Home /News /jalpaiguri /
Jalpaiguri News: প্রতীক্ষার অবসান! পর্যটকদের জন্য সুখবর,ফের জলপাইগুড়িতে ‌চালু হবে দার্জিলিং মেল

Jalpaiguri News: প্রতীক্ষার অবসান! পর্যটকদের জন্য সুখবর,ফের জলপাইগুড়িতে ‌চালু হবে দার্জিলিং মেল

বহু প্রতীক্ষার অবসান। ফের জলপাইগুড়ি পেতে চলেছে দার্জিলিং মেল। স্বাধীনতা দিবসে জলপাইগুড়িবাসীর জন্য এই উপহার রেল দফতরের। দার্জিলিং মেল চলবে হলদিবাড়ি  রেল স্টেশন থেকে শিয়ালদহ ‌যাবে। 

  • Share this:

    #জলপাইগুড়ি- স্বাধীনতা দিবসে জলপাইগুড়িবাসীর জন্য উপহার রেল দফতরের। দার্জিলিং মেল ফের চলবে আবার হলদিবাড়ি রেল স্টেশন থেকে। এই প্রসঙ্গে উল্লেখ্য, কোভিডের আগে হলদিবাড়ি এনজেপি প্যাসেঞ্জার ট্রেনের সঙ্গে জুড়ে দেওয়া হত শিয়ালদহ গামী দার্জিলিং মেলের দুটি কোচ। তারপর সেগুলি নিউ জলপাইগুড়ি গিয়ে মূল ট্রেনের সঙ্গে যুক্ত হত। কিন্তু, ২০১৯ সালের ১২ ডিসেম্বর পূর্ব রেলওয়ের পক্ষ থেকে এক নোটিস জারি করে জানানো হয় যে ২০২০ সালের ১০ এপ্রিলের পর থেকে হলদিবাড়ি স্টেশন থেকে দার্জিলিং মেলের সংযোগকারী কোচ দুটি স্থায়ীভাবে তুলে নেওয়া হবে। তার পর থেকেই বন্ধ হয়ে যায় ওই ট্রেনটির পরিষেবা।

    এই রুটের ঐতিহ্যবাহী ট্রেনটি বন্ধ হয়ে যাওয়ায় অসন্তোষ দেখা দিয়েছিল হলদিবাড়ি ও জলপাইগুড়ির রেল যাত্রীদের মধ্যে। বহু আবেদন-নিবেদন -ডেপুটেশন, দিয়ে দাবি জানানো হয়েছিল বিভিন্ন মহলের পক্ষ থেকে। কিন্তু কিছুই লাভ হয়নি ৷ কলকাতা যাওয়ার হলে হয় নিউ জলপাইগুড়ি, নয় জলপাইগুড়ি রোড স্টেশন থেকে যেতে হত যাত্রীদের। এতে টাকা যেমন বেশি খরচ হত, তেমনি ভোগান্তিও হত সাধারণ মানুষের ৷ অবশেষে সোমবার পুনরায় ট্রেনটি হলদিবাড়ি স্টেশন থেকে চালু করার বিজ্ঞপ্তি জারি হওয়ায় খুশির হাওয়া।

    আরও পড়ুন- স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে ঠাসা, সপ্তাহান্তে ঘুরে আসুন বটুকেশ্বর দত্তের বাড়ি

    আসন্ন স্বাধীনতা দিবস থেকে প্রতিদিন সন্ধ্যা ছ’টায় হলদিবাড়ি রেল স্টেশন থেকে দার্জিলিং মেল ছাড়বে। নিউ জলপাইগুড়ি যাবে ৭ টা ৩৫ মিনিটে।তারপর,পূর্বের নির্ধারিত সূচি অনুযায়ী রাত আটটায় এনজেপি থেকে ট্রেনটি কলকাতার উদ্দেশ্যে রওনা হবে। আবার প্রতিদিন রাত দশটা পাঁচ মিনিটে শিয়ালদা থেকে ছেড়ে পরের দিন সকাল দশটায় হলদিবাড়ি স্টেশনে এসে পৌঁছাবে, মাঝে থামবে জলপাইগুড়ি স্টেশনে। এতে উপকৃত হবেন হলদিবাড়ি, মেখলিগঞ্জ, বেরুবাড়ি, গড়ালবাড়ি এবং জলপাইগুড়ি এলাকার মানুষ।

    আরও পড়ুন-  জলপাইগুড়ি গভর্মেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজে মিউজিয়ামের উদ্বোধন

    জেলার স্থানীয়দের কথায়, দার্জিলিং মেল ফের চালু হওয়ায় খুবই সুবিধা হল।সকলেই উপকৃত হবেন। জলপাইগুড়ির বিজেপি সাংসদ ডাঃ জয়ন্ত রায় বলেন, বিভিন্ন মহল থেকে তাঁর কাছে দার্জিলিং মেল চালুর দাবি করা হয়। তিনি রেল মন্ত্রী ও রেল বোর্ডে একাধিকবার বলেছেন বিষয়টি। আজ সেই খুশির খবর এসেছে। দুই শহরবাসীকে স্বাধীনতা দিবসের ৭৫ বর্ষ পূর্তিতে কেন্দ্র সরকারের এটা উপহার। এই ১৫  অগাস্ট থেকে জলপাইগুড়ি টাউন স্টেশনে ট্রেন পৌঁছবে ৬ টা ২২ মিনিটে। সেখান থেকে জলপাইগুড়ির যাত্রীরা উঠতে পারবেন।

    গীতশ্রী মুখোপাধ্যায়

    Published by:Sayani Rana
    First published:

    Tags: Darjeeling Mail, Jalpaiguri

    পরবর্তী খবর