Home /News /kolkata /
Abhishek Banerjee: নজরে উত্তর-পূর্ব ভারত, আজ অসম যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee: নজরে উত্তর-পূর্ব ভারত, আজ অসম যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

নজরে উত্তর-পূর্ব ভারত, আজ অসম যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

নজরে উত্তর-পূর্ব ভারত, আজ অসম যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee in Assam Tour: অসমে আজ দলীয় কার্যালয়ের উদ্বোধন, যোগ দিতে পারেন একাধিক নেতা। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: ত্রিপুরা পুরভোটে শতাংশের বিচারে ভাল ভোট পাওয়ার পেয়েছে তৃণমূল কংগ্রেস। তৃতীয়বার বাংলা জয়ের পর থেকেই তৃণমূলের নজরে উত্তর-পূর্ব ভারত। আগামী বছর উত্তর পূর্ব ভারতের দুই রাজ্য ত্রিপুরা ও মেঘালয়ে নির্বাচন। অন্যদিকে চব্বিশের লোকসভা নির্বাচনে অসমে প্রার্থী দিতে পারে ঘাসফুল শিবির (Abhishek Banerjee in Assam Tour)।

নির্বাচনে জয় পেতে বিজেপি বিরোধী শক্তিশালী  জোট গঠন দরকার। সেই উদ্দেশ্যে অসম রাজ্যে সংগঠন মজবুত করছে তৃণমূল। এবার সংগঠন এবং জোটের সম্ভাবনা নিয়ে আলোচনা সারতে আজ একদিনের সফরে অসম যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দলীয় সূত্রে খবর, আজ, বুধবার সকাল সাড়ে এগারোটা নাগাদ অসম যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-শক্তি কমছে ‘অশনি’র, বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়েই, জেনে নিন আবহাওয়ার আপডেট

একদিনের সফরে রিপুন বোরা, সুস্মিতা দেবের সঙ্গে বৈঠক করবেন তিনি। আজ রাতেই আবার কলকাতা ফিরে আসার কথা তাঁর। তার আগে অসমে তৃণমূল কংগ্রেস আজ তাদের দলীয় কার্যালয় উদ্বোধন করবেন। আপাতত মেঘালয় যাচ্ছেন না অভিষেক। সে রাজ্যে সংগঠন গোছানোর দায়িত্ব রয়েছেন প্রাক্তন কংগ্রেস নেতা তথা বর্তমানে তৃণমূল কংগ্রেসের মন্ত্রী মানস ভুঁইঞা। তিনি নিয়মিত যাতায়াত করছেন। সূত্রের খবর, মুকুল সাংমার সঙ্গেও কথাবার্তা চালাচ্ছেন তিনি। এদিকে রিপুন বোরাকে অসম তৃণমূলের সভাপতি করার পর এবার ঘর গোছানোর কাজ শুরু করতে চায় তৃণমূল।

তৃণমূল সূত্রের খবর, তাই দ্রুত আজকেই গুয়াহাটিতে রাজ্য সদর দপ্তর খুলে ফেলছে বাংলার শাসক দল। রাজ্য তৃণমূলের যাবতীয় কাজকর্ম সেখানেই করা হবে। সুস্মিতা দেবের দাবি, তৃণমূলের নতুন রাজ্য দফতর খোলার পর সেখানেই অন্য দল থেকে আসা নেতাদের যোগদান করানো হবে। আসলে, ২০১৬ সালে ক্ষমতা হারানোর পর উত্তর-পূর্বের এই বড় রাজ্যটিতে ক্রমশ ক্ষয়িষ্ণু হচ্ছে কংগ্রেস। গত বিধানসভা নির্বাচনে এআইইউডিএফের  সঙ্গে জোট করেও হিমন্ত বিশ্বশর্মা তথা বিজেপিকে চ্যালেঞ্জ জানাতে পারেনি তারা। কংগ্রেস শিবিরের সেই দুর্বলতাই সে রাজ্যে তৃণমূলের পথ সুগম করেছে বলে দাবি নেতৃত্বের। এর মধ্যেই গত সপ্তাহে কংগ্রেসের একাধিক নেতা যোগ দিয়েছেন তৃণমূলে।

আরও পড়ুন-রাশিফল ১১ মে; দেখে নিন কেমন যাবে আজকের দিন

২০২১ সালে বাংলার বিধানসভা নির্বাচনে বিজেপিকে রুখে দেওয়ার পরই উত্তর-পূর্বের রাজ্যগুলিতে সংগঠন বাড়ানোর কাজ শুরু করেছে তৃণমূল। ত্রিপুরা এবং মেঘালয়ের বেশ কিছু নেতা ইতিমধ্যেই তৃণমূলে নাম লিখিয়েছেন। এবার সুস্মিতা এবং রিপুনের হাত ধরে অসমেও কংগ্রেসে  ভাঙন ধরার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। যা আগামী দিনে বিজেপি শাসিত রাজ্যটিতে তৃণমূলের শক্তিবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ হতে পারে। অসমে ২০২৪ লোকসভা নির্বাচনকে সামনে রেখে সংগঠন বাড়াতে চাইছে তৃণমূল। এদিন অভিষেক প্রথমে যাবেন কামাক্ষ্যা মন্দিরে। সেখানে পুজো দিয়ে তিনি দলীয় নেতৃত্বের সঙ্গে একটি মিটিং করবেন। তারপরে দলীয় কার্যালয় উদ্বোধন করা হবে। সূত্রের খবর, অভিষেকের উপস্থিতিতে বেশ কয়েকজন আজ যোগ দিতে পারেন তৃণমূলে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Abhishek Banerjee, AITMC

পরবর্তী খবর