কলকাতা

?>
corona virus btn
corona virus btn
Loading

বেহালার ট্রাফিক মসৃণ করতে শহরে ২টি নতুন ব্রিজ তৈরি করতে চলেছে কেএমডিএ

বেহালার ট্রাফিক মসৃণ করতে শহরে ২টি নতুন ব্রিজ তৈরি করতে চলেছে কেএমডিএ
representative image
  • Share this:

#কলকাতা: বেহালার ট্রাফিক চাপ কমাতে আরও দুটি ব্রিজ তৈরি করতে চলেছে কেএমডিএ। একটি টালি নালার উপর, করুণাময়ী ব্রিজের সমান্তরালে। অপরটি প্রিন্স আনোয়ার শাহ রোডের কাছে যা কালীপ্রসন্ন রায় লেনের সঙ্গে ক‍্যানাল রোডকে যুক্ত করবে।

মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর জট পাকিয়ে গিয়েছিল বেহালা-সহ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকার ট্রাফিক ব‍্যবস্থা। বিকল্প হিসেবে মাঝেরহাটের ভাঙা ব্রিজের পাশেই তৈরি করা হয় বেইলি ব্রিজ। এবার আরও দুটি ব্রিজ তৈরি করতে চলেছে কেএমডিএ।

একটি ব্রিজ তৈরি হবে করুণাময়ীর ডায়মন্ড সিটি সাউথ বহুতলের সামনে টালিনালার উপর। এই ব্রিজের একদিকে করুণাময়ী মহাত্মা গান্ধি রোড। আরেকদিকে নরেন্দ্রনাথ ঘোষ লেন। মহাত্মা গান্ধি রোড ধরে এগোলে সিরিটি শ্মশান। আর নরেন্দ্রনাথ ঘোষ লেন ধরে যাওয়া যাবে টালিগঞ্জের দিকে।

বৃহস্পতিবার, এই প্রস্তাবিত ব্রিজের এলাকা পরিদর্শনে যান পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। সঙ্গে ছিলেন কেএমডিএ, কলকাতা পুলিশ এবং গার্ডেনরিচ শিপ বিল্ডার্সের শীর্ষ আধিকারিকরা।

পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম জানান, '' আগামী সপ্তাহে কাজ শুরু হবে। এক দেড় মাসে ব্রিজ তৈরির কাজ শেষ হয়ে যাবে।''

বেহালা থেকে টালিগঞ্জ বা প্রিন্স আনোয়ার শাহের দিকে আসতে এখন দুটি ব্রিজ রয়েছে। একটি টালিগঞ্জ ব্রিজ। আরেকটি করুণাময়ী। এই ব্রিজ দুটির উপর চাপ কমাতে এবং বেহালায় ট্রাফিক আরও মসৃণ করতেই আরও দুটি ব্রিজ তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে কেএমডিএ। টালিনালার উপর ব্রিজটি হবে বেইলি ব্রিজের আদলে। অপর ব্রিজটি তৈরি করা হবে টালিগঞ্জের দিকে প্রিন্স আনোয়ার শাহ রোড থেকে বেরিয়ে উল্টোদিকের কালীপ্রসন্ন রায় লেনে। এটি হবে ইস্পাতের ব্রিজ। এই ব্রিজের আরেকটি প্রান্ত ক‍্যানাল রোডে। ক‍্যানাল রোড থেকে ডান দিকে গেলে বি এল শাহ রোড। এই রাস্তা ধরে এগোলে মহাবীরতলা। ক‍্যানাল রোডে ব্রিজ থেকে নেমে বাঁ দিকে গেলে পড়বে টালিগঞ্জ করুণাময়ী

পুরমন্ত্রীর আশা, আগামী জানুয়ারির মধ‍্যে এই ইস্পাতের ব্রিজ তৈরির কাজ শেষ হয়ে যাবে।

ক্যামেরায় মনোজ সিংয়ের সঙ্গে সোমরাজ বন্দ‍্যোপাধ‍্যায়

First published: October 25, 2018, 8:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर