Home /News /jalpaiguri /
সাইকেলে চেপে ১৪০০ কিলোমিটার পথ পাড়ি, নজির গড়া কেদারনাথ যাত্রা ময়নাগুড়ির যুবকের

সাইকেলে চেপে ১৪০০ কিলোমিটার পথ পাড়ি, নজির গড়া কেদারনাথ যাত্রা ময়নাগুড়ির যুবকের

সাইকেলে [object Object]

কেবল একটা সাইকেলই সঙ্গী। ময়নাগুড়ি থেকে কেদারনাথ যাচ্ছেন জলপাইগুড়ির এক যুবক। (Jalpaiguri News)

  • Share this:

    #জলপাইগুড়ি: শুনতে অবাক হলেও বাস্তব! সাইকেলে চেপে কেদারনাথ যাত্রা করলেন ময়নাগুড়ির যুবক। কথায় বলে ইচ্ছে থাকলে উপায় হয়। আর্থিক প্রতিকূলতা কাটিয়ে, নিজের স্বপ্ন পূরণ করতে দশম শ্রেণীতে পাওয়া সাইকেল নিয়ে কেদারনাথের উদ্দেশ্যে রওনা হলেন ময়নাগুড়ি ব্লকের জোরপাকড়ি এলাকার বছর ২৩ এর যুবক বিক্রম রায়।

    শুধু একটা সাইকেল নিয়ে কেদারনাথের উদ্দেশ্যে যাচ্ছেন তিনি। তাঁর সঙ্গে এক বন্ধুর যাওয়ার কথা থাকলেও তিনি যাননি। তাই নিজের সাইকেলকে সঙ্গী করেই বিক্রম যাচ্ছেন শিবের কাছে। ময়নাগুড়ি থেকে কেদারনাথ, ১৪০০ কিলোমিটার রাস্তা এই সাইকেলে করেই যাবেন তিনি। এত দূরের রাস্তায় অতিক্রমে তাঁর সঙ্গী একটি হ্যান্ডেল কাটা সাইকেল। তার সঙ্গে রয়েছে কেবল দুটি ব্যাগ, তাতে রাখা কিছু জামাকাপড়।

    আরও পড়ুন: চলতি সপ্তাহে রাজ্যে প্রায় ৩১০৪ ডেঙ্গি আক্রান্ত, নবান্নকে চাঞ্চল্যকর রিপোর্ট স্বাস্থ্য দফতরের

    ধর্মপুর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ গুরুদেবপুর, মালি পাড়ার ছেলে বিক্রম, বাবা প্রকাশ রায় পেশায় কল মিস্ত্রী, মা বুলবুলি রায় গৃহবধূ। বর্তমানে তিনি ময়নাগুড়ি কলেজের তৃতীয় বর্ষের ছাত্র। ছোট থেকেই দেশের বিভিন্ন স্থান ঘোরার শখ বিক্রমের। কিন্তু আর্থিক অসচ্ছলতায় তাঁর সেই শখ পূরণ হচ্ছে না। কিন্তু সে সবের পরোয়া না করেই, নিজের সাইকেলে ঘোরার পরিকল্পনা করেন তিনি।

    আরও পড়ুন: বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর স্বয়ংক্রিয় কালাশনিকভ বা AK-47 দিয়ে পার্ক স্ট্রিটের জাদুঘরে গুলি চলেছে, দেখলে চমকে যাবেন

    এখনও পর্যন্ত তাঁর হ্যান্ডেল কাটা সাইকেলে দার্জিলিং, সিকিম, চলসা, মেটলি, সেবক ঘুরে এসেছেন তিনি। তাঁর বাবা মার কথায়, 'ছেলের ইচ্ছে পূরণ করতে আমরা তাঁকে যেতে দিয়েছি, তবে একটু চিন্তা তো রয়েছে, কেননা এতটা পথ সে একাই যাচ্ছে। ভগবানের কাছে প্রার্থনা, বিক্রম তাঁর ইচ্ছে পূরণ করে দ্রুত বাড়ি ফিরে আসুক।'

    গীতশ্রী মুখার্জি

    First published:

    Tags: Jalpaiguri News, Kedarnath

    পরবর্তী খবর