• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • COVAXIN KOLKATA CORPORATION DECLARES THAT ALL COVAXIN CENTRES WILL REMAIN COLSE FROM 13 SEPTEMBER SWD

Covaxin: মিলছে না টিকা! বন্ধ হল সমস্ত কোভ্যাক্সিনের কেন্দ্র, জানালো কলকাতা পুরসভা

Covaxin: বিবৃতিতে কলকাতা পুরসভা জানিয়েছে, কেন্দ্রীয় সরকারের থেকে পর্যাপ্ত পরিমাণে টিকা না আসার কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Covaxin: বিবৃতিতে কলকাতা পুরসভা জানিয়েছে, কেন্দ্রীয় সরকারের থেকে পর্যাপ্ত পরিমাণে টিকা না আসার কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • Share this:

    #কলকাতা: তৃতীয় ঢেউ (Corona third wave) থেকে সুরক্ষিত থাকতে যখন চিকিৎসকরা প্রত্যেককে টিকার দুটি ডোজ (Vaccination double dose) নিতে বার বার বলছেন, তখনই কলকাতা পুরসভা সমস্ত কোভ্যা‌ক্সিন (Covaxin) সেন্টারে বন্ধ করল টিকারকরণ। ১৩ সেপ্টেম্বর অর্থাৎ আগামীকাল থেকে কোভ্যাকসিন টিকাকরণ বন্ধ বলে জানানো হয়েছে। জানা যাচ্ছে অনির্দিষ্ট কালের জন্যই কোভ্যাক্সিন টিকাকরণ বন্ধ হল। বিবৃতির মাধ্যমে জানিয়েছে কলকাতা পুরসভা।

    বিবৃতিতে কলকাতা পুরসভা জানিয়েছে, কেন্দ্রীয় সরকারের থেকে পর্যাপ্ত পরিমাণে টিকা না আসার কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে কোভ্যাক্সিন দেওয়ার কাজ, এমনই জানিয়েছেন পুরকর্তা। কোভ্যাক্সিন টিকাকরণ বন্ধ হওয়ায় যে বহু মানুষ বিপাকে পড়বে তা বলাই বাহুল্য।

    বহু মানুষ রয়েছেন যাঁদের টিকার একটা ডোজ হয়েছে। যাঁরা কোভ্যাক্সিন নিয়েছিলেন তাঁরা বিপাকে পড়বেন। কারণ প্রথম থেকেই বিশেষজ্ঞরা একটি নির্দিষ্ট টিকারই দু‌টি ডোজ নিতে বলে এসেছেন। আর তাই যাঁরা দ্বিতীয় ডোজ এখন পাবেন না তাঁদের সমস্যা হবে। অনেকেরই আগামী কয়েকদিনের মধ্যে টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার কথা টিকাকরণের সময় অনুযায়ী। কিন্তু কোভ্যাক্সিন টিকাকরণ বন্ধ হওয়ায় তাঁরা বিশেষ করে সমস্যার সম্মুখীন হবেন। আবার কোভ্যাক্সিনের জোগান না আসা পর্যন্ত টিকা নিতে পারবেন না বহু মানুষ।

    আরও পড়ুন- উড়ালপুলের মাঝামাঝি আসতেই গলায় কী লাগল! চমকে উঠে ট্রাফিক সার্জেন্ট দেখলেন...

    অন্যদিকে চিকিৎসকরা বার বার বলে এসেছেন ভ্যাকসিন নেওয়া অন্যতম উপায় করোনা থেকে বাঁচতে। টিকা নেওয়ার পরেও যে করোনা হবে না এমন কোনও নিশ্চয়তা যদিও নেই। কিন্তু টিকা নেওয়া থাকলে করোনা (Coronavirus) আক্রান্ত হলেও তার ভয়াবহতা কম হবে বলেই জানিয়েছেন চিকিৎসকরা। আর তাই দু‌টি টিকা নেওয়ার প্রয়োজনীয়তা এখন সকলেরই জানা। কিন্তু যে সময়ে রাজ্য এবং মানুষ তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় রয়েছে সেই সময়েই কোভ্যাক্সিন টিকা বন্ধ হওয়ায় কপালে ভাঁজ পড়েছে মানুষের। কলকাতা পুরসভা থেকে জানানো হয়েছে, কোভিশিল্ড টিকাকরণ কেন্দ্রগুলি আগের মতোই সক্রিয় থাকবে।

    আরও পড়ুন- দুর্যোগের চূড়ান্ত সতর্কতা আগামী ৪৮ ঘণ্টা! ক্রমশ গভীর নিম্নচাপ, জারি অরেঞ্জ অ্যালার্ট...

    Published by:Swaralipi Dasgupta
    First published: