বৌবাজারে মেট্রোরেল বিপর্যয়: এবার শেষ সম্বল আশাটুকুও খোয়াতে বসেছেন ঘরছাড়ারা

পুজোর মধ্যেই বাড়ি সারিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিল মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু এখন কেএমআরসিএল জানাচ্ছে, বাড়ির অবস্থা খারাপ। তাই ভেঙে ফেলতে হবে।

Bangla Editor | News18 Bangla
Updated:Nov 06, 2019 08:04 PM IST
বৌবাজারে মেট্রোরেল বিপর্যয়: এবার শেষ সম্বল আশাটুকুও খোয়াতে বসেছেন ঘরছাড়ারা
মেট্রোর কাজ চলায় ভাঙল বাড়ি
Bangla Editor | News18 Bangla
Updated:Nov 06, 2019 08:04 PM IST

#কলকাতা: পাতালরেলের পাকেচক্রে ভিটেমাটি খুইয়েছেন। আশা ছিল মেরামত করে বাড়ি ফিরিয়ে দেবে মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু KMRCL এখন বলছে, বাড়ি বিপজ্জনক। ভেঙে ফেলতে হবে। ৯২ বি বিবি গাঙ্গুলি স্ট্রিটে ২০০ বছরের পুরোন ঠিকানা ফিরে পেতে মরিয়া বউবাজারের নন্দী পরিবার।

নির্মীয়মাণ ইস্ট-ওয়েস্ট মেট্রো টানেল ধসিয়ে দিয়েছে ভবিষ্যৎ। মুহূর্তেই ধুলোয় মিশে গিয়েছে সব স্বপ্ন। অনেকের মত খাস কলকাতার বুকেই আজ যেন উদ্বাস্তু বউবাজারের নন্দী পরিবার।

৯২ বি, বিবি গাঙ্গুলি স্ট্রিট, চেনা ঠিকানায় ফেরার জন্য ছটফট করছে মন। ভিটেবাড়ি ছেড়ে এমজি রোডের হোটেলেই কাটছে দিনরাত। তাড়াহুড়োয় বাড়িতে ফেলে এসেছেন কতকিছু। বদ্ধ হোটেলের ঘরে বসে তারই হিসেব-নিকেশ। পুজোর মধ্যেই বাড়ি সারিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিল মেট্রো কর্তৃপক্ষ। কিন্তু এখন কেএমআরসিএল জানাচ্ছে, বাড়ির অবস্থা খারাপ। তাই ভেঙে ফেলতে হবে।

২০০ বছরের পুরোন বাড়ির আনাচে কানাচে ছড়িয়ে কত কথা, কত স্মৃতি। সব হারিয়ে যাবে? অসমর্থ শরীর, দুর্বল মন আতঙ্কে কাঁপে। নন্দী পরিবারের অভিযোগ,তাঁদের বাড়ি লাগোয়া ৯৯/২C মেরামতি করে ফিট সার্টিফিকেট দিয়ে দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। তাহলে তাঁরা কেন নন? আবেগ তো যুক্তি বোঝে না।

কেএমআরসিএলের দাবি, বাড়ির মাটি পরীক্ষা করা হয়েছে ৷ পরীক্ষায় কম্পন অনুভূত হয়েছে ৷ পরীক্ষার পর মনে হয়েছে বাড়িটি বিপজ্জনক ৷ তাই ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৷

Loading...

জীবনের শেষপ্রান্তে এভাবে টানা হেঁচড়ায় ক্লান্ত। মুখের ভাঁজে স্পষ্ট হতাশা। স্কুল, কলেজ, অফিস..সবই অনিয়মিত। এভাবে আর কতদিন? পুরনো ঠিকানায় ফেরার অপেক্ষায় ভাঙা মন। কিন্তু তা আর হবে কি?

First published: 08:04:24 PM Nov 06, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर