Narada Scam: 'অচেনা ৪-৫ জন আচমকা বাড়িতে ঢুকে এল, ভয় পেয়ে গিয়েছিলাম', শোভনের গ্রেফতারিতে সরব বৈশাখী

শোভন চট্টোপাধ্যায়ের গ্রেফতারিতে সরব বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

সাত সকালে বাড়িতে ঢুকে বিনা নোটিশে শোভন চট্টোপাধ্যায় (Sovan Chattopadhyay) গ্রেফতারি নিয়ে সরব বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishaki Bandyopadhyay)।

  • Share this:

    #কলকাতাঃ "সকাল সাত'টার সময় বেড রুমের দরজা খুলে ঢুকে পড়ছেন দু-চারজন অচেনা লোক। নিজেদের পরিচয় দিচ্ছেন না জিজ্ঞাসা করার পরেও। কেন এসেছেন বলছেন না। পাশে মেয়ে ছিল, ও ভয় পাচ্ছে। ও ভাবছে ডাকাত পড়ল কিনা। আমি বারে বারে জিজ্ঞাসা করার পরেও তারা শোভন চ্যাটার্জী,  বৈশাখী ব্যানার্জি নাম নিয়ে চিৎকার করছে।"... আমি তো ভেবেছিলাম আমাকেই বুঝি গ্রেফতার করতে এসেছে। সাত সকালে বাড়িতে ঢুকে বিনা নোটিশে শোভন চট্টোপাধ্যায় (Sovan Chattopadhyay) গ্রেফতারি নিয়ে সরব বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishaki Bandyopadhyay)।

    নারদ কাণ্ডে (Narada Scam) সোমবার ফিরহাদ হাকিম (Firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukhopadhyay), মদন মিত্রদের (Madan Mitra) পাশাপাশি গ্রেফতার করা হয় শোভন চট্টোপাধ্যায়কে (Sovan Chattopadhyay)। গ্রেফতার করে সিবিআই (CBI)। আর তারপরই দলের তিন নেতার পাশাপাশি শোভনের পাশে গিয়েও দাঁড়ান মমতা (CM Mamata Banerjee)। যা দেখে বৈশাখীর উপলব্ধি, 'শোভনের পাশে যেভাবে মুখ্যমন্ত্রী এসে দাঁড়ালেন, ওনার জন্য আমি প্রাণ দিতেও প্রস্তুত।'

    এ দিন শোভন চট্টোপাধ্যায় গ্রেফতার হতেই নিজাম প্যালেসে হাজির হন স্ত্রী রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee)। কিন্তু রত্না এলেও সেই সময় বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে দেখা যায়নি। এরপর তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে জানান, নিজাম প্যালেসে রয়েছেন তিনিও। পরে সন্ধ্যায় ফের যোগাযোগ করা হলে News18 বাংলার প্রতিনিধিকে তিনি জানান, "সাত সকালে গোলপার্ক থেকে নজরুলমঞ্চ পর্যন্ত CISF ঘিরে ফেলে। একবারের জন্যও বলা হয়নি গ্রেফতার করা হবে, বরং বলা হয়েছিল আধ ঘণ্টার মধ্যে ছেড়ে দেওয়া হবে। তারপর যেভাবে গ্রেফতারকরা হল তা নজিরবিহীন।" তিনি আরও বলেন, "কেন চারজনের প্রতি এই জামাই আদর আর একই দোষে দুষ্টদের প্রতি এই সদয় মনোভাব?" পরে কাদের প্রতি সদয় মনোভাব দেখিয়েছে CBI, তাঁদের নামও স্পষ্ট করেই জানান তিনি।

    বৈশাখী বন্দ্যোপাধ্যায় বলেন, "আজ গণতন্ত্রের জন্য কালো দিন, লজ্জার দিন। ক্ষমতা থাকলেই, সমস্ত আইন লঙ্ঘণ করে এমন শক্তি প্রদর্শন নজিরবিহীন।"

    Somraj Bandyopadhyay

    Published by:Shubhagata Dey
    First published: