হোম /খবর /জলপাইগুড়ি /
বাগডোগরা বিমানবন্দরের রানওয়েতে ফাটল

Bagdogra Airport: বাগডোগরা বিমানবন্দরের রানওয়েতে ফাটল! ২১ টি বিমান বাতিলে হয়রানির শিকার যাত্রী 

X
বাগডোগরা [object Object]

শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরের রানওয়েতে ফের একবার ফাটল ধরা পরে। ফাটল দেখতে পান বিমানবন্দরের ফিল্ড স্টাফরা। খবর পেয়ে সংশ্লিষ্ট বিভাগের কর্মীরা রানওয়ে পর্যবেক্ষণ করে দেখেন রানওয়েতে চারটি ফাটল রয়েছে

  • Share this:

#শিলিগুড়ি: রানওয়েতে ফাটল। বন্ধ বাগডোগরা বিমানবন্দরে বিমান পরিষেবা। ফাটলের কারণে বিমানবন্দরে অবতরণ করতে পারল না একাধিক বিমান। চূড়ান্ত সমস্যার সম্মুখীন যাত্রী থেকে পর্যটকরা। এদিকে ঘটনায় ক্ষোভ সৃষ্টি হয়েছে পর্যটকদের মধ্যে। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ২৮টির মধ্যে ২১টি বিমানই এদিন সম্পূর্ণরূপে বাতিল করে দেওয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দু'বার একই ঘটনা ঘটায় বিমানবন্দর কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সাত দিনে রানওয়েতে দু'বার ফাটলে প্রশ্নের মুখে বিমানবন্দর কর্তৃপক্ষ।

পাশাপাশি, শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরের রানওয়েতে ফের একবার ফাটল ধরা পরে। ফাটল দেখতে পান বিমানবন্দরের ফিল্ড স্টাফরা। খবর পেয়ে সংশ্লিষ্ট বিভাগের কর্মীরা রানওয়ে পর্যবেক্ষণ করে দেখেন রানওয়েতে চারটি ফাটল রয়েছে। এরপরই বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ বন্ধ করে দেয় বিমান পরিষেবা। সকাল থেকে মাত্র একটি বিমান অবতরণ করে। তারপর দিল্লির একটি বিমান গুয়াহাটিতে ঘুরিয়ে দেওয়া হয়। অবতরণ করতে না পেরে ইন্ডিগোর একটি বিমান ফিরে যায় হায়দ্রাবাদে।

এদিকে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, বাগডোগরা বিমানবন্দরে রানওয়ে (runway) সংস্কারের ব্যাপারে ভারতীয় বিমান বাহিনী (IAF)-রএকজন পদস্থ আধিকারিক, এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (AAI)-র নির্বাহী পরিচালককে একটি চিঠি পাঠিয়েছেন। সেই অনুযায়ী আগামী ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল বাগডোগরা বিমানবন্দরে বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানবন্দরের এই সিদ্ধান্ত জরুরী হলেও খানিকটা মুখভার পর্যটন ব্যবসায়ীদের। একেই কোভিডের কড়াকড়ি, তার উপর বিমানবন্দরে তালা। কিছুটা হলেও মন খারাপ স্থানীয় ব্যবসায়ীদের।

Published by:Samarpita Banerjee
First published:

Tags: Bagdogra Airport, Siliguri