Home /News /kolkata /
সাফাই দেওয়ার প্রস্তুতি কি শুরু অ্যাপোলোর ?

সাফাই দেওয়ার প্রস্তুতি কি শুরু অ্যাপোলোর ?

সাফাই দিতে কি তাহলে প্রস্তুতি শুরু অ্যাপোলোর ? শনিবার অ্যাপোলোর রিপোর্টে অসন্তুষ্ট রাজ্যের স্বাস্থ্য দফতর

  • Share this:

    #কলকাতা:  সাফাই দিতে কি তাহলে প্রস্তুতি শুরু অ্যাপোলোর ? শনিবার অ্যাপোলোর রিপোর্টে অসন্তুষ্ট রাজ্যের স্বাস্থ্য দফতর ৷ অত্যন্ত কম সময়ে অবশ্য রিপোর্ট দেওয়া হয়েছে বলে ফের রিপোর্ট পেশের আর্জি অ্যাপোলোর ৷ শীঘ্রই চিকিৎসায় গাফিলতি বিতর্কে স্বাস্থ্য দফতরকে রিপোর্ট দেওয়া হবে বলে অ্যাপোলোর পক্ষ থেকে জানানো হয়েছে ৷ রোগীমৃত্যুর ঘটনায় অ্যাপোলো হাসপাতালের সাফাইয়ে সন্তুষ্ট নয় রাজ্য সরকার। স্বাস্থ্য সচিবের প্রাথমিক রিপোর্টে হাসপাতালের গাফিলতির উল্লেখ করা হয়েছে। বিষয়টি জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। প্রয়োজনে এফআইআর-ও করা হতে পারে  বলে ইঙ্গিত পাওয়া গিয়েছে।

    কাঠগড়ায় তাই অ্যাপোলো। চিকিৎসায় গাফিলতি ও তথ্য গোপনের অভিযোগও উঠেছে অ্যাপোলো গ্লেনেগলসের বিরুদ্ধে । ডিসচার্জ করার দিনেই  মৃত্যু হয় বর্ধমানের বাসিন্দা রত্না ঘোষের। চিকিৎসা গাফিলতিতেই মৃত্যু বলে অভিযোগ পরিবারের। দেওয়া হয়নি মেডিক্যাল রিপোর্টও। অভিযোগ অবশ্য খারিজ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

    সঞ্জয় রায়ের পর রত্না ঘোষ। ফের কাঠগড়ায় অ্যাপোলো হাসপাতাল। বাড়তি বিল, ফিক্সড ডিপোজিট জমা রেখে রোগী ছাড়ার অভিযোগ তো ছিলই। এবার অ্যাপোলোর বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতি এবং তথ্য গোপনের অভিযোগ উঠল। শনিবারই বাড়ি ফেরার কথা ছিল রত্না ঘোষের। বদলে এল তাঁর মৃত্যুর খবর। অভিযোগ হাসপাতালের গাফিলতিতেই মৃত্যু। দেওয়া হয়নি মেডিক্যাল রিপোর্ট। দেখা মেলেনি ডাক্তারের। ১৪ দিনে বিল পৌঁছে যায় ছ’লক্ষ টাকায়। অভিযোগ রত্না ঘোষের পরিবারের। শ্বাসকষ্ট নিয়ে অ্যাপোলোয় ভরতি হন রত্না ঘোষ। ভালভ বদলানো হয় রত্না ঘোষের। তবু শ্বাসকষ্ট বাড়ে। হাসপাতাল জানায়, বুকে সংক্রমণ হয়েছে। আছে প্যাচও। পেসমেকার বসাতে হবে। সেইমতো বসানও হয় পেসমেকার।

    রোগী ভালো আছে। বার বার আশ্বাস দেন ডাক্তাররা। শনিবার দিন ছেড়ে দেওয়া কথাও বলেন চিকিৎসকরা। তাহলে কী এমন হল যাতে শনিবার ভোরেই মৃত্যু হল রোগীর ? প্রশ্ন পরিবারের। হুঁশিয়ারি আগেই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সতর্ক করেছিলেন অ্যাপোলোকে। তবু শিক্ষা কি হল অ্যাপোলোর ? গত দুদিনের ঘটনা কিন্তু তা বলছে না।

    First published:

    Tags: Apollo Gleneagles Hospitals, Report, West Bengal Health Department, অ্যাপোলো

    পরবর্তী খবর