বউবাজারে ক্ষতিগ্রস্তদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা দেওয়ার প্রস্তাব মুখ্যমন্ত্রীর

গয়না-টাকা-নথি সবই বাড়িতে পড়ে। সে সব যাতে খোয়া না যায় সেটাই নিশ্চিত করতে চাইছেন মুখ্যমন্ত্রী।

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 04, 2019 02:16 PM IST
বউবাজারে ক্ষতিগ্রস্তদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা দেওয়ার প্রস্তাব মুখ্যমন্ত্রীর
photo: Mamta Banerjee
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 04, 2019 02:16 PM IST

#কলকাতা: বউবাজার বিপর্যয় নিয়ে নবান্নে বৈঠক। ক্ষতিগ্রস্তদের দাবিদাওয়া শুনে, আর্থিক ক্ষতিপূরণ, বাড়ির বদলে বাড়ি, দোকানের বদলে দোকান- সহ একাধিক প্রস্তাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনেকগুলিই মেনে নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

বউবাজারে বিপর্যয়। মেট্রোর কাজের জেরে একের পর এক বাড়িতে ফাটল। সোমবার ঘটনাস্থল ঘুরে আসেন মুখ্যমন্ত্রী। কথা বলেন ক্ষতিগ্রস্তদের সঙ্গে। এরপর, মঙ্গলবার নবান্নে বৈঠক। মেট্রো রেল কর্তৃপক্ষ এবং রাজ্য সরকারের বিভিন্ন দফতরের কর্তাদের পাশাপাশি এই বৈঠকে ছিলেন ক্ষতিগ্রস্ত গৃহহীন পরিবারের সদস্যরাও। তাঁরা অনেকেই এক কাপড়ে ঘর ছেড়েছেন। গয়না-টাকা-নথি সবই বাড়িতে পড়ে। সে সব যাতে খোয়া না যায় সেটাই নিশ্চিত করতে চাইছেন মুখ্যমন্ত্রী।

হঠাৎ করেই সকলে ঘরছাড়া। ঠাঁই হয়েছে হোটেলে। কিন্তু, এ ভাবে কতদিন। ঘুম উড়েছে দুর্গাপিতুরি, সেকরাপাড়া লেনের বাসিন্দাদের। শুধু তো বাড়ি নয়, বউবাজারের এই এলাকায় অনেকের দোকানও ছিল। সে সবও হাতছাড়া। মুখ্যমন্ত্রীর দাওয়াই বাড়ির বদলে বাড়ি। দোকানের বদলে দোকান।

এ দিনের বৈঠকে যে সব প্রস্তাব দেওয়া হয়েছে বা সিদ্ধান্ত হয়েছে, সেগুলি ঠিক মতো কার্যকর হচ্ছে কি না তা দেখার জন্য মুখ্যসচিবের নেতৃত্বে কোর কমিটি গড়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এতে মেট্রো রেলের প্রতিনিধিরা যেমন থাকবেন, তেমনই থাকবেন সরকারের বিভিন্ন দফতরের কর্তারাও।

First published: 02:16:49 PM Sep 04, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर