IPL 2021: 'এমএস আমার মুশকিল আসান', গুরুর বিরুদ্ধে জিতে কী বললেন পন্থ!

IPL 2021: 'এমএস আমার মুশকিল আসান', গুরুর বিরুদ্ধে জিতে কী বললেন পন্থ!

প্রথম ম্যাচেই এমএস ধোনির বিরুদ্ধে। পন্থের কাছে কি এটা কম বড় চাপ ছিল!

প্রথম ম্যাচেই এমএস ধোনির বিরুদ্ধে। পন্থের কাছে কি এটা কম বড় চাপ ছিল!

  • Share this:

    #মু্ম্বাই:

    ভারতীয় ক্রিকেট সার্কিটে তাঁকে অনেকেই ভবিষ্যতের ধোনি বলে ডাকেন। যদিও ঋষভ পন্থ কখনও এই নিয়ে অতি উৎসাহ দেখান না। তিনি বরাবরই বলেন, ধোনির পায়ের ছাপ ফলো করছেন। তবে ধোনি হয়ে ওঠা তাঁর পক্ষে অসম্ভব। কারণ ধোনি একজনই। সে যাই হোক, ধোনির সঙ্গে তাঁর তুলনা দিনের শেষে পন্থের উপর চাপ তৈরি করে। এটা তো স্পষ্ট। আবার এটাও ঠিক, ভারতীয় ক্রিকেটের ভরসার মুখ হয়ে উঠতে গেলে তাঁকে সেই চাপ সামলাতে হবে। জীবনের প্রথম আইপিএল ম্যাচে ক্যাপ্টেন্সি করতে নামলেন তিনি। আর প্রথম ম্যাচেই এমএস ধোনির বিরুদ্ধে। পন্থের কাছে কি এটা কম বড় চাপ ছিল! তবে প্রথম পরীক্ষায় তিনি পাশ। গুরুমন্ত্র গুরুর বিরুদ্ধেই প্রয়োগ করে দিলেন তিনি। সাফল্য পেলেন সঙ্গে সঙ্গেই।

    গুরুকে হারিয়ে কী বলবেন পন্থ! এটাই ভাবছিলেন অনেকে। লজ্জায় লাল হয়ে গেলেন দিল্লি ক্যাপিটালস-এর অধিনায়ক। ধোনির সঙ্গে টস করতে গেলেন। তার পর হারালেন সেই ধোনির দলকেই। কেমন অনুভূতি হল! পন্থ উত্তরে বললেন, ''আমার মুশকিল আসান এমএস। আমার যা সমস্যা হয় ওর কাছেই তো যাই। এমএস-এর কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। ওর বিরুদ্ধে এই জয়ের অনুভূতি বলে বোঝাতে পারব না।'' এমন কথা আগেও জানিয়েছিলেন তিনি। ধোনির থেকে তিনি অনেক কিছুই শিখেছেন। আর এমএস -এর কাছ থেকে যা যা শিখেছেন সেই সব তিনি ধোনির দলের বিরুদ্ধে প্রয়োগ করবেন বলেও জানিয়েছিলেন। তবে এদিন সিএসকের বিরুদ্ধে তাঁকে খুব বেশি স্ট্রাটেজি ফলো করতে হল না। কারণ শিখর ধাওয়ান ও পৃথ্বী শ যা খেললেন তাতে সমস্ত হিসেব-নিকেশ একাকার।

    এবারও কি তবে গত মরশুমের পুনরাবৃত্তি! এমন আশঙ্কা নিশ্চয়ই এতক্ষণে সিএসকে সমর্থকদের মনে চলছে। গত মরশুমে সিএসকে চূড়ান্ত ব্যর্থ হয়েছিল। তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন দল গতবার সাত নম্বরে শেষ করে। এমনকী প্রথমবার আইপিএল প্লে-অফ খেলতে পারেনি ধোনির দল। এবার শুরুটা খারাপ হল ধোনির। হারের কারণ হিসেবে তিনি বলে গেলেন, ''বোলাররা একের পর এক দুর্বল ডেলিভারি করেছে। বাউন্ডারি মারার মতোই ডেলিভারি ছিল সেগুলো। তাছাড়া শিশির ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছিল। এই উইকেটে আমাদের বোলাররা প্ল্যান এক্সিকিউট করতে পারেনি। তবে ওরা নিশ্চয়ই এই হার থেকে শিক্ষা নেবে।''

    First published:

    লেটেস্ট খবর