আজ থেকে রাজ্যে খুলছে মদের দোকান, মানতে হবে এই শর্ত

আজ থেকে বিধিনিষেধ মেনে রাজ্যে খুলছে মদের দোকান।

দোকানে লাইন দিয়েও মদ কিনতে পারবেন ক্রেতারা, তবে মানতে হবে কোভিড বিধিনিষেধ।

  • Share this:

#কলকাতা: আজ থেকে খুলছে রাজ্যর মদের দোকান। সূত্রের খবর অনুমতি এসেছে আবগারি দফতরের থেকেই। এতদিন দোকান বন্ধ থাকলেও অফলাইনে মদ কিনতে পারছিলেন খদ্দেররা। এবার সুবিধে আরেকটু বাড়ল। দোকানে লাইন দিয়েও মদ কিনতে পারবেন ক্রেতারা, তবে মানতে হবে কোভিড বিধিনিষেধ।

সূত্রের খবর আপাতত দুপুর ১২ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত মদের দোকান খোলা থাকবে। কোভিডের প্রোটোকল মেনেই দোকান খোলা হবে। নতুন করে আরও ১৫ দিনের যে বিধিনিষেধ, তার মধ্যে কিছু বিষয়ে শিথিলতার কথাও বলা হয়েছে। মদের দোকানে ছাড়ের কথাও তার মধ্যেই অন্তর্ভুক্ত বলে জানানো হচ্ছে। যদিও অবাধ নয়, বেধে দেওয়া তিন ঘণ্টার মধ্যেই খোলা রাখা যাবে দোকান। উল্লেখ্য মদের দোকানে ছাড় হলেও বার-রেস্তোরাঁগুলিকে বন্ধ রাখা নির্দেশই দেওয়া হয়েছে।

প্রসঙ্গত নতুন নির্দেশিকায় কলেজস্ট্রিট বই বাজারেও তিন ঘণ্টা দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে ব্য়বসা সচল রাখার স্বার্থে।  গত  ১৫ মে রাজ্যে লকডাউনের বিধিনিষেধ জারি হয়।  মদের দোকান বন্ধ রাখার কথাও জানানো হয়। এই পরিস্থিতিতে মদের দোকানগুলিতে শেষ মুহূর্তে নজিরবিহীন ভিড় দেখা দেয়। কোভিড প্রোটোকলও ভাঙা হয় বহু জায়গায়। তবে অনলাইন ডেলিভারিতে সরকারের সম্মতি থাকায় বহু দোকানই  সুইগি মারফত বাড়িতেই মদ পাঠাচ্ছিল ক্রেতার, সেক্ষেত্রে ক্রেতাকে মদের দামের সঙ্গে ডেলিভারি চার্জ দিতে হচ্ছিল।

Published by:Arka Deb
First published: