• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • মাঝেরহাট সেতু বিপর্যয়ে যান-যন্ত্রণায় নাজেহাল বেহালা, ভেঙে পড়া ব্রিজের বদলে বিকল্প পথের হদিশ

মাঝেরহাট সেতু বিপর্যয়ে যান-যন্ত্রণায় নাজেহাল বেহালা, ভেঙে পড়া ব্রিজের বদলে বিকল্প পথের হদিশ

মাঝেরহাটে সেতু বিপর্যয়ে যানজটের যন্ত্রণায় নাজেহাল সাধারণ মানুষ। কীভাবে বেরোবে বিকল্প পথ?

মাঝেরহাটে সেতু বিপর্যয়ে যানজটের যন্ত্রণায় নাজেহাল সাধারণ মানুষ। কীভাবে বেরোবে বিকল্প পথ?

মাঝেরহাটে সেতু বিপর্যয়ে যানজটের যন্ত্রণায় নাজেহাল সাধারণ মানুষ। কীভাবে বেরোবে বিকল্প পথ?

  • Share this:

    #কলকাতা: মাঝেরহাটে সেতু বিপর্যয়ে যানজটের যন্ত্রণায় নাজেহাল সাধারণ মানুষ। কীভাবে বেরোবে বিকল্প পথ? নিউজ18 বাংলার স্টুডিওয় এসে তারই সন্ধান দিয়েছিলেন সেতু বিশেষজ্ঞরা। সেই পথেই সমস্যা সমাধানের পথে রাজ্য সরকার। শনিবার মাঝেরহাট এলাকা ঘুরে দেখলেন আধিকারিকরা।

    মাঝেরহাটের সেতু বিপর্যয় শহরের ট্র্যাফিক ব্যবস্থাকে কার্যত চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। তীব্র যানজটে নাজেহাল বেহালাবাসী। ঘুরে যেতে হচ্ছে দশ থেকে পনেরো কিলোমিটার রাস্তা। আরও নানা ভোগান্তি এখন নিত্যসঙ্গী।

    এমন পরিস্থিতির মোকাবিলা কীভাবে করা যাবে? বিকল্প রাস্তাই বা কি? নিউজ18 বাংলার স্টুডিও এসে তারই সন্ধান দিয়েছিলেন সেতু বিশেষজ্ঞ বিশ্বজিৎ সোম। জানিয়েছিলেন, খুব দ্রুত কীভাবে এই সমস্যার সমাধান করা যায়। বিশেষজ্ঞদের দেখানো সেই পথেই এগোচ্ছে রাজ্যের পূর্ত দফতর।

    পুজোর আগে মানুষের হয়রানি কমাতে মাঝেরহাটে বিকল্প রাস্তার ভাবনা রাজ্য সরকারের। মাঝেরহাট স্টেশনের কাছে থাকা খাল ও রেললাইনের উপর দিয়েই ঢালাই রাস্তা-সহ অস্থায়ী সেতু নির্মাণের প্রস্তাব রেলকে দিয়েছে পূর্ত দফতর। ছোট গাড়ির জন্য এই অস্থায়ী রাস্তা। ভাঙা ব্রিজের ডান দিক দিয়ে হতে পারে এই বিকল্প সেতু। এক্ষেত্রে লেভেল ক্রসিংয়ের প্রয়োজন হবে।

    রাজ্যের প্রস্তাবে সায় রয়েছে রেলেরও। শনিবার, মাঝেরহাটের ওই এলাকা পরিদশর্ন করেন পূর্ত দফতর ও রেলের আধিকারিকরা। সোমবার, এনিয়ে রেলের সঙ্গে বৈঠক। পুলিশ কমিশনার রাজীব কুমার জানান, বিকল্প রাস্তার জন্য সমস্ত অপশন খোলা রেখেছি। যাতে মানুষের না অসুবিধা হয় তার জন্য দ্রুত ব্যবস্থা করা হবে।

    সামনেই উৎসবের মরশুম। কার্যত ভিড় ভেঙে পড়বে শহরে। তার আগে বিপর্যয় রুখতে নতুন পথের ব্যবস্থা না হলে উৎসবেও ভুগবে কলকাতাবাসী ৷

    First published: