Covid-19: শপথ নিয়েই নির্দেশ দিয়েছিলেন মমতা, ৩০০ কোভিড বেড প্রস্তুত কলকাতা পুলিশ হাসপাতালে

শপথ নিয়েই নির্দেশ দিয়েছিলেন মমতা, ৩০০ কোভিড তৈরি করে ফেলল কলকাতা পুলিশ হাসপাতাল

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর ( Health & Welfare Department) এবং কলকাতা পুলিশ (Kolkata Police) ও মেডিকা হসপিটালের (Medica Hospital) উদ্যোগে তৈরি হল ৩০০ শয্যার কোভিড হাসপাতাল (covid hospital)।

  • Share this:

    #কলকাতা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর ( Health & Welfare Department) এবং কলকাতা পুলিশ (Kolkata Police) ও মেডিকা হসপিটালের (Medica Hospital) উদ্যোগে তৈরি হল ৩০০ শয্যার কোভিড হাসপাতাল (covid hospital)। শপথ গ্রহণ অনুষ্ঠানের দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নির্দেশ দিয়েছিলেন যে যত দ্রুত সম্ভব কলকাতা পুলিশ হাসপাতালকে কোভিড হাসপাতালে পরিণত করতে হবে। আজ তার দ্বারোদঘাটন হয়ে গেল। এই হাসপাতাল তৈরি সাহায্য় করেছে বন্ধন ব্যাঙ্কও।

    এই হাসপাতালে কলকাতা ও রাজ্য পুলিশের কর্মী, হোমগার্ডরা চিকিৎসা পাবেন বলে জানা যাচ্ছে। এছাড়া কিছু শতাংশ স্থানীয় মানুষও স্বাস্থ্যসাথী কার্ডের সাহায্যে এই হাসপাতালে চিকিৎসা পাবেন। আজ ইয়াস মোকাবিলায় ব্লু প্রিন্ট নিয়ে কথা বলার আগে সাংবাদিক বৈঠকে এই হাসপাতালের উদ্বোধনের কথা বলা হয়।

    ২০১১ সালে ক্ষমতায় আসার পরে ভবানীপুরের এই কলকাতা হাসপাতালে ট্রমা কেয়ার সেন্টার তৈরি করার উদ্যোগ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। আর এবারও তৃতীয়বার সরকার গড়ে ৫ মে এই হাসপাতালে উপস্থিত হয়েছিলেন মমতা। সেদিনই কোভিড হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এই হাসপাতাসে এইচডিইউ ও আইসিইউ এর ব্যবস্থাও থাকছে। পুলিশকর্মী ছাড়া সাধারণ মানুষও এখানে চিকিৎসা করতে পারবেন স্বাস্থ্যসাথী প্রকল্পের মাধ্যমে। তৎপরতার সঙ্গে এই হাসপাতাল তৈরির জন্য মুখ্যমন্ত্রী চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, মেডিকা ও বন্ধন ব্যাঙ্ককে ধন্যবাদ জানান।

    এদিন রিক্সা চালক, সবজি বিক্রেতা, ঠেলাওয়ালা সহ অন্যান্য দরিদ্র মানুষকে যাতে অবিলম্বে টিকা দেওয়া হয় সেই নির্দেশও দেন মুখ্যমন্ত্রী।

    Published by:Swaralipi Dasgupta
    First published: