‘সমস্ত ফেস্টিভ্যাল সবার, কোনও ভেদাভেদ নেই’, ক্রিসমাস ফেস্টিভ্যালের উদ্বোধনে মন্তব্য মমতার

‘সমস্ত ফেস্টিভ্যাল সবার, কোনও ভেদাভেদ নেই’, ক্রিসমাস ফেস্টিভ্যালের উদ্বোধনে মন্তব্য মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সোমবার পার্কস্ট্রিটে কলকাতা ক্রিসমাস ফেস্টিভ্যালের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷

  • Share this:

ABHIJIT CHANDA

#কলকাতা: সোমবার পার্কস্ট্রিটে কলকাতা ক্রিসমাস ফেস্টিভ্যালের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ উৎসবের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন,‘সমস্ত ফেস্টিভ্যাল সবার। কোনও ভেদাভেদ নেই। ধর্ম যার যার, দেশটা সবার। মানবিকতা সবার। যারা বিদ্বেষের,ঘৃণার রাজনীতি ছড়াচ্ছেন, তাদের ঠাঁই হবে না এখানে। সবাই যেন শান্তিতে থাকতে পারে, তার ব্যবস্থা আমরা করবই।’

পার্কস্ট্রিটের অ্যালেন পার্কে নবম কলকাতা ক্রিসমাস ফেস্টিভ্যাল' শুরু হল। গোটা পার্কস্ট্রিট আলোকমালায় সেজে উঠেছে। এদিন এই উৎসবের সূচনাতেই সাম্প্রদায়িক সম্প্রীতির তার বেঁধে দেন কলকাতার আর্চবিশপ থমাস ডিসুজা। ক্রিসমাস বা বড়দিনের উৎসব সমস্ত ধর্মেরই ,এই দেশকে কারও ভাগ করার অধিকার নেই,এই বলেই আর্চবিশপ থমাস ডিসুজা এ রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যের কথা তুলে ধরেন। মঞ্চে উপস্থিত ছিলেন কলকাতার বিভিন্ন চার্চের প্রতিনিধিরা, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন,শান্তনু সেন, সাংসদ মালা রায় কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা পুরসভার মেয়র পারিষদ দেবাশীস কুমার সহ অনেক বিশিষ্টরাই উপস্থিত ।

এদিন মঞ্চ থেকে মমতা আরও বলেন, ‘আমরা বিভেদ এর নীতি মানি না। কেন এত হিংসা, কেন এত ঘৃণা।’ ক্রিসমাস উৎসবের মঞ্চ থেকে এভাবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রীতির কথা বললেন। সংসদে অ্যাংলো ইন্ডিয়ানদের সংরক্ষিত আসন বাতিল করার যে পরিকল্পনা কেন্দ্রের বিজেপি সরকার করছে, তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

First published: 09:09:07 PM Dec 16, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर