corona virus btn
corona virus btn
Loading

"আপনি সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণ করছেন" মুখ্যমন্ত্রীকে খোঁচা দিয়ে ফের টুইট রাজ্যপালের

রাজ্যের সঙ্গে রাজ্যপালের বিরোধ যেন থেমেও থামছে না। একের পর এক বিষয় নিয়ে ক্রমশই রাজ্যের বিরুদ্ধে সরব হচ্ছেন রাজ্যপাল। গত সপ্তাহে রাজ্যপালকে কড়া ভাষায় চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: ফের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন রাজ্যপাল জগদীপ ধনখর। বৃহস্পতিবার সকালে পরপর তিনটি টুইট করে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণ করার অভিযোগ আনলেন রাজ্যপাল। কার্যত সংবাদমাধ্যমের স্বাধীনতা প্রসঙ্গেও মুখ্যমন্ত্রীকে খোঁচা দেন রাজ্যপাল। এদিন তিনি টুইট করে বলেন " সংবাদমাধ্যমে আপনি সঠিক আচরণ করুন। আপনি সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণ করছেন। লুকোনোর মত কিছু থাকার কথা নয়। স্বাধীন সংবাদমাধ্যম হল গণতন্ত্রের প্রয়োজনীয় উপাদান। মিশর, লিবিয়া, তিউনিসিয়ায় শাসকদের ক্ষমতাচ্যুত করতে সংবাদমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ ছিল।" তবে শুধু সংবাদমাধ্যমের স্বাধীনতার মধ্যেই সীমাবদ্ধ থাকেননি রাজ্যপাল। বৃহস্পতিবার টুইট করে তিনি বলেন " করোনাভাইরাস মোকাবিলায় সব দলকে সংঘবদ্ধভাবে কাজ করতে বলছি। বিরোধীদের সঙ্গে যেভাবে আচরণ করছেন মুখ্যমন্ত্রী তা আমাকে ব্যথিত করছে।" বৃহস্পতিবার পরপর তিনটি টুইট করে কার্যত বিরোধীদের প্রতি মুখ্যমন্ত্রীর ভূমিকা এবং সংবাদমাধ্যম প্রসঙ্গে কার্যত মুখ্যমন্ত্রীকে আবারও আক্রমণের পথে হাঁটলেন জগদীপ ধনখর।

রাজ্যের সঙ্গে রাজ্যপালের বিরোধ যেন থেমেও থামছে না। একের পর এক বিষয় নিয়ে ক্রমশই রাজ্যের বিরুদ্ধে সরব হচ্ছেন রাজ্যপাল। গত সপ্তাহে রাজ্যপালকে কড়া ভাষায় চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও তার উত্তরে রাজ্যপাল পরপর দুটি চিঠি লিখে কড়া ভাষাতেই উত্তর দিয়েছিলেন মুখ্যমন্ত্রীকে। রাজ্যে করোনাভাইরাস মোকাবিলা নিয়ে বারবার রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল। বিশেষত লকডাউনের বিধি না মানার অভিযোগ নিয়ে সরব হয়ে কয়েক সপ্তাহ আগেই কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী মোতায়নের পক্ষে সওয়ালও করেছিলেন। রাজ্যে সোশ্যাল ডিসটেন্স মানা হচ্ছে না বলেও রাজ্যের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন।

করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যে সব বিধি মানা হচ্ছে নাকি তা নিয়ে কেন্দ্রের তরফে এ রাজ্যে পাঠানো হয়েছে কেন্দ্রীয় দল। প্রসঙ্গত কেন্দ্রীয় দলকে রাজ্য সরকার কেন অসহযোগিতা করছে তানিয় রাজ্যের বিরুদ্ধে সরব হন রাজ্যপাল। এমনকি গত কয়েক সপ্তাহ ধরেই একের পর এক টুইট করে মুখ্যমন্ত্রী কে কড়া ভাষায় আক্রমণ করে যাচ্ছেন রাজ্যপাল। বৃহস্পতিবার আরও এক দফা এগিয়ে এবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণ করার অভিযোগ আনলেন রাজ্যপাল।

Published by: Pooja Basu
First published: April 30, 2020, 9:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर