কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

কলকাতায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু পঞ্চম শ্রেণীর ছাত্রের

কলকাতায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু পঞ্চম শ্রেণীর ছাত্রের
সাউথ পয়েন্টের ক্লাস ফাইভের ছাত্র অবির্ভাব মজুমদার
  • Share this:

#কলকাতা: ডেঙ্গিতে মৃত্যু কলকাতায়। শনিবার সকালে মুকুন্দপুরের এক বেসরকারি মৃত্যু হয় সাউথ পয়েন্টের ক্লাস ফাইভের ছাত্র অবির্ভাব মজুমদারের। কয়েকদিন ধরে ডেঙ্গিতে আক্রান্ত ছিল অবির্ভাব। ডেঙ্গির জেরেই মৃত্যুর উল্লেখ রয়েছে হাসপাতালের ডেথ সার্টিফিকেটে। যদিও এই মৃত্যুর তথ্য তাদের কাছে নেই বলে দায় সেরেছে রাজ্য স্বাস্থ্য দফতর।

উত্তর থেকে দক্ষিণবঙ্গ। রাজ্যের বিভিন্ন প্রান্তে ডেঙ্গি সহ নানাধরনের জ্বরের প্রকোপে আক্রান্ত কয়েকহাজার রোগী। মৃত্যু নিয়েও নানা বিতর্ক রয়েছে। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণায় পরিস্থিতি জটিল হয়েছে। এরমধ্যেই ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল কলকাতায়।

দিন পাঁচেক আগে জ্বর নিয়ে মুকুন্দপুরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয় সাউথ পয়েন্টের ক্লাস ফাইভের ছাত্র অবির্ভাব মজুমদার। ক্রমশ অবস্থায় অবনতি হতে থাকে। শনিবার ভোর চারটেয় মৃত্যু হয় আর্বিভাবের। ডেঙ্গিতে আক্রান্ত হয়েই যে মৃত্যু হয়েছে তার স্পষ্ট উল্লেখ রয়েছে ডেথ সার্টিফিকেটে। দশ বছরের অর্বিভাবের মৃত্যুতে শোকস্তব্ধ বিজয়গড়ের পল্লিশ্রী।

স্বাস্থ্য দফতরের বক্তব্য,

আর্বিভাবের চিকিৎসা সংক্রান্ত নথি হাসপাতালের থেকে চাওয়া হয়েছে নথি খতিয়ে দেখার পরই মৃত্যুর কারণ নিশ্চিত হবে তার আগে কী কারণে মৃত্যু তা বলা সম্ভব নয়

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী এ রাজ্যে জানুয়ারি থেকে ২০ অক্টোবর, ২০১৭ পর্যন্ত ডেঙ্গিতে ১৬ হাজার ৪৪ জনের আক্রান্তের খবর মিলেছে ৷ ডেঙ্গিতে মৃত্যু হয়েছে ৩২ জনের ৷

First published: October 22, 2017, 8:36 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर