IPL 2021: SRH-এর বিরুদ্ধে শাকিব কেন সাতে! KKR-এর সিদ্ধান্তে উঠল প্রশ্ন

IPL 2021: SRH-এর বিরুদ্ধে শাকিব কেন সাতে! KKR-এর সিদ্ধান্তে উঠল প্রশ্ন

চতুর্থ বিদেশি হিসেবে কেকেআরের প্রথম একাদশে জায়গা নিয়ে শাকিব ও সুনীল নারিনের লড়াই।

চতুর্থ বিদেশি হিসেবে কেকেআরের প্রথম একাদশে জায়গা নিয়ে শাকিব ও সুনীল নারিনের লড়াই।

  • Share this:

    #চেন্নাই:

    হায়দরাবাদের বিরুদ্ধে বল করতে এসে প্রথম বলেই ঋদ্ধিমান সাহাকে বোল্ড করেন শাকিব আল হাসান। সেই ওভারে মাত্র এক রান দেন তিনি। তবে পরের ওভারে ১২ রান দেন বাংলাদেশের অলরাউন্ডার। শেষ পর্যন্ত চার ওভারে ৩৪ রান দিয়ে মাত্র একটি উইকেট নেন তিনি। অর্থাত্, কেকেআরের বিরদ্ধে প্রথম ম্যাচে নেমে তিনি আহামরি কিছু করতে পারেননি। ব্যাট হাতে এদিন বড় রান করেননি শাকিব। তবে তিনি এদিন নেমেছিলেন সাত নম্বরে। ব্যাটিং অর্ডারে এতটা নিচে নেমে এই ম্যাচে শাকিবের পক্ষে বড় রান করা কতটা সম্ভব হত তা নিয়েও প্রশ্ন থাকে।

    তিন কোটি ২০ লাখ টাকায় শাকিবকে দলে নিয়েছে কেকআের। অলরাউন্ডার হিসাবে শাকিবের নামডাক বিশ্বজোড়া। কিন্তু এমন বিশ্বমানের অলরাউন্ডারকে এত নিচে কেন ব্যাটিং নামাল নাইটদের টিম ম্যানেজমেন্ট! জনপ্রিয় ধারাভাষ্যকার হর্শা ভোগলের প্রশ্ন, ''শাকিব ব্যাটিং অলরাউন্ডার। ওকে বোলার হিসেবে খেলালে তো আরেক পয়েন্ট থেকে নারিনকে ভাবাই যায়। তবে শাকিবকে ব্যাটসম্যান হিসেবে ভাবা হল। তার পর ও তিন বা চার ওভার বোলিং করে উইকেট তুললে বুঝতে হবে দলে ওর ভূমিকা গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে ওকে সাত নম্বরে না নামিয়ে আরেকটু আগে নামাতে পারলে তো লাভই হত।''

    চোটে আক্রান্ত না হলে ইয়ন মরগান, আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্সের জায়গা দলে প্রায় পাকা। চতুর্থ বিদেশি হিসেবে কেকেআরের প্রথম একাদশে জায়গা নিয়ে শাকিব ও সুনীল নারিনের লড়াই। তবে প্রথম ম্যাচে কেকেআর ম্যানেজমেন্ট শাকিবকে প্রথম একাদশে খেলিয়েছে। অনেকে অবশ্য নারিনের হয়েও সওয়াল করেছেন। কারণ নারিন পিঞ্চ হিটার হিসাবেও ইতিমধ্যে জনপ্রিয়। তার উপর তিনি মিস্ট্রি স্পিনার। কেকেআর তাঁকে প্রয়োজনমতো ব্যবহার করে। অন্যদিকে, শাকিবের মতো অলরাউন্ডারকে বসিয়ে রাখা যে কোনও দলের পক্ষেই কঠিন। তাই চলতি মরশুমে নারিন ও শাকিবের মধ্যে একজনকে বেছে নিতে বারবার মুশকিল পড়বে কেকেআর ম্যানেজমেন্ট।

    Published by:Suman Majumder
    First published:

    লেটেস্ট খবর