Arjun Singh Summoned by Cid: সশরীরে নয়, CID-র সামনে ভার্চুয়ালি আসতে চান অর্জুন সিং! নেপথ্যে কোন আশঙ্কা?

কী বলছেন অর্জুন?

বিজেপি সাংসদ (Bjp Mp) অর্জুন সিং (Arjun Singh)কে তলব করেছে CID। কিন্তু সশরীরের সিআইডি-র সামনে যেতে চান না অর্জুন।

  • Share this:

    কলকাতা: নারদ কাণ্ড (Narada Scam Case) উত্তাল রাজ্যরাজনীতি। রাজ্যের চার হেভিওয়েট নেতাকে গ্রেফতারির ঘটনায় BJP-র বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলছে শাসক দল তৃণমূল। আর এমন এক সময় ব্যারাকপুরের BJP সাংসদ অর্জুন সিংয়ের (Arjun Singh) বাড়িতে হানা দিয়েছে CID। দুর্নীতি মামলায় বৃহস্পতিবার রাজ্য গোয়েন্দা দফতরের আধিকারিকরা জগদ্দল মেঘনা মোড়ের মজদুর ভবনে অর্জুন সিংয়ের বাড়িতে যান। কিন্তু সেই সময় বাড়িতে ছিলেন না বিজেপি সাংসদ। সেই কারণে তাঁকে CID নোটিশ দিয়ে আগামী ২৫ মে ভবানীভবনে তলব করে। তদন্তে সহযোগিতার বার্তা দিলেও অবশ্য সশরীরের সিআইডি-র কাছে যেতে চাইছেন না অর্জুন। বরং করোনা পরিস্থিতির কারণে তিনি ভার্চুয়ালি তদন্তে সহযোগিতা করতে চান।

    শুক্রবার অর্জুন সিং বলেন, 'সিআইডি-র জেরায় সহযোগিতা করব। তবে তা ভার্চুয়ালি হতে হবে।' এবং তাৎপর্যপূর্ণভাবে এদিন ওই মামলা ভিনরাজ্যে সরিয়ে নিয়ে যাওয়ার দাবি তুলেছেন বিজেপি সাংসদ। প্রসঙ্গত, নারদ মামলাও ভিনরাজ্যে সরিয়ে নিয়ে যেতে হাইকোর্টে আবেদন করেছে CBI। এদিন নিজের দুর্নীতির মামলাও অন্য রাজ্যে নিয়ে যাওয়ার দাবি তুললেন অর্জুন।

    তাঁর কথায়, 'এই রাজ্যের মামলায় সঠিক বিচার পাওয়া যাবে না। শুধু এই মামলা নয়, বিজেপি নেতাদের বিরুদ্ধে সব মামলাই পশ্চিমবঙ্গের বাইরে কোনও আদালতে হওয়া উচিত।' নিজের মামলা নিয়েও তিনি হাইকোর্টে যাবেন বলে জানিয়েছেন তিনি।

    বৃহস্পতিবার দুর্নীতির একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অর্জুনকে ভবানীভবনে তলব করে নোটিশ দেওয়া হয়েছে। যদিও বিজেপি সাংসদের সঙ্গে যোগাযোগ করা হলে তৃণমূলের বিরুদ্ধে পালটা প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলে তিনি বলেছেন, 'সুপ্রিম কোর্ট থেকে আমার রক্ষাকবচ নেওয়া আছে। আমায় ডাকতে পারে, কিন্তু গ্রেফতার করতে পারবে না।' এখানেই প্রশ্ন উঠছে, গ্রেফতারির ভয় না থাকলে কেন সশরীরে হাজির দিতে চাইছেন না অর্জুন?

    প্রসঙ্গত, ২০২০ সালে ওই মামলাটি দায়ের হয়েছিল। ভাটপাড়ায় একটি নিকাশি নালা নির্মাণে টেন্ডার ডাকা হলেও তা অর্জুন ঘনিষ্ঠ এক ব্যক্তিকে দেওয়া হয় বলে অভিযোগ। আরও অভিযোগ, ওই নালা নির্মাণে সাড়ে ৪ কোটি টাকা খরচ দেখানো হলেও তার কিছুই করা হয়নি। সেই মামলাতেই অর্জুন সিংকে তলব করেছে সিআইডি। অর্জুনের কাছে ওই মামলা সম্পর্কিত অনেক তথ্য রয়েছে বলে সিআইডি সূত্রে খবর। নারদ কাণ্ডের মধ্যেই যেভাবে অর্জুন সিংয়ের বাড়িতে হানা দিয়েছে সিআইডি, এমনকী তাঁকে ডেকে পাঠানো হয়েছে ভবানীভবনে, তাতে রাজ্য রাজনীতিতে আলোড়ন পড়ে গিয়েছে।

    Published by:Suman Biswas
    First published: