Home /News /kolkata /
Abhishek Banerjee: করা হল সতর্ক, তবে কলকাতা হাই কোর্টে বড় স্বস্তি পেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee: করা হল সতর্ক, তবে কলকাতা হাই কোর্টে বড় স্বস্তি পেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্বস্তি

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্বস্তি

Abhishek Banerjee: গত শনিবার পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় একটি জনসভা থেকে বিরোধীদের আক্রমণ করতে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ''আমার বলতেও লজ্জা লাগে, বিচার-ব্যবস্থায় এক জন দু’জন এমন আছেন, যাঁরা তল্পিবাহক হিসেবে কাজ করছেন।''

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলার আর্জি খারিজ করল কলকাতা হাই কোর্ট। আদালত অবমাননার মতো বিষয় সামনে না এলেও, জনস্বার্থের কথা ভেবে বিচারব্যবস্থা সম্পর্কে মন্তব্য করা থেকে সচেতন থাকবে জনপ্রতিনিধি, অভিষেককে এভাবেই সর্তক করে মামলা খারিজ হাইকোর্ট ডিভিশন বেঞ্চে। জনস্বার্থের কথা ভেবে আদালত সর্তক থাকতে বলল জনপ্রতিনিধিকে অভিষেককে।

    গত শনিবার পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় একটি জনসভা থেকে বিরোধীদের আক্রমণ করতে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেছিলেন, ''আমার বলতেও লজ্জা লাগে, বিচার-ব্যবস্থায় এক জন দু’জন এমন আছেন, যাঁরা তল্পিবাহক হিসেবে কাজ করছেন। কিছু হলেই সিবিআই দিয়ে দিচ্ছে। খুনের মামলায় স্থগিতাদেশ দিয়ে দিচ্ছেন! আপনি অভিযুক্তকে নিরাপত্তা দিতে পারেন। কিন্তু মামলায় স্থগিতাদেশ দিতে পারেন না।’’

    আরও পড়ুন: মোদি সরকারের ৮ বছর, অমিত শাহের কথায় ২০৪৭! কেন উঠল ২৫ বছর পরের কথা?

    এদিন হাই কোর্টে অভিষেকের বক্তব্য শোনানো হয়। সেখানেই বিচারপতিরা প্রশ্ন করেন, ''বিচারপতিদের এক শতাংশ বলতে কী বোঝানো হয়েছে? হাই কোর্টে ৪১ জন বিচারপতি, কাকে উদ্দেশ্য করে বলা হয়েছে সেটা তো পরিষ্কার হওয়া দরকার। ১ শতাংশ বলে কিছু হয় না।'' উল্লেখ্য, মামলকারী সুস্মিতা সাহা দত্ত অভিষেকের বক্তব্যের পেন ড্রাইভ জমা দেন হাই কোর্টে।

    আরও পড়ুন: বেড়েছে বরাদ্দ, রেকর্ড ফসল উৎপাদন! মোদি সরকারের ৮ বছর কৃষি ক্ষেত্রে কী কী বদল এল?

    বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের প্রশ্ন, ‘‘বিচারপতিদের এক শতাংশ বলতে কী বোঝানো হয়েছে? এক জন সাংসদ বলল মানেই ধরে নিতে হবে তেমন তো নয়। এক শতাংশ বলেছেন। কাকে উদ্দেশ্য করে বলা হয়েছে, তা পরিস্কার নয়। আমার তো মনে হয়, এড়িয়ে যাওয়া উচিত।’’ এরপরই মামলা খারিজ করে দেন বিচারপতিরা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Abhishek Banerjee, Calcutta High Court

    পরবর্তী খবর