Home /News /kolkata /
লকডাউনে তলানিতে রক্তের যোগান, মঙ্গলবার থেকে ইন্ডোরে নিয়মিত রক্তদান 

লকডাউনে তলানিতে রক্তের যোগান, মঙ্গলবার থেকে ইন্ডোরে নিয়মিত রক্তদান 

এবার রক্ত সংকট মেটাতে রক্তদান শিবিরের আয়োজন করবে কলকাতা পুলিস

  • Share this:

#কলকাতা: কড়াকড়ি হোক বাড়াবাড়ি নয়। সোমবার করোনা নিয়ে রিভিউ বৈঠকের ফাকেই পুলিসকে এই বারতাই দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । জনতা শাসনের পাশাপাশি এবার বেশ কিছু জনকল্যামূলক কাজের দায়িত্ব ও পুলিশ কে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । লকডাউনে তলানিতে গিয়ে ঠেকেছে রাজ্যের ব্লাড ব্যাংকগুলির রক্ত সংগ্রহ।

এবার রক্ত সংকট মেটাতে রক্তদান শিবিরের আয়োজন করবে কলকাতা পুলিস। মংগলবার থেকে প্রতিদিন নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে রক্তদান শিবির চলবে। বিধি মেনে দূরত্ব মেনেই প্রতিদিন পঞ্চাশ জন করে রক্তদাতার রক্ত সংগ্রহ করা হবে।

করোনার প্রকোপে ইতিমধ্যেই জমায়েত এড়াতে বন্ধ করে দেওয়া হয়েছিলো রক্তদান শিবির। এর পর ব্লাড ব্যাংক গুলোতেই ৩০ জন করে রক্তদানের আয়োজন করা হয়। কিন্তু আশাপ্রদ সাফল্য পাওয়া যায় নি। এদিকে রক্ত সংকট চরমে। শেষমেশ সংকট মোচনে পুলিস কেই দায়িত্ব তুলে দিলেন মুখ্যমন্ত্রী। মংলবার থেকে -১.বিভিন্ন অঞ্চলের ক্লাব সংগঠনের সংগে য়োগায়োগ করে রক্ত দাতা র তালিকা তৈরী করবে পুলিশ প্রশাসন।২.সংখ্যা থাকবে পঞ্চাশের মধ্যে।

৩.রক্তদাতা দের নিয়ে আসা ও ফিরিয়ে দেওয়ার দায়িত্ব পুলিসের৪.রক্তদানের আগে চিকিৎসক দিয়ে পরীক্ষা করিয়ে তবে নেওয়া হবে রক্ত। বাইরে থেকে এসেছেন এমন কেউ পারবেন না রক্ত দিতে।রক্তদান শিবিরের পাশাপাশি এলাকায় অনাহারে আছেন এমন মানুষের কাছেও খাদ্য পৌছে দেওয়ার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে পুলিস কেই।

SOURAV GUHA

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Blood Bank, Blood Donation, Coronavirus, Lockdown, Netaji Indoor Stadium