Home /News /kolkata /
 Bengal BJP|| মার্চেই বিধায়ক-সাংসদদের নিয়ে বিজেপির দেউচা-পাচামি অভিযান, নবান্ন অভিযান নিয়েও আলোচনা

 Bengal BJP|| মার্চেই বিধায়ক-সাংসদদের নিয়ে বিজেপির দেউচা-পাচামি অভিযান, নবান্ন অভিযান নিয়েও আলোচনা

Bengal BJP: জেলায় জেলায় জেলা কমিটি নিয়ে ও জেলা সভাপতি নিয়ে ক্ষোভ ঠেকাতে দলীয় বিধায়কদের বার্তা রাজ্য নেতৃত্বের। নিজেদের উদ্যোগে জেলায় কার্যকর্তাদের সঙ্গে কথা বলার নির্দেশ।

  • Share this:

#কলকাতা:  নিজাম প্যালেসে শুক্রবার বিজেপির বৈঠকে নানা বিষয়ে আলোচনা হয়। জেলায় জেলায় জেলা কমিটি নিয়ে ও জেলা সভাপতি নিয়ে ক্ষোভ ঠেকাতে দলীয় বিধায়কদের বার্তা রাজ্য নেতৃত্বের। নিজেদের উদ্যোগে জেলায় কার্যকর্তাদের সঙ্গে কথা বলার নির্দেশ।

বিধানসভা ভিত্তিক ওয়ার্ডে ওয়ার্ডে জনসংযোগ বৃদ্ধির বার্তাও দেওয়া হয় এ দিনের বৈঠকে বলে দলীয় সূত্রের খবর। এলাকা ভিত্তিক ভাবে আন্দোলন সংগঠিত করতে হবে। জেলায় জেলায় সম্বনয় কমিটি তৈরি হবে। হোলির পরেই সমন্বয় কমিটি ঘোষণা করা হবে বলে এ দিন রাজ্য নেতৃত্ব বৈঠকে অংশগ্রহণকারীদের জানান। বিধায়কদের ইস্যু ভিত্তিক লাগাতার আন্দোলন জারি রাখার নির্দেশও দেন রাজ্য নেতৃত্ব। বৈঠকে নবান্ন অভিযান নিয়েও আলোচনা হয়। দিনক্ষণ চূড়ান্ত না হলেও এপ্রিল মাসেই  নবান্ন অভিযানের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: কর্মসংস্থান নিয়ে বড় ঘোষণা! যুবক-যুবতীদের প্রশিক্ষণের পর চাকরির দেবে রাজ্য

দোলের পর চলতি মাসেই সমস্ত বিধায়ক ও সাংসদদের নিয়ে দেউচা-পাচামি অভিযানে নামছে  বিজেপি। রাজ্য সরকারের যে শিল্পনীতি তা মানা হচ্ছে না দেউচা পাচামির ক্ষেত্রে। অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। দিনক্ষণ চূড়ান্ত না হলেও রাজ্য সরকারের বিরুদ্ধে  চলতি মাসেই দেউচা-পাচামি অভিযান করা হবে, বলেন শুভেন্দু অধিকারী। তৃণমূল কংগ্রেসের বিরোধিতায় যে কোনও আপস করা হবে না তা স্পষ্ট করে দিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, আমরা দু মাস অন্তর দলীয় নেতৃত্ব বিজেপির সাংসদ বিধায়কদের নিয়ে নিয়মিত বৈঠকে বসবো। শুভেন্দু অধিকারীর কথায়, দল যেভাবে বলবে  আমরা সেভাবেই পথে নেমে আন্দোলন সংগঠিত করব।

আরও পড়ুন: দোলের আগে কি রাজ্যে ফের বদলে যাবে আবহাওয়া? রইল হাওয়া অফিসের পূর্বাভাস...

রাজ্য সরকার তথা শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আন্দোলনে যে কোনওরকম আপস করা হবে না সে ব্যাপারেও স্পষ্ট বার্তা দেন রাজ্য নেতৃত্ব। বিজেপি নেতৃত্বের কথায়, আগে বিরোধীরা যেভাবে 'সেটিং' করে রাজনীতি করত বিজেপি তা করবে না। আমরা শাসকদলের বিরুদ্ধে যতই প্রতিরোধ আসুক না কেন, চোখে চোখ রেখে প্রতিবাদে পথে নামব। শুক্রবার সন্ধ্যায় জনপ্রতিনিধিদের নিয়ে নিজাম প্যালেসে  বৈঠকে বসেছিল বিজেপির রাজ্য নেতৃত্ব। সেখানেই তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে যে কোমর বেঁধে আন্দোলন সংগঠিত করতে হবে তা স্পষ্ট করে দেন দলীয় নেতৃত্ব।বৈঠকে জেলা সভাপতি ও সাংগঠনিক কমিটি নিয়ে জেলায় জেলায় যে ক্ষোভ তৈরি হয়েছে তা ঠেকাতে সংশ্লিষ্ট বিধায়কদের মেটাতে নির্দেশ দেওয়া হয় রাজ্য নেতৃত্বের তরফে বলেই সূত্রের খবর। ২০২৪-এর নির্বাচনের আগে নিজেদের রাজনৈতিক জমি শক্ত করতে এখন মরিয়া গেরুয়া শিবির।

VENKATESWAR  LAHIRI 

Published by:Shubhagata Dey
First published:

Tags: BJP

পরবর্তী খবর