IPL 2021: পৃথ্বীর প্রশংসায় সচিন, লারা ও নিজের ছবি কেন পোস্ট করলেন বীরু! কী বোঝালেন!

IPL 2021: পৃথ্বীর প্রশংসায় সচিন, লারা ও নিজের ছবি কেন পোস্ট করলেন বীরু! কী বোঝালেন!

আইপিএলে প্রথম ম্যাচে নেমেই সিএসকের বিরুদ্ধে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলেন পৃথ্বী শ।

আইপিএলে প্রথম ম্যাচে নেমেই সিএসকের বিরুদ্ধে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলেন পৃথ্বী শ।

  • Share this:

    #নয়াদিল্লি:

    গত মরশুমে আইপিএলের ব্যর্থতা। তার পর অস্ট্রেলিয়া সফরে ফের হতাশা। অফ ফর্মের জেরে ভুগতে হয়েছিল তাঁকে। তবে ক্রিকেটে ফর্ম সাময়িক। ক্লাস চিরন্তন। সেটাই যেন আরও একবার প্রমাণ করলেন পৃথ্বী শ। তিনি আবার ফিরলেন স্বমহিমায়। বোঝালেন, কেন তাঁকে নিয়ে ভারতীয় ক্রিকেটে একটা সময় এত হইচই হয়েছিল! গতবার আইপিএল ও অস্ট্রেলিয়া সফরের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়েছিলেন পৃথ্বী। তার পর বিজয় হাজারে ট্রফিতে ফিরে ৮২৭ রান করলেন। প্রথম ক্রিকেটার হিসাবে বিজয় হাজারেতে ৮০০ রানের গণ্ডি পেরনো ক্রিকেটার হলেন তিনি। এর পর আর তাঁকে ফিরে তাকাতে হয়নি। একের পর এক দুরন্ত ইনিংস খেলে সমালোচকদের মুখে কুলুপ এঁটে দিয়েছেন তিনি। আইপিএলে প্রথম ম্যাচে নেমেই সিএসকের বিরুদ্ধে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলেন পৃথ্বী শ।

    বীরেন্দ্র শেহবাগ এদিন পৃথ্বী প্রশংসা করতে গিয়ে আজব কাণ্ড করলেন। তিনি এমনিতেই তাঁর মজার টুইটের জন্য জনপ্রিয়। শেহবাগের উপস্থিত বুদ্ধি ও রসবোধ নিয়ে নতুন করে আর কিছু বলার নেই। তবে এদিন তিনি যেন ধাঁধা দিলেন। সেই ধাঁধার সমাধান করতে হলে আপনাকে অবশ্যই ক্রিকেটভক্ত হতে হবে। না হলে পারবেন না। কেন পৃথ্বী শয়ের প্রশংসা করতে গিয়ে নিজের, সচিন ও লারার ছবি পোস্ট করলেন বীরু! সেই ছবির মাধ্যমে তিনি কী বোঝাতে চাইলেন! পৃথ্বীকে মুম্বই ক্রিকেটে অনেকে ছোটা সচিন বলে ডাকেন। তাঁর প্লেয়িং স্টাইল অনেকটা সচিনের মতো। তাই এমন নাম। কিন্তু এবার ব্রায়ান লারা ও নিজের নাম কেন পৃথ্বীর সঙ্গে জুড়ে দিলেন বীরেন্দ্র শেহবাগ! সেই প্রশ্নের উত্তর পেতে হলে একটু পিছিয়ে যেতে হবে।

    ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল পৃথ্বীর। সেই সিরিজে দুরন্ত ব্যাটিং করেছিলেন তিনি। দুই ম্যাচে ২৩৭ রান করেছিলেন তিনি। তার পর টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী বলেছিলেন, ''পৃথ্বীর জন্ম ক্রিকেট খেলার জন্যই। আট বছর বয়স থেকে ও মুম্বইয়ের মাঠে ক্রিকেট খেলছে। ওর পরিশ্রম উপলব্ধি করা যায়। ওকে ব্যাটিং করতে দেখলে চোখের আরাম হয়। ওর মধ্যে কিছুটা সচিন, কিছুটা বীরু ও কিছুটা লারার ঝলক রয়েছে।'' উল্লেখ্য, এদিন পৃথ্বী চেন্নাইয়ের বিরুদ্ধে ৩৮ বলে ৭২ রানের ইনিংস খেলার পর বীরু তিনজনের ছবি পোস্ট করে লেখেন, ''আজ আমাদের জন্য দিনটা ভাল।''

    Published by:Suman Majumder
    First published: