corona virus btn
corona virus btn
Loading

শহীদ মিনারে অমিতের সভা ! লাউড স্পীকার নয়, বক্স বাজিয়ে "অমিতবাণী" শোনাবে বিজেপি  

শহীদ মিনারে অমিতের সভা ! লাউড স্পীকার নয়, বক্স বাজিয়ে 

শহীদ মিনারের সভাস্থল ঘুরে দেখতে এসে বুধবার দিলীপ ঘোষরা জানিয়েছেন, তারা পুলিশের সঙ্গে সর্বতোভাবেই সহযোগিতা করবেন। নির্দেশ মেনেই সভা করবেন।

  • Share this:

#কলকাতা: কথায় আছে, যত গর্জায়, তত বর্ষায় না। শহীদ মিনারে সভা করা নিয়ে বিজেপির হাল ঠিক তেমনি। পয়লা মার্চ,  শহীদ মিনারে অমিত শাহের সভা নিয়ে, রাজ্যের সঙ্গে টক্কর দেওয়ার রাস্তা থেকে সরে এল বিজেপি। পুলিশের নির্দেশ মেনেই সভা করার সিদ্ধান্ত নিল বিজেপি।

শহীদ মিনারের সভাস্থল ঘুরে দেখতে এসে বুধবার দিলীপ ঘোষরা জানিয়েছেন, তারা পুলিশের সঙ্গে সর্বতোভাবেই সহযোগিতা করবেন। নির্দেশ মেনেই সভা করবেন। পরীক্ষার মরশুমে শহীদ মিনারে অমিত শাহের সভার অনুমতি দিলেও, বেশ কিছু শর্ত দিয়েছে পুলিশ।  সেটা মাথায় রেখেই, দিলীপ ঘোষ এদিন শহীদ মিনারের সভায় লাউড স্পীকার এর বদলে  বক্স ব্যবহারের কথা জানান। প্রয়োজনে মাঠ ঘিরেও সভা করার কথা বলেছেন দিলীপ।  তা শুনে দলেরই নিন্দুকরা বলছেন, ''তাহলে অমিত শাহের সভাকে শেষ পর্যন্ত ''বাক্সবন্দী" করেই ছাড়ল মমতার পুলিশ? "

পুলিশের নির্দেশ যে মানতে হবে, সেটা বুঝতে এত দেরি হল কেন রাজ্য নেতৃত্বের? নাকি সব জেনে বুঝেই স্রেফ হাওয়া গরম করতে সভা নিয়ে এত তোড়ফোড় করা হল?  কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পক্ষে কি রাজ্য পুলিশ, প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে কোন সভা করা সম্ভব?  আইন ভেঙে সভা করা যাবে না, জেনেও, সভা নিয়ে আদালতে যাবার হুঁশিয়ারি দিয়ে,  শেষমেশ, এই পিছু হটায় দলের ভাবমূর্তি কি খুব উজ্জ্বল হল? রাজ্য নেতৃত্বের একাংশের এই সমালোচনাকে প্রকাশ্যে উড়িয়ে দিলেও, দিলীপ ঘোষ মানছেন, রাজনৈতিক বাধ্যবাধ্যকতায় অনেক সময় সুর চড়াতে হলেও, সব ক্ষেত্রে পুলিশ, প্রশাসনের সঙ্গে সংঘাতে যাওয়াটা রাজনৈতিক বিচক্ষণতার পরিচয় নয়।

ARUP DUTTA

Published by: Elina Datta
First published: February 26, 2020, 9:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर