corona virus btn
corona virus btn
Loading

Coronavirus: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত ২৪, সংখ্যা বেড়ে হল ১৯৮

Coronavirus: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত ২৪, সংখ্যা বেড়ে হল ১৯৮
করোনায় এবার এরাজ্যেও শুরু হচ্ছে পুল টেস্টিং৷ আইসিএমআর-এর পরামর্শ মেনে এবার পুল টেস্টিং করার জন্য বিজ্ঞপ্তি জারি করল রাজ্যের স্বাস্থ্য দফতর৷ PHOTO- FILE

তবে বাড়েনি মৃতের সংখ্যা ৷ এখনও পর্যন্ত মৃতের সংখ্য়া ১২।

  • Share this:

#কলকাতা: রাজ্যে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ২৪ জন। মোট আক্রান্ত বেড়ে হল ১৯৮। তবে বাড়েনি মৃতের সংখ্যা ৷ এখনও পর্যন্ত মৃতের সংখ্য়া ১২। ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৬ জন। এই তথ্য জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর৷

রবিবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে বলা হয়েছে যে, রাজ্যে মোট করোনা টেস্ট হয়েছে ৫ হাজার ৪৫ জনের। ২৪ ঘণ্টায় ৪১৫ জনের টেস্ট করা হয়েছে। এই মুহূর্তে রাজ্যে হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৫ হাজার ৮১ জন। রাজ্যজুড়ে হাসপাতালগুলিতে আইসোলেশনে থেকেছেন ৩ হাজার ২৩৩ জন৷ আইসোলেশন পর্ব পার করে ছাড়া পেয়ে গেছেন ২ হাজার ৭০৮ জন। রাজ্যের মোট ৫৮২টি কোয়ারেন্টাইন সেন্টারে এই মুহূর্তে রয়েছেন ১৩ হাজার ৫৬০ জন।

করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার পর বন্ধ করে দেওয়া হয়েছিল কলকাতা মেডিকেল কলেজের মেল মেডিসিন ওয়ার্ড। এরপর দিন দশেক আগে প্রসূতি বিভাগে সন্তাননের জন্ম দেন নারকেলডাঙার এক বাসিন্দা। সন্তান প্রসবের পড়েই অসুস্থ হয়ে পড়েন ওই মহিলা। এরপরেই তাঁর লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে করোনা রিপোর্ট পজেটিভ আসে। তারপরেই আতঙ্কে বন্ধ করে দেওয়া হয় হাসপাতালের প্রসূতি বিভাগও। আতঙ্ক ছড়িয়ে পড়ে চিকিৎসক এবং নার্সদের মধ্যে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত বৃহস্পতিবার প্রসূতি বিভাগের দুই চিকিৎসক এবং মেডিসিন বিভাগের একজন জুনিয়ার চিকিৎসকের জ্বর আসে। শুরু হয় শ্বাসকষ্ট। এরপর তাঁদের মেডিকেল কলেজে ভর্তি করা হ। চিকিৎসকরা লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে আজ রিপোর্ট পজেটিভ আসে। এরপরই আক্রান্তদের বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠান হয়েছে।

First published: April 19, 2020, 9:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर