কলকাতা

?>
corona virus btn
corona virus btn
Loading

কলকাতা বইমেলার বিক্ষোভের আঁচ পুলিশ স্টেশনে, মহিলা পুলিশকর্মীকে চুলের মুঠি ধরে বেধড়ক মার

কলকাতা বইমেলার বিক্ষোভের আঁচ পুলিশ স্টেশনে, মহিলা পুলিশকর্মীকে চুলের মুঠি ধরে বেধড়ক মার

বইমেলায় বিক্ষোভকারীদের ছাড়ার দাবিতে থানায় বিক্ষোভ দেখায় পড়ুয়ারা ৷ ডিউটি অফিসারের উপর হামলার অভিযোগ ৷ থানায় উপস্থিত পুলিশকর্মীকে টেনে হিঁচড়ে চুলের মুঠি ধরে মারধর করা হয় বলে অভিযোগ ৷ চলে কিল-চড়-ঘুষিও ৷

  • Share this:

#কলকাতা:  CAA-NRC বিরোধিতায় কলকাতা বইমেলায় তুলকালাম ৷ সেই আঁচে পুড়ল বিধাননগর থানাও ৷ অভিযোগ, বইমেলা থেকে আটক বিক্ষোভকারীদের ছাড়ার দাবি নিয়ে থানায় তাণ্ডব চালান বিক্ষোভকারীরা ৷ পড়ুয়াদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি ৷ একইসঙ্গে বিক্ষোভকারীদের বিরুদ্ধে মহিলা পুলিশকর্মীকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে ৷ CAA-NRC-র বিরুদ্ধে বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার। শনিবার কলকাতা বইমেলায় নজিরবিহীন ঘটনা। বিজেপি নেতা রাহুল সিনহাকে সামনে পেতেই উত্তেজনা। জনবার্তা শিবিরে বিজেপি কর্মীদের সঙ্গে পড়ুয়াদের হাতাহাতি। সামাল দিতে গিয়ে পুলিশের সঙ্গেও পড়ুয়াদের দফায় দফায় হল ধস্তাধস্তি। ঘটনাকে আমল দিতে নারাজ গেরুয়া শিবির। আটক দু’পক্ষের প্রায় পঞ্চাশ জন। এরপরই বইমেলায় বিক্ষোভকারীদের ছাড়ার দাবিতে থানায় বিক্ষোভ দেখায় পড়ুয়ারা ৷ ডিউটি অফিসারের উপর হামলার অভিযোগ ৷ থানায় উপস্থিত পুলিশকর্মীকে টেনে হিঁচড়ে চুলের মুঠি ধরে মারধর করা হয় বলে অভিযোগ ৷ চলে কিল-চড়-ঘুষিও ৷ নয়া নাগরিকত্ব আইনের প্রতিবাদে পথে নেমেছে যুবসমাজ। এবার CAA-NRC-র প্রতিবাদে পড়ুয়াদের বিক্ষোভে ধুন্ধুমার ৪৪তম আন্তর্জাতিক কলকাতার বইমেলা চত্বর ও পরে বিধাননগর থানা ৷ শনিবার বিকেলে বইমেলায় যান বিজেপি নেতা রাহুল সিনহা। তাঁকে দেখতে পেয়েই জনবার্তার স্টলের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

NO CAA, NO NRC স্লোগান উঠতেই বিজেপি কর্মীদের সঙ্গে শুরু পড়ুয়াদের ধস্তাধস্তি-হাতাহাতি।  বিধাননগর থানার পুলিশ পড়ুয়াদের এলাকা খালি করার আবেদন জানায়। কিন্তু, পুলিশের সঙ্গেও ধস্তাধস্তি-হাতাহাতিতে জড়িয়ে পড়েন পড়ুয়ারা। বিজেপি নেতা রাহুল সিনহার মন্তব্য, ‘এদের আস্তাকুড়ে ফেলে দিয়েছে, লাইম লাইটে আসার চেষ্টা, TMC সঙ্গে লড়াই, এদের পাত্তা দিই না ৷’ এই ঘটনায় আতঙ্কে মেলা প্রাঙ্গন ছাড়তে বাধ্য হন অনেকে। বিকেল পাঁচটা থেকে সন্ধে সড়ে ছ’টা। দেড় ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ বাহিনী। চলে ধরপাকড়। কোন অভিযোগ আটক? জানতে চেয়ে মেলার সাত নম্বর গেটের পুলিশ কন্ট্রোল রুমের সামনে ফের একবার বিক্ষোভ দেখান পড়ুয়ারা।

Published by: Elina Datta
First published: February 8, 2020, 10:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर