• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • VIRAT KOHLI CREATES NEW MILESTONE AS HE BECOMES FIRST BATSMAN TO REACH 6000 RUNS IN IPL RRC

RR vs RCB: নতুন শৃঙ্গে পৌঁছে বাস্তবের মাটিতে বিরাট

RR vs RCB: নতুন শৃঙ্গে পৌঁছে বাস্তবের মাটিতে বিরাট

৬০০০ ক্লাবের মালিক বিরাট কোহলি

৫১ রান করলেই প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৬০০০ রানের নজির গড়তেন। এদিন ৭২ রানে অপরাজিত থাকলেন বিরাট

  • Share this:

    #মুম্বই: নামেই তাঁর পরিচয়। কয়েকদিন আগে আইসিসি ক্রমতালিকায় একদিনের ক্রিকেটে সেরা ব্যাটসম্যানের জায়গা হারিয়েছেন। ভারতের হয়ে টেস্ট, একদিনের ম্যাচ এবং টি টোয়েন্টি সিরিজে নজরকাড়া পরিসংখ্যান। কিন্তু আইপিএলের ভাঁড়ার শূন্য। প্রথম বছর থেকে টানা আরসিবি জার্সি গায়ে খেলে চলেছেন। তিনবার ফাইনাল খেললেও একবারও চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করতে সক্ষম হননি। যেখানে রোহিত শর্মার পাঁচটি আইপিএল রয়েছে, সেখানে বিরাটের শূন্য পরিসংখ্যান অবাক করার মত। যাই হোক, দেখে মনে হচ্ছে এবার আরসিবি কিছু করলেও করতে পারে। দলটার মধ্যে একটা মরিয়াভাব আছে।

    নিজেদের সমর্থকদের গর্বিত করবেন কথা দিয়েছেন বিরাট। চ্যাম্পিয়ন হতে পারবেন কিনা সময় বলবে। কিন্তু এদিন যখন তরুণ দেবদত্ত পরিকালের দুর্ধর্ষ ব্যাটিং দেখে মুগ্ধ সবাই তখন এক অনন্য কীর্তি গড়ে ফেললেন বিরাট। ৫১ রান করলেই প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৬০০০ রানের নজির গড়তেন। এদিন ৭২ রানে অপরাজিত থাকলেন। বেশিরভাগ ক্ষেত্রে ছেড়ে দিলেন দেবদত্তকে। নিজে দ্বিতীয় সিট বেছে নিলেন। ম্যাচ শেষে জানালেন ইচ্ছে করেই এমনটা করেছেন।

    যখন তিনি দেখলেন আজ দেবদত্ত দুর্ধর্ষ ব্যাট করছেন, তখন ঠিক করে নিয়েছিলেন যত বেশি সম্ভব স্ট্রাইক নিতে দেবেন এই তরুণকে। নিজের নতুন মাইলস্টোন নিয়ে খুশি হলেও উচ্ছ্বসিত নন। পরিষ্কার জানালেন আসল লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। সমর্থকদের দেওয়া প্রতিশ্রুতি পালন করা। তিনি মাইলস্টোনের কথা চিন্তা করে খেলেন না। এই প্রথম টুর্ণামেন্টে এত দাপটের সঙ্গে শুরু করতে পেরেছে আরসিবি। সোশ্যাল মিডিয়ায় সর্মথকরা দারুণ উত্তেজিত। বিরাট সেই সমর্থকদের বলছেন সমর্থন করে যেতে। পাশাপাশি তিনি সাবধান যাতে সাফল্যে দলের ফোকাস নষ্ট না হয়।

    ধারাবাহিকতা বজায় রাখা আসল লক্ষ্য। দলকে সতর্ক করে দিলেন যাতে বিরাট কিছু করে ফেলেছি এমন মনোভাব না আসে। সমর্থকদের বার্তা দিলেন আনন্দ করুন, কিন্তু আমাদের ওপর ভরসা রাখুন। সাবধানতার চাদর এই জায়গায় কতটা প্রয়োজন অতীত অভিজ্ঞতা থেকে জানেন ভারত অধিনায়ক। অধরা আইপিএল এবার তিনি ধরতে পারেন কিনা উত্তর দেবে সময়। কিন্তু প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৬০০০ ক্লাবে ঢুকে পড়লেন ' কিং কোহলি '।

    Published by:Rohan Chowdhury
    First published: