• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BJP CALLS URGENT ORGANIZATIONAL MEETING AS TWO MLA RESIGNS AKD

BJP Meeting: দুই দিনে দুই উইকেট, এরপর কে! মন বুঝতেই তড়িঘড়ি বৈঠক বিজেপির?

বিজেপির জরুরি সাংগঠনিক বৈঠক আজ।

BJP Meeting:সূত্রের খবর ১০ জনের বেশি বিধায়ককে দেখা যেতে পারে রাজ্য দফতরে।

  • Share this:

    #কলকাতা: জরুরি ভিত্তিতে বিজেপির রাজ্য দফতরে ডাকা হল তিনটি সাংগঠনিক জেলার বিধায়কদের। আজ রাজ্য বিজেপি দফতরে বিশেষ সাংবাদিক সম্মেলন করবেন দিলীপ ঘোষ (Dilip Ghosh), শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এবং শমীক ভট্টাচার্য (Shamik Bhattacharya। তার আগেই রাজ্য দফতরে হাজির হতে বলা হয়েছে বনগাঁ, বিষ্ণুপুর ও বাঁকুড়া সাংগঠনিক জেলার বিজেপি বিধায়কদের। সাংবাদিক সম্মেলনে থাকতে পারেন এই বিধায়করাও। সূত্রের খবর ১০ জনের বেশি বিধায়ককে দেখা যেতে পারে রাজ্য দফতরে।

    কিন্তু কেন এই ঝটিকা বৈঠক!  মনে করা হচ্ছে এটা বিশ্বজিৎ-তন্ময় এফেক্ট। পালা করে দল ছে়ড়েছেন দুই বিধায়ক। সদ্য দলত্যাগী দুই বিধায়কের একজন বিষ্ণুপুর জেলার, অন্য জন বনগাঁ জেলার। মনে করা হচ্ছে এই দুই জেলায় ভাঙন আটকাতেই  এই দুই সাংগঠনিক জেলার সব বিধায়ককে জরুরি ভিত্তিতে দলের সদর দফতরে ডাকা হল। সঙ্গে বাঁকুড়া সংগঠনিক জেলার বিধায়কদেরও ডাকা হল।

    রাজনৈতিক পর্যবেক্ষকদের মত, বিজেপি এই তিন সাংগঠনিক জেলার বৈঠক করলেও এই তিন জায়গা থেকে খুব বড় মুখ এখনই তৃণমূলে যাওয়ার সম্ভাবনা কম। বনগাঁয়  সুব্রত ঠাকুর শান্তনু ঠাকুরের বলয় থেকে বেরোতে চাইবেন না। অন্য দিকে  অশোক কীর্তনিয়া-মনস্পতি দেবের শিবিরের দূরত্ব থাকলেও অশোক কীর্তনিয়ার কোনও খেদ নেই দল নিয়ে। একই কথা প্রযোজ্য বাঁকুড়া, বিষ্ণুপুরের ক্ষেত্রেও। তাহলে কেন হঠাৎ বৈঠক! রাজনৈতিক মহল বলছে, বিধায়কদের নীচুতলার মনোবল  ফেরানোর টাস্ক দিতে পারে বিজেপি।

    তবে নেতারা বিলক্ষণ জানেন, তৃণমূলের ঘরওয়াপাসির তালিকায় এই তিন জেলার খুব বড় নাম না থাকার সম্ভাবনাই বেশি। সেই দিক থেকে দেখতে গেলে, অবশ্যই প্রশ্ন থাকছে, বিজেপি কেন অন্য জেলাগুলিকে বৈঠকে ডাকাল না? পার্থসারথী চ্যাটার্জী-র মতো বিধায়কদের নিয়ে কি নিশ্চিন্ত বিজেপি?

    প্রসঙ্গত উল্লেখ্য আজই উত্তরবঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করছেন দলের সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী। সেই বৈঠকে কারা থাকছেন, কারা থাকছেন না তা সামনে এলেই বোঝা যাবে, উত্তরে বিজেপির শক্তি কতটা অটুট।

    -ইনপুট সৌরজ্যোতি ব্যানার্জী।

    Published by:Arka Deb
    First published: