• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Babul Supriyo: হৃদয়ের শহরের জন্য মোদির কাছে আর্জি বাবুলের! TMC-র হয়েও একই গন্তব্য? জল্পনা...

Babul Supriyo: হৃদয়ের শহরের জন্য মোদির কাছে আর্জি বাবুলের! TMC-র হয়েও একই গন্তব্য? জল্পনা...

মোদির কাছে আর্জি বাবুল সুপ্রিয়র

মোদির কাছে আর্জি বাবুল সুপ্রিয়র

Babul Supriyo: সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন। তবুও ভালোবাসার শহর আসানসোলের প্রতি দায়বদ্ধতা আজও অটুট বাবুল সুপ্রিয়র। প্রধানমন্ত্রীকে ট্যাগ করে টুইটে কী আর্জি জানালেন বাবুল সুপ্রিয়?

  • Share this:

#কলকাতা: তাঁর কাছে এখনও প্রিয় শহর। দু-দুবার আসানসোলবাসীর সমর্থনে তিনি সাংসদ হয়েছিলেন। শহরটাকে ভালোবাসতে-বাসতে আচমকা সেই শহরেরই একদিন নাগরিক হয়ে যান তিনি। আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দিলেও আসানসোলের প্রতি তাঁর টান, ভালোবাসা, আবেগ, প্রেম আজও অটুট। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে করা টুইটে সেই বিষয়টা আরও একবার স্পষ্ট করে দিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)।

পর পর দু’বার আসানসোল লোকসভা আসনে ব্যাপক ব্যবধানে জয় পান বাবুল। সেই কথাও উল্লেখ করে বাবুল প্রধানমন্ত্রীর দফতরকে  টুইটে ট্যাগ করে আর্জি জানিয়ে লিখেছেন, ‘গতকাল উত্তরাখণ্ডে একটা খুব দুঃখজনক দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের ১৫ জন পর্যটক আহত হয়েছেন এবং ৫ জনের মৃত্যু হয়েছে। যাঁরা সকলেই আমার শহর আসানসোলের বাসিন্দা। আমার অনুরোধ, মৃতের পরিবারগুলি এবং আহতদের জন্যও দয়া করে ক্ষতিপূরণের ঘোষণা করা হোক।''

আরও পড়ুন:  গোয়ায় বিরাট চমক তৃণমূলের, মমতার হাত ধরে তৃণমূলে লিয়েন্ডার পেজ!

কেন্দ্রীয় মন্ত্রীপদ খুইয়ে বাবুল সুপ্রিয় ঘোষণা করে দিয়েছিলেন, আর রাজনীতি করবেন না তিনি। সেইসঙ্গে ঘোষণা করেছিলেন, তাঁর নির্দিষ্টভাবে একটাই দল, একটা বিশ্বাসেই তাই তিনি বিশ্বাসী থাকতে চান। কিন্তু প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর সেই ঘোষণা অবশ্য বেশিদিন স্থায়ী হয়নি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে BJP ছেড়ে সরাসরি তিনি যোগ দেন তৃণমূলে।  'দিদি'র আশীর্বাদ মাথায় নিয়ে বাংলা ও বাঙালির জন্য তিনি কাজ করতে চান বলে জানিয়েছেন বাবুল।

আরও পড়ুন: 'বিজেপি থাকছে', মোদি ও গেরুয়া শিবিরের শক্তির রহস্য কোথায়? মুখ খুললেন প্রশান্ত কিশোর

উত্তরাখণ্ডের দেহরাদূনে বেড়াতে গিয়ে বুধবার এক দুর্ঘটনায় মৃত্যু হয় আসানসোল- রানীগঞ্জ শিল্পাঞ্চলের বাসিন্দা পাঁচ বাঙালি পর্যটকের। এক সময় যার মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ মন্ত্রকের মন্ত্রী ছিলেন বাবুল সুপ্রিয় সেই প্রধানমন্ত্রীর এক সময়ের প্রিয় সাংসদ বাবুল সুপ্রিয় নিজের ভালোবাসার শহর, ভালোলাগার শহর আসানসোলের নাগরিকদের পাশে রয়েছেন তিনি। বাবুল সুপ্রিয়র আর্জি,  আসানসোলের নিহত পাঁচজন পর্যটকদের পরিবারগুলিকেও জম্মু-কাশ্মীরের মতো সমান হারে আর্থিক ক্ষতিপূরণের মাধ্যমে যেন সাহায্যের হাত বাড়িয়ে দেন প্রধানমন্ত্রী। টুইটে জম্মু-কাশ্মীরের ঘটনায় প্রধানমন্ত্রীর আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার উদ্যোগের প্রশংসা করে এবার উত্তরাখণ্ডে দুর্ঘটনায় আসানসোলের নিহত পাঁচজনের ক্ষেত্রেও পরিবারগুলিকে দু'লক্ষ টাকা করে  প্রধানমন্ত্রীকে  আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টিকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সামনে আনেন বাবুল।

আরও পড়ুন: তৃণমূলে অভিনেত্রী নাফিসা আলি, মমতার গোয়া সফরের শুরুতেই বড় চমক

যা বাংলার ক্ষেত্রে বাবুল সুপ্রিয়র বঞ্চনার অনুযোগ হিসেবেই দেখছেন রাজনৈতিক মহলের একাংশ। যদিও বাবুল সুপ্রিয়র কথায়,'আমি আগেও আসানসোলের মানুষের পাশে ছিলাম। আগামী দিনেও থাকবো। আসানসোলকে কখনও ভুলতে পারবো না'।

Published by:Suman Biswas
First published: