Home /News /kolkata /
CBI || কয়লাকাণ্ডে রুজিরা বন্দোপাধ্যায়কে ফের জিজ্ঞাসাবাদ, অভিষেকের বাড়িতে সিবিআই টিম

CBI || কয়লাকাণ্ডে রুজিরা বন্দোপাধ্যায়কে ফের জিজ্ঞাসাবাদ, অভিষেকের বাড়িতে সিবিআই টিম

CBI || বিদেশি অ্যাকাউন্টে কীভাবে অনুপ মাঝির টাকা গেল? ম্যারাথন জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের 

  • Share this:

কলকাতা: কয়লা পাচারকাণ্ডে ফের ম্যারাথন জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের। মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার জন্য হরিশ মুখার্জী রোডের  বাড়িতে উপস্থিত হয় সিবিআই টিম। আট জনের টিমে দুজন মহিলা অফিসার ছিলেন। তাঁদের উপস্থিতিতে রুজিরাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

আরও পড়ুন: আরও ৩ জেলায় ঢুকল বর্ষা! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে কবে? বিরাট খুশির খবর শোনাল হাওয়া অফিস

সিবিআই সূত্রে খবর, কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার টাকা বিভিন্ন হাত ঘুরে ব্যাংককে একটি ব্যাংক অ্যাকাউন্টে  গিয়েছে বলে সিবিআই সূত্রে খবর। ওই অ্যাকাউন্ট রুজিরার নামে বলে জানতে পেরেছে সিবিআই। অনুপ মাঝির টাকা কীভাবে বিদেশি অ্যাকাউন্টে?

আরও পড়ুন: ২৬ জুন পর্যন্ত বাড়ছে গরমের ছুটি! নির্দেশিকা জারি করল স্কুল শিক্ষা দফতর

সিবিআই সূত্রে খবর, অনুপ মাঝি টাকা ট্রান্সফারের জন্য ইন্সপেক্টর অশোক মিশ্রকে বলেছিলেন। অশোক মিশ্র আবার অনুপের হিসাব রক্ষক নীরজ সিংকে বলেন। নীরজ এরপর মোটা অঙ্কের টাকা পাঠাবে কিনা জিজ্ঞাসা করে অনুপ মাঝিকে।  অনুপ মাঝি  টাকা দিতে বলেন। তখন নীরজ ব্যাংককের একাউন্টে  টাকা পাঠিয়ে দেন। হোয়াটস্যাপ চ্যাটের  স্ক্রিনশট  অশোক ও অনুপকে পাঠান নীরজ।

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য প্রথম সিবিআই আসে। পরের দিন অর্থাৎ ২৪ ফেব্রুয়ারি রুজিরার বোনের বাড়ি যায় সিবিআই। প্রায় পনেরো মাস পরে সিবিআই আবারও জিজ্ঞাসাবাদের জন্য আসে রুজিরার বাড়িতে। বেশ কিছু তথ্য পান সিবিআই। বেশ কিছু উত্তরে ধোঁয়াশা মিলেছে বলে সিবিআই সূত্রে খবর। সেই কারণে আবারও জিজ্ঞাসাবাদ। সিবিআই রুজিরাকে নোটিশ দেয়। সেই মতো রুজিরা বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

অনুপ মাঝির টাকা ব্যাংককের  একাউন্ট  এ কীভাবে গেল?  এই প্রশ্নের উত্তরে বেশ কিছু অসংগতি রয়েছে। রুজিরাকে সেই একাউন্ট নিয়ে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। এই ব্যাংক অ্যাকাউন্ট রুজিরার নামে বলে দাবি সিবিআইয়ের।  বিদেশে একাউন্ট এ কীভাবে টাকার লেনদেন? উত্তর খুঁজছে সিবিআই৷

ARPITA HAZRA

Published by:Rachana Majumder
First published:

Tags: CBI, Rujira Banerjee

পরবর্তী খবর