• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • প্রশ্নের মুখে অর্জুনের গড়! ব্যরাকপুরকে কর্পোরেশন করতে চলেছে রাজ্য

প্রশ্নের মুখে অর্জুনের গড়! ব্যরাকপুরকে কর্পোরেশন করতে চলেছে রাজ্য

নবান্নের তরফে রাজ ভবনকে অবশ্য জানিয়ে দেওয়া হয়েছে, করোনা অতিমারির কারণে ব্যয় সংকোচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ ফলে অতিরিক্ত অর্থ বরাদ্দ করা সম্ভব নয়৷

নবান্নের তরফে রাজ ভবনকে অবশ্য জানিয়ে দেওয়া হয়েছে, করোনা অতিমারির কারণে ব্যয় সংকোচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ ফলে অতিরিক্ত অর্থ বরাদ্দ করা সম্ভব নয়৷

আটখানা পৌরসভা নিয়ে নিগম গঠনের সিদ্ধান্তকে রাজনৈতিক ভাবে সুদূরপ্রসারী মানছে রাজনৈতিক মহল।

  • Share this:

#কলকাতা: অর্জুন সিং এর গড় কি এবার অস্তিত্ব হারাচ্ছে? ভাটপাড়া পুরসভার অস্তিত্ত্ব আর কিছুদিনের মধ্যেই অবলুপ্তির পথে। আর ভাটপাড়াই যদি না থাকে ।তবে পদ্মশিবিরের ভরসা অর্জুন মিথও বড়সড় প্রশ্নের মুখে দাঁড়াচ্ছে বলে ব্যখ্যা রাজনৈতিক মহলের।

কল্পনা নয় এমনটাই এখন বাস্তব।কারণ ব্যারাকপুরকে এবার কর্পোরেশন করার পরিকল্পনা নিল রাজ্য। সব ঠিকঠাক থাকলে এ বছরের শেষেই নতুন কর্পোরেশন তৈরি হবে রাজ্যে।উত্তর চব্বিশ পরগনার জেলাশাসক এই মর্মে একটি পরিকল্পনা জমা করেন রাজ্য পুর ও নগরোন্নয়ন দপ্তরে। রিপোর্ট এসেছে নবান্নে। আটটি পুরসভা নিয়ে হবে এই পুর নিগম। এই পুরনিগমে থাকছে হালিশহর , ভাট পাড়া , টিটাগড় , গারুলিয়া, ব্যারাকপুর , উত্তর ব্যারাকপুর, নৈহাটি , হালিশহর , কাঁচড়াপাড়া এই সমস্ত পুরসভা।

এই পুরসভাগুলির মধ্যে বেশ কটি পুরসভা এমন আছে যেগুলি বিজেপি র গড় হিসেবে পরিচিত‌। বেশ ক'টি পুরসভায় বিজেপি শীর্ষ নেতারা রয়েছেন। আঞ্চলিক স্তরে ভোট হলে যাদের প্রভাব অটুট থাকবে। ছোট পুরসভা জিতলেও নম্বর বাড়বে রাজ্য বিজেপির। প্রচারে আসবে বিজেপির পুরসভা দখলের খবর ।প্রভাব পড়বে জেলা রাজনীতিতে। অন্য দিকে বড় কর্পোরেশন দখল করা টা আপাত ভাবে দুরূহ বিষয় ।সে ক্ষেত্রে কোনও এক দিকে কোন দল ভালো ফল করলেও সামগ্রিক ভাবে ক্ষমতা দখল করা শক্ত হবে।

তাই আটখানা পৌরসভা নিয়ে নিগম গঠনের সিদ্ধান্তকে রাজনৈতিক ভাবে সুদূরপ্রসারী মানছে রাজনৈতিক মহল। ব্যারাকপুর পুর নিগমের ফাইল আপাতত নবান্নে অর্থ দপ্তরের অনুমতি পেলে মুখ্যমন্ত্রীর দফতরে পৌঁছবে। সেখানে ছাড় পত্র পাওয়ার পর ক্যাবিনেট এ অনুমোদনের জন্য আসবে এই ফাইল।এর পর রাজ্যপালের স্বাক্ষরের পর আইনি ভাবে রূপ নেবে নবগঠিত এই পুরনিগম।

Published by:Arka Deb
First published: