• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • COVID 19 KOLKATA CORONAVIRUS PROTOCOL FLOUTED IN BHAWANIPUR CAFFE CUM HUKKAH BAR 10 HELD SANJ

Covid -19 Kolkata : কোভিড বিধি শিকেয় তুলে শহরে রমরমিয়ে চলছে 'হুক্কা বার'! মধ্যরাতে গ্রেফতার ১০

ক্যাফের আড়ালে হুক্কাবার ছবি : প্রতীকী

Covid -19 Kolkata : নাইট কার্ফু অগ্রাহ্য করে গভীর রাত পর্যন্ত খোলা রাখায় ভবানীপুর এলগিন রোডের দুটি হুকা বার থেকে দশজন গ্রেফতার। দ্য উইং ও দ্য মর্ডান নামের দুটি হুক্কা বারে তল্লাশি চালায় ভবানীপুর থানা।

  • Share this:

    #কলকাতা : নাইট কার্ফু অগ্রাহ্য করে গভীর রাত পর্যন্ত জমায়েত শহরের বুকে! অভিজাত হোটেলে পার্টির পর এবার হুক্কা বারে জমায়েত। দু’টি হুক্কা বারে (Pub) হানা দিয়ে মোট ১০ জনকে গ্রেপ্তার করল পুলিশ। এই ঘটনার পর থেকেই বন্ধ ওই দু’টি হুক্কা বার। গভীর রাত পর্যন্ত খোলা রাখায় ভবানীপুর এলগিন রোডের দুটি হুকা বার থেকে দশজন গ্রেফতার। দ্য উইং ও দ্য মর্ডান নামের দুটি হুক্কা বারে তল্লাশি চালায় ভবানীপুর থানা।

    জানা গিয়েছে ২৮ জুলাই ও ২৯ জুলাইয়ের মাঝামাঝি মধ্যরাতে ভবানীপুরের পুলিশ আধিকারিকরা ১৩ এলগিন রোডের উইন্ডসে নামের একটি ক্যাফেতে অভিযান চালায়। এছাড়াও ৫ এ এস্টন রোড ঠিকানায় অবস্থিত একটি ক্যাফেতেও অভিযান চালায় তারা। এই ক্যাফে থেকে থেকে বিধিনিষেধের মধ্যেও ক্যাফের আড়ালে হুক্কা বার চালানোর অভিযোগ আসছিল। অভিযান চলাকালীন ১০ জনকে গ্রেফতার করে পুলিশ।

    গোপন সূত্রে পুলিশ খবর পায় ভবানীপুরের এলগিন এবং অ্যাস্টন রোডে দু’টি ক্যাফের (Cafe) আড়ালে হুক্কা বার চালানো হয়। বুধবার রাতে হানা দিয়ে দেখা যায় কোভিডবিধি লঙ্ঘন করে মাঝরাতেও ওই দু’টি হুক্কা বারে বহু মানুষের ভিড়। চলছে দেদার খাওয়াদাওয়া। এছাড়া সশব্দে গানবাজনা চালিয়ে নাচতেও দেখা গিয়েছে অনেকজনকে। শারীরিক দূরত্ববিধি শিকেয়। এমনকী অনেকের মুখে মাস্ক পর্যন্ত ছিল না।

    এলগিন রোডের ওই হুক্কা বার থেকে তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। তারা হল মহম্মদ খালিদ রাজা, মহম্মদ বাদরে আলাম খান, সলমন খান। তারা প্রত্যেকেই ওয়াটগঞ্জ থানা এলাকার বাসিন্দা। অ্যাস্টন রোডের হুক্কা বার থেকে আরও সাতজনকে গ্রেপ্তার করা হয়। ধৃতেরা হল মিন্টু পাণ্ডে, শাহবাজ আলম, মহম্মদ সইফ, মহম্মদ সিকান্দর ওয়ারশি, ইরফান আহমেদ আরিফ, মহম্মদ বাবর খান, মহম্মদ আকবর। প্রত্যেকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

    প্রসঙ্গত, চলতি মাসেই উইকেন্ডে পার্ক স্ট্রিটের (Park Street) অভিজাত হোটেলে কোভিডবিধি লঙ্ঘন করে পার্টি করতে দেখা যায়। পুলিশ গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে সেখানে হানা দেয়। পার্টির আয়োজকদের সঙ্গে পুলিশের বচসা হয়। সেখান থেকে মোট ৩৭ জনকে গ্রেপ্তার করা হয়। মাদকও বাজেয়াপ্ত করা হয়। কীভাবে কোভিডবিধি লঙ্ঘন করে হোটেলে পার্টির আয়োজন হল, তা জানতে একাধিকবার হোটেলের ম্যানেজারদের ডেকে পাঠানো হয়। জেরাও করা হয় তাদের। রেশ কাটতে না কাটতে মিন্টো পার্কের পাঁচতারা হোটেলেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। সেখানে অবশ্য হানা দেয় আবগারি বিভাগের আধিকারিকরা।

    সুকান্ত মুখোপাধ্যায়

    Published by:Sanjukta Sarkar
    First published: