খাস কলকাতায় হদিস মিলল অস্ত্র কারখানার

খাস কলকাতায় হদিস মিলল অস্ত্র কারখানার

কলকাতা পুলিশের অভিযানে মিলল অস্ত্র কারখানা হদিস নাদিয়ালে। সোমবার রাতের অভিযানে মিলল অস্ত্র তৈরির সরঞ্জাম। ঘটনায় গ্রেফতার এক

  • Share this:

#কলকাতা: কলকাতায় অস্ত্র কারখানার হদিশ। নাদিয়ালে মিলল অস্ত্র কারখানার সন্ধান। অস্ত্র তৈরির সামগ্রী, বন্দুক উদ্ধার হয়েছে। গ্রেফতার আবদুল কায়ুম নামে এক ব্যক্তি।কলকাতায় অস্ত্র কারখানার সন্ধান নতুন নয়, তবে একটি বাড়িতে টিমের চালায় যে ভাবে কারবার শুরু হয়েছে তা দেখে অবাক হয়েছেন গোয়েন্দারা।

সোমবার গোপন সূত্রে খবর পেয়ে নাদিয়াল থানার অন্তর্গত ওয়াসিনগরে গিয়ে একটি বাড়ির টিনের চালার মধ্যে ঢুকে পুলিশ দেখে অস্ত্র কারখানা। সেখান থেকে উদ্ধার হয়েছে একটি ৭ এমএম পিস্তল, একটি ম্যাগাজিন, একটি সেমি-ফিনিশড ম্যাগাজিন, ড্রিল মেশিন-সহ অস্ত্র তৈরির বিভিন্ন যন্ত্রপাতি মিলেছে।

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম আব্দুল কায়ুম। ২৮ বছরের আব্দুল ওরফে আদতে বিহারের মুঙ্গের জেলার বাসিন্দা। বাড়ির মালিক মহম্মদ কলিম কারাগারে সঙ্গে যুক্ত ছিলেন। পুলিশের অভিযানের আগেই পালিয়ে যান। সন্ধান চালাচ্ছে পুলিশ। তদন্তকারীদের মতে, অভিযুক্ত আব্দুলকে হেফাজতে নিয়ে অনেক তথ্য পাওয়া যাবে। কত দিন ধরে কারবার চলত? কারা কারা যুক্ত?  কোথাও কোথাও এই অস্ত্র যেত? এই ধরনের একাধিক তথ্য পেলে বড় চক্রের সন্ধান পাবে পুলিশ বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর অনেকদিন ধরেই বিভিন্ন সূত্র থেকে পুলিশের কাছে খবর ছিল। বিভিন্ন তথ্য থাকলেও এই অভিযান পুলিশের কাছে গুরুত্বপূর্ণ ছিল। এবার অভিযুক্ত আব্দুলকে নিয়ে তাদের সঙ্গীদের সন্ধান পাবে।

First published: January 7, 2020, 8:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर