Home /News /kolkata /
Babun Banerjee: হরিশ চ্যাটার্জি থেকে হাওড়ার ভোটার মমতার ভাই! বাবুন বন্দ্যোপাধ্যায়ের ভোটে দাঁড়ানোর জল্পনা তুঙ্গে

Babun Banerjee: হরিশ চ্যাটার্জি থেকে হাওড়ার ভোটার মমতার ভাই! বাবুন বন্দ্যোপাধ্যায়ের ভোটে দাঁড়ানোর জল্পনা তুঙ্গে

বাবুন বন্দ্যোপাধ্যায়

বাবুন বন্দ্যোপাধ্যায়

Babun Banerjee: ময়দানি রাজনীতির পাশাপাশি কি এবার রাজনীতির অন্য ভূমিকায় দেখা যাবে তাকে, জল্পনা শুরু।

  • Share this:

#কলকাতা : আগামী দিনে হাওড়ায় রাজনীতিতে কি নয়া চমক আসবে? ময়দানি রাজনীতির পুরনো মুখ বাবুন বন্দ্যোপাধ্যায় এবার হাওড়ার ভোটার হলেন। দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্র ও ভবানীপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত কালীঘাটের ৩০বি হরিশ চ্যাটার্জি স্ট্রিট ছেড়ে এবার হাওড়ার শিবপুরের ভোটার তালিকায় নাম তুলেছেন স্বপন বন্দ্যোপাধ্যায় ওরফে বাবুন বন্দোপাধ্যায় (CM Mamata Banerjees Brother)।

৬/১ দীনু মাস্টার লেনের ঠিকানায় ভোটার লিস্টে নাম তুলেছেন তিনি। সচিত্র পরিচয়পত্রও চলে এসেছে তাঁর কাছে। ফলে কলকাতা ছেড়ে তিনি এবার হাওড়া শিবপুরের ভোটার। রাজনৈতিক মহলের ধারণা,আগামী দিনে তিনি যে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান, তা বুঝিয়ে দিয়েছেন বাবুন বন্দ্যোপাধ্যায় (Babun Banerjee)। ভোটার কার্ডের ঠিকানা বদল সেদিকেই ইঙ্গিত দিয়েছেন।

আরও পড়ুন : "আমার কাছে লিস্ট আছে...", বিজেপি বিধায়কের মেয়ে-পুত্রবধূর চাকরি প্রসঙ্গে বিস্ফোরক দাবি দিলীপ ঘোষের!

বাবুন বন্দোপাধ্যায় (Babun Banerjee) অবশ্য বলছেন, ‘‘হাওড়ায় চাকরি করেছি, হাওড়াকে প্রাণ দিয়ে ভালবাসি, হাওড়াবাসীর পাশে থাকতে চাই।’’ আগামী দিনে নির্বাচনের প্রার্থী হওয়া নিয়ে অবশ্য তাঁর বক্তব্য, ‘‘আমি দলের কর্মী। দল আমাকে কোনও দায়িত্ব দেবে কিনা সেটা একান্তই শীর্ষ স্তরের সিদ্ধান্ত। যদি প্রার্থী করে তবে অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কর্মসূচি সামনে রেখেই লড়াই করব। হাওড়া জুড়ে একাধিক উন্নয়নের কাজ হচ্ছে আমি তাতে আরও বেশি করে যুক্ত হব।’’

সরাসরি নির্বাচনী রাজনীতিতে অংশ না নিলেও বাবুন বন্দ্যোপাধ্যায় (Babun Banerjee) ময়দানি রাজনীতিতে অত্যন্ত পরিচিত মুখ। এই মুহূর্তে তৃণমূলের ক্রীড়া সেলের চেয়ারম্যান তিনি। শতাব্দী প্রাচীন ক্লাব মোহনবাগানের  কার্যকরী সমিতিরও অন্যতম সদস্য বাবুন। এছাড়াও ময়দানের একাধিক খেলাধুলোর সঙ্গে যুক্ত তিনি।

আরও পড়ুন : মৌসুমী অক্ষরেখা সরে যাচ্ছে..., ভারী বৃষ্টির সম্ভাবনা নেই এক্ষুনি! বদলে অন্য সতর্কতা বাংলার আবহাওয়ায়!

দীর্ঘদিন ধরে কলকাতার পাশাপাশি হাওড়াতেও তিনি সামাজিক নানা ধরনের কর্মসূচিতে অংশ নিয়ে সমান সক্রিয়। নিয়মিত সমাজসেবা করেন তিনি। করোনাকালেও বহু মানুষকে সাহায্য করেছেন বাবুন। হাওড়া জুড়ে একাধিক কাজ তিনি করেছেন। ফলে হাওড়ার মানুষের কাছেও তিনি সমান পরিচিত। ফলে আগামী দিনে স্বপন ওরফে বাবুন বন্দোপাধ্যায়কে নয়া ভূমিকায় দেখা যায় কিনা সেদিকেই এখন নজর সকলের। হাওড়া-পুরভোটের সঙ্গে এই সিদ্ধান্তের নিবিড় যোগ রয়েছে, জোর চর্চা বঙ্গ রাজনীতিতে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: TMC, West Bengal news

পরবর্তী খবর