Home /News /kolkata /
Mamata Banerjee on Alapan Bandyopadhyay issue| দ্বিতীয় চিঠিতেও আলাপনের পাশেই মমতা বন্দ্যোপাধ্যায়, কেন্দ্রকে সেলফিশ জায়ান্ট বলে ভর্ৎসনা

Mamata Banerjee on Alapan Bandyopadhyay issue| দ্বিতীয় চিঠিতেও আলাপনের পাশেই মমতা বন্দ্যোপাধ্যায়, কেন্দ্রকে সেলফিশ জায়ান্ট বলে ভর্ৎসনা

আলাপনের পাশেই আছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আলাপনের পাশেই আছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee on Alapan Bandyopadhyay issue| আলাপন কাণ্ডের কেন্দ্রের পদক্ষেপকে অস্কার ওয়াইল্ডের সেলফিস জায়েন্ট গল্পের দৈত্যের স্বার্থপরতার সঙ্গেই তুলনা করলেন।

  • Share this:

#কলকাতা: আলাপন (Alapan Bandyopadhyay) কাণ্ডে পিছু তো হটছেই না কেন্দ্র বরং শাস্তিমুলক পদক্ষেপের হুঁশিয়ারি দিয়ে রাখা হয়েছে। এবার আরও একবার প্রিয় প্রাক্তন মুখ্যসচিবের পাশে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আলাপন কাণ্ডের কেন্দ্রের পদক্ষেপকে অস্কার ওয়াইল্ডের সেলফিস জায়েন্ট গল্পের দৈত্যের স্বার্থপরতার সঙ্গেই তুলনা করলেন। মমতা মনে করিয়ে দিচ্ছেন, দিন কয়েক আগেই আলাপন বন্দ্যোপাধ্যায় ছোট ভাইকে হারিয়েছেন। হারিয়েছে মাকেও। মমতার প্রশ্ন, সারাজীবন দেশের সেবা করে এই আলাপনের পাওনা?

আলাপন বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রের দেওয়া দ্বিতীয় চিঠি প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্য়ায় স্পষ্ট বলেন, "আলাপন সৎ কমপিটেন্ট অফিসার। তিনি নিজেই সিদ্ধান্ত নিতে পারবেন। আমাদের সরকার তাঁর পাশে আছে।সব আইএএস, আইপিএস ওনার পাশে রয়েছে। মোদি সরকারের পদক্ষেপ নিয়ে তাঁর মন্তব্য, এটা একটা দায়িত্বজ্ঞানহীন। গায়ের জোরে ওরা নিজেদের স্বার্থপর দৈত্য ভাবছে।"

সংখ্যাগরিষ্ঠতাকে তাচ্ছিল্য করতে মমতা নিয়ে এলেন ইতিহাস। বললেন, "রাজীব গান্ধীরও ৪০০-র বেশি সংখ্যা ছিলো। তিনি তো এমন করেন নি। ক্রমেই যখন বিরোধিদল গুলি একজোট হতে সলতে পাকাচ্ছে, মমতার হুশিয়ারি,  আজ ক্ষমতায় আছে, ২০২৪ এ তো ক্ষমতায় নাও থাকতে পারে।"

উল্লেখ্য প্রধানমন্ত্রীর বৈঠকে উপস্থিত না থাকা নিয়ে আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কেন্দ্রের চিঠি চালাচালির সূত্রপাত। সম্প্রতি কেন্দ্রের তরফে তাঁকে একটি চিঠি দিয়ে একমাস সময় দেওয়া হয়েছে এবং জানতে চাওয়া হয়েছে, কেন তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নেবে না কেন্দ্র । ওই চিঠিতে বলা হয়েছে, আলাপন এই শো-কজের জবাব দিতে সশরীরে হাজির হতে পারেন অথবা লিখিতভাবে বক্তব্য পেশ করতে পারেন। অন্যথায় সর্বভারতীয় প্রশাসনিক নিয়োগ প্রক্রিয়ার   ৬ ও ৮ নম্বর বিধি অনুযায়ী তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হতে পারে। এই পদক্ষেপের ফলে অবসরকালীন সুযোগসুবিধে নাও পেতে পারেন আলাপন, এমনটাই  ইঙ্গিত দেওয়া হয়েছে ওই চিঠিতে।

Published by:Arka Deb
First published:

Tags: Alapan Banerjee, Mamata Banerjee

পরবর্তী খবর