Abhisekh Banerjee: ঘড়ির কাঁটায় আটটা, মিত্র ইন্সটিটিউশনে ভোট দিয়ে বেরোলেন আত্মবিশ্বাসী অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhisekh Banerjee: ঘড়ির কাঁটায় আটটা, মিত্র ইন্সটিটিউশনে ভোট দিয়ে বেরোলেন আত্মবিশ্বাসী অভিষেক বন্দ্যোপাধ্যায়

ভোট দিতে ঢুকছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সংবাদমাধ্যমকে আগাম জানিয়ে রাখলেন, দুই তৃতীয়াংশ ভোটে জিতে সরকার গড়তে চলেছে তৃণমূল কংগ্রেস।

  • Share this:

    #কলকাতা: পরণে চিরাচরিত ধবধবে সাদা পাঞ্জাবি আর পায়জামা। সকাল সকাল মিত্র ইন্সটিটিউশনের দরজায় পৌঁছে গেলেন তৃণমূলের যুবনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।  বঙ্গ বিধানসভা ভোট (Bengal Election 7th Phase)  যতটা তৃণমূলের অস্তিত্বের লড়াই ততটাই নিজেকে প্রমাণ করার লড়াই অভিষেকের। লড়াইয়ের মাটিতে ভোটদানের দিনে আত্মবিশ্বাসীই দেখাল অভিষেককে। সংবাদমাধ্যমকে আগাম জানিয়ে রাখলেন, দুই তৃতীয়াংশ ভোটে জিতে সরকার গড়তে চলেছে তৃণমূল কংগ্রেস।

    অভিষেক এদিন ঘড়ির কাঁটা মিলিয়ে ঠিক আটটার সময় ভোটগ্রহণ কেন্দ্রে পৌঁঁছন। কেন্দ্র তখন ফাঁকাই ছিল নিরিবিলি ভোট দিয়ে বেরিয়ে আসেন। বাকিদিন চলবে শ্যেণদৃ্ষ্টিতে জমিজরিপ।

    অন্য দিকে এই কেন্দ্র ভোট দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। হুইল চেয়ার বন্দি তিনি এখনও। কমিশনের তরফ থেকে সে কথা মাথায় রেখেই গড়া হয়েছে বিশেষ র‍্যাম্প।

    প্রতি বছর মমতা বন্দ্যোপাধ্যায় ভোট দেন বেলা গড়ানোর পরে। বিকেল হয়ে যায় কখনও সখনও। কারণ গত কয়েক দশক তিনি প্রার্থীই থেকেছেন নিজের কেন্দ্রে। কিন্তু এবার হিসেবনিকেশ উল্টে গিয়েছে। মমতা প্রার্থী নন্দীগ্রামের।  তাঁর লড়াই হয়ে হিয়েছে দ্বিতীয় দফাতেই। সেদিক থেকে ভাবলে আলাদা করে ভবানীপুর নয়, আজকে তাঁর নজর থাকবে ৩৪ কেন্দ্রেই।  সূত্রের খবর, ঘড়ির কাঁটায় দশটা বাজলেই ভোটদান সেরে ফেলতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

    প্রসঙ্গত, ভবানীপুরের এবার মমতার প্রার্থী শোভনদেব চট্টোপাধ্য়ায়। দুই দশকের বেশি মমতা বন্দ্যোপাধ্যায়ের অতি বিশ্বস্ত অনুচর তিনি। এবার গড়রক্ষার দায় তাঁর হাতেই। শোভনদেব বিলক্ষণ জানেন এই কেন্দ্রে গত লোকসভায় তৃণমূল এগিয়েছিল ৩ হাজারের সামান্য বেশি ভোটে। কাজেই এবার লড়াই বেশ কঠিন, বিলক্ষণ জানেন তিনি। অবশ্য দুই শতক ধরে ভবানীপুরের বাসিন্দা শোভনদেব জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী।

    অন্য দিকে বিজেপির প্রার্থী রুদ্রনীল ঘোষ। সকাল থেকেই বুথে বুথে ঘুরছেন রুদ্রনীল ঘোষ। সকাল থেকেই শোভনদেব চট্টোপাধ্যায়ের অভিযোগ, রুদ্রনীল ঘোষ বহিরাগতদের নিয়ে জড়ো করছেন ভবানীপুরের যত্রতত্র। রুদ্রনীল অবশ্য এই অভিযোগ উড়িয়েই দিয়েছেন।

    -Kamalika Sengupta

    Published by:Arka Deb
    First published: