corona virus btn
corona virus btn
Loading

এবিভিপি যাদবপুরে জায়গা পেলে ওরা ক্যাম্পাস বন্ধ করে দেবে: ঐশী ঘোষ

এবিভিপি যাদবপুরে জায়গা পেলে ওরা ক্যাম্পাস বন্ধ করে দেবে: ঐশী ঘোষ

নির্বাচনী নিয়ম মেনে ঐশী ঘোষ কে যাদবপুরের ক্যাম্পাসে ঢোকার অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।বিশ্ববিদ্যালয়ের বাইরেই মিছি

  • Share this:
#কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রভোটের প্রচারে এসে এবিভিপির বিরুদ্ধে আক্রমণাত্মক মনোভাব নিলেন জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষ। বিশ্ববিদ্যালয়ের ৪ নম্বর গেটের বিপরীতে ঐশীর জন্য সভামঞ্চ প্রস্তুত করা হয়েছিল। এই সভামঞ্চ থেকেই বিজেপি-আরএসএসের বিরুদ্ধে কড়া সুর চড়ান ঐশী। তিনি বলেন "ধর্মের নামে দেশকে বিভক্ত করতে চাইছে আরএসএস বিজেপি"। শুধু তাই নয় তিনি আরও বলেন "জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে একটিমাত্র আসন জিতে এবিভিপি ক্যাম্পাস বন্ধ করার প্রচার করেছিল ।
যাদবপুর বিশ্ববিদ্যালয় ওদের জায়গা করে দিলে ওরা একইভাবে ক্যাম্পাস বন্ধ করার প্রচার করবে।" ছাত্র ভোটের প্রচারে এসে বিশ্ববিদ্যালয়ের ভেতরে ঢুকতে না পারলেও ৩ নম্বর গেটের সামনে থেকে পড়ুয়াদের সঙ্গে মিছিলে পা মেলান ঐশী। শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ঐশীর সভাকে ঘিরে অশান্তির আশঙ্কা ছিল। অশান্তির আশঙ্কায় বিশ্ববিদ্যালয়ের তরফে ঐশীর সভার অনুমতি দেওয়া হয়নি। যদিও শেষমেষ ঐশী ভেতরে ঢুকলে ছাত্র ভোটের আইন লঙ্ঘিত হতে পারে সেই আশঙ্কায় ক্যাম্পাসের বদলে বিশ্ববিদ্য়ালয়ের বাইরেই ঐশীকে নিয়ে মিছিল ও সভা করেই ক্ষান্ত থাকতে হলো এসএফআই নেতৃত্বকে।
গত দুমাস ধরে জেএনইউ বা জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ঘটনার প্রতিবাদে বারবার রাস্তায় নেমেছেন যাদবপুরের পড়ুয়ারা। এমনকি  ঐশীর ওপর এবিভিপি আক্রমণের প্রতিবাদে বারবারই মিছিল করতে দেখা গেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের। এবার সেই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মিছিলেই পা মেলালেন ঐশী ঘোষ। মিছিল শেষে সভামঞ্চ থেকে এবিভিপিকে কড়া আক্রমণ করেন ঐশী। নির্বাচনী প্রচারে এবিভিপি কীভাবে বিশ্ববিদ্যালয়গুলিতে পড়ুয়াদের ওপর হামলা চালাচ্ছে তাও বলেন ঐশী। প্রচার হিসাবে যাদবপুরের পড়ুয়াদের কাছে এবিভিপির এই রূপ তুলে ধরতে বলেন ঐশী। তিনি বলেন "জেএনইউতে এবিভিপি একটি মাত্র আসন পেয়ে ক্যাম্পাস বন্ধ করে দেওয়ার প্রচার করেছিল।
যাদবপুরে ওদের জায়গা করে দিলে এখানেও ওরা একই রকম ভাবে প্রচার করবে।" ঐশীর দাবি, "এবিভিপিকে যারা সাহায্য করবে তাদেরও বরখাস্ত করা উচিত"। অন্যদিকে শুক্রবারই যাদবপুরের পাশাপাশি শিবপুর আইআইইএসটি থেকে হাওড়া শরৎ সদন পর্যন্ত এনআরসি সিএএ বিরোধিতার করে মিছিলে পা মেলান ঐশী ঘোষ।
সোমরাজ বন্দ্য়োপাধ্য়ায়
Published by: Dolon Chattopadhyay
First published: February 14, 2020, 7:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर