corona virus btn
corona virus btn
Loading

ডেঙ্গিতে ফের মৃত্যু কলকাতায়, রাজ্য জুড়ে বাড়ছে জ্বরের প্রকোপ

ডেঙ্গিতে ফের মৃত্যু কলকাতায়, রাজ্য জুড়ে বাড়ছে জ্বরের প্রকোপ
dengue

ডেঙ্গিতে ফের মৃত্যু কলকাতায়, রাজ্য জুড়ে বাড়ছে জ্বরের প্রকোপ

  • Share this:

 #কলকাতা: মহানগরে ডেঙ্গির বলি আরও এক ৷ ডেঙ্গিতে মৃত্যু হল ১১ বছরের এক কিশোরের ৷ চেতলার বাসিন্দা ওই নাবালকের নাম প্রীতম হালদার ৷

মূর অ্যাভিনিউয়ের কালীধন ইনস্টিটিউটের ক্লাস সিক্সের পড়ুয়া প্রীতমকে জ্বর বাড়তেই বাবা মা নিয়ে যান কলকাতা পুরসভার ঝাউতলা স্বাস্থ্যবিভাগে ৷ সেখান থেকে সরাসরি হাসপাতালে ভর্তি করার নির্দেশ দেওয়া হয় ৷ ২৩ সেপ্টেম্বর সোমবার জ্বর নিয়ে ভর্তি হন চিত্তরঞ্জন সেবা সদনে ৷

বুধবার সকাল দশটা নাগাদ মৃত্যু হয় প্রীতমের । ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গি উল্লেখ করা হয়েছে।

শুধু কলকাতা নয়, রাজ্যের ডেঙ্গি পরিস্থিতিও ভয়াবহ ৷ ফের ডেঙ্গির বলি। এবার বাঁকুড়া। ডেঙ্গিতে আক্রান্ত হয়ে এসএসকেএমে মৃত্যু হল বছর ১২ আবীর ঘোষের। বাঁকুড়ার চৌকিমুড়ার বাসিন্দা আবীর। কয়েকদিন আগে ডেঙ্গিতে আক্রান্ত হয় সে।

এদিকে, উত্তর চব্বিশ পরগনায় জ্বরে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। দেগঙ্গায় ফের জ্বরে আক্রান্ত হয়ে দু'জনের মৃত্যু হয়েছে। বেলেঘাটা আইডি-তে মৃত্যু হয়েছে চাঁপাতলার মামুরাবাদের বাসিন্দা তাজমিরা বিবির। অন্যদিকে, আরজিকর হাসপাতালে মৃত্যু হয়েছে বেড়াচাঁপা বেলপুরের বাসিন্দা মহম্মদ মুস্তাকিনের। জ্বরে মৃত্যু হয়েছে বারাসতের বাসিন্দা মোতিয়ার রহমানের।

অন্যদিকে, বসিরহাটের ঘুসুরিতেও জ্বরে আক্রান্ত হয়ে একটি শিশুর মৃত্যু হয়েছে। গতকাল হাসপাতাল থেকে ৬ বছরের মুস্তাফা গাজিকে ছেড়ে দেওয়া হয়। রাতে ফের অসুস্থ হয়ে পড়ে সে। এরপর ফের হাসপাতালে ভরতি করানো হলে, সেখানেই মুস্তাফার মৃত্যু হয়। এছাড়া, হাড়োয়ার খুরদা চাঁদপুরের বাসিন্দা এক যুবকেরও মৃত্যু হয়েছে। বেলেঘাটা আইডি-তে মৃত্যু হয়েছে আখিরুল ইসলামের।

First published: October 25, 2017, 7:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर