Home /News /ipl /
IPL 2021: বিশেষ নীল জার্সি বিরাটদের, কেন জানুন

IPL 2021: বিশেষ নীল জার্সি বিরাটদের, কেন জানুন

করোনা যোদ্ধাদের শ্রদ্ধা জানাতে নীল জার্সি পড়বেন বিরাটরা

করোনা যোদ্ধাদের শ্রদ্ধা জানাতে নীল জার্সি পড়বেন বিরাটরা

বিরাট এবং তার দল আরসিবি করোনা আক্রান্ত মানুষদের পাশে এসে দাঁড়ালেন। আরসিবি দলের পক্ষ থেকে জানানো হয়েছে আসন্ন একটি ম্যাচে লাল জার্সি ছেড়ে নীল জার্সি পড়ে মাঠে নামবেন ক্রিকেটাররা

  • Share this:

    #নয়াদিল্লি: সারাদেশে যেভাবে বেড়ে চলেছে করোনাভাইরাস তাতে বিভিন্ন ক্রিকেটার ব্যক্তিগত ভাবে সাহায্য করছেন, পিছিয়ে নেই ফ্র্যাঞ্চাইজি গুলি। কেউ অক্সিজেন জোগাড় করছেন, কেউ অর্থ সাহায্য করছেন, কেউ আবার একটা গ্রামের দায়িত্ব নিচ্ছেন। বিদেশি ক্রিকেটাররাও পিছিয়ে নেই। প্যাট কামিন্স থেকে ব্রেট লি আগেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সচিন তেন্ডুলকর থেকে শুরু করে হার্দিক এবং ক্রুনাল পান্ডিয়া সাহায্য করেছেন। কিন্তু সেটাও দেশের মানুষের জন্য যথেষ্ট নয়।

    তবুও এই মহা বিপদের দিনে হাত গুটিয়ে বসে থাকা যায় না। তিনি বিরাট কোহলি। দলের বিপদে সামনে থেকে নেতৃত্ব দেন, লড়াই করেন। এবার সেই বিরাট এবং তার দল আরসিবি করোনা আক্রান্ত মানুষদের পাশে এসে দাঁড়ালেন। আরসিবি দলের পক্ষ থেকে জানানো হয়েছে আসন্ন একটি ম্যাচে লাল জার্সি ছেড়ে নীল জার্সি পড়ে মাঠে নামবেন ক্রিকেটাররা। সারা দেশে যেভাবে ডাক্তার, নার্স, মেডিকেল স্টাফ এবং ফ্রন্টলাইন কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন, তাঁদের শ্রদ্ধা জানাতেই এই সিদ্ধান্ত।

    পাশাপাশি একটি জার্সিতে দলের সব ক্রিকেটারদের সই সংগ্রহ করা হবে। নিলাম করা হবে সেই জার্সি। সংগৃহীত অর্থ যাবে করোনা তহবিলে। এই টাকা পাঠিয়ে দেওয়া হবে সঠিক জায়গা। বিরাট কোহলি নিজেই জানিয়েছেন,"আমাদের তরফ থেকে এটা ছোট্ট একটা প্রয়াস আক্রান্ত মানুষকে সাহায্য করার। জানি মানুষ কষ্টে আছেন। সামাজিক দায়িত্ব হিসেবে এইটুকু আমাদের কর্তব্য"।

    লকডাউনের সময় দীর্ঘদিন বাড়িতে ছিলেন। জানেন এই জীবন কতটা আলাদা। কিন্তু তিনি মনে করেন এই কঠিন সময় মানুষের দুঃখ কিছুটা হলেও ভোলাতে সাহায্য করবে আইপিএল। বিরাট স্পষ্টভাষায় জানিয়েছেন ক্রিকেটারদের থেকে সমাজে ডাক্তারদের মূল্য অনেক বেশি। ক্রিকেটাররা মানুষকে আনন্দ দেন, কিন্তু ডাক্তাররা জীবন বাঁচান। তাই মানুষকে সাহায্য করে কোনও কৃতিত্ব নিতে চান না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: RCB, Virat Kohli

    পরবর্তী খবর