হায়দরাবাদকে ঘরে খেলতে না দেওয়ার হুমকি বিধায়কের

হায়দরাবাদকে ঘরে খেলতে না দেওয়ার হুমকি বিধায়কের

স্থানীয় ক্রিকেটার নেই দলে, হায়দরাবাদকে ঘরে খেলতে না দেওয়ার হুমকি বিধায়কের

শহরের নামে দল, অথচ স্থানীয় ক্রিকেটার নেই। ব্যাপারটা অনৈতিক মনে করেন তিনি।

  • Share this:

    #হায়দরাবাদ: ভারত মানে ক্রিকেট, ক্রিকেট মানে ভারত। হাই প্রোফাইল কর্পোরেট থেকে বাজারের আনাজ বিক্রেতা, ক্রিকেট নিয়ে আগ্রহী নন, এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। নেতা, মন্ত্রীরাও এর বাইরে নন। তেমনই একজন তেলেঙ্গানার এক বিধায়ক। তেলঙ্গানা রাজ্যের স্থানীয় রাজনৈতিক দল তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির বিধায়ক দনম নাগেন্দরের ক্ষোভের কারণ সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজিতে হায়দরাবাদের কোনও স্থানীয় ক্রিকেটারের না থাকা। এটা কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি। শহরের নামে দল, অথচ স্থানীয় ক্রিকেটার নেই। ব্যাপারটা অনৈতিক মনে করেন তিনি।

    নাগেন্দর হুমকি দিয়েছেন, স্থানীয় কোনো ক্রিকেটার না থাকায় হায়দরাবাদের মাটিতে আইপিএলের কোনো ম্যাচ খেলতে দেওয়া হবে না সানরাইজার্সকে। তবে ফ্র্যাঞ্চাইজির জন্য একটি প্রস্তাব দিয়েছেন তিনি। যদি স্থানীয় ক্রিকেটার না নেওয়া হয়, তাহলে দলের নাম বদলে ফেলতে হবে। তেলেঙ্গানার এই প্রাক্তন মন্ত্রী ডেভিড ওয়ার্নার কেন সানরাইজার্সের অধিনায়ক, সেটি নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন, "এই ওয়ার্নার বল বিকৃতি করে প্রতারণা করেছিল। সেও কিনা সানরাইজার্সের অধিনায়ক। অথচ গোটা রাজ্যে এত প্রতিভা, সেটা দেখতে পেল না ওঁরা। এটা আমাদের অপমান। এভাবে চলতে পারে না। মহম্মদ সিরাজ এই রাজ্যের ক্রিকেটার হওয়া সত্ত্বেও ওঁকে দলে নেওয়া হয়নি। নিয়েছে বেঙ্গালুরু"।

    কেবল নাগেন্দরই নন, সানরাইজার্সে হায়দরাবাদের স্থানীয় ক্রিকেটার না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। এঁদের মধ্যে আছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। তিনি এ মুহূর্তে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার প্রধান। সানরাইজার্স কেন একজনও স্থানীয় প্রতিভা দলে নিল না, এ নিয়ে তিনিও বেজায় ক্ষুব্ধ। ভিভিএস লক্ষণ রয়েছেন দলের সঙ্গে। অথচ তিনিও চুপ। টাকার কাছে সকলের মুখ বন্ধ।

    কিন্তু তাঁরা রেগে গেলেও বোর্ডের তরফে এমন কোনও নিয়ম নেই যেখানে স্থানীয় ক্রিকেটার নিতে বাধ্য হবে ফ্র্যাঞ্চাইজিগুলো। তাঁরা ব্যবসা করতে এসেছে। আবেগ তাঁদের কাছে গুরুত্বপূর্ণ নয়। কলকাতা নাইট রাইডার্স দলেও বাংলা ব্রাত্য। বিবেক, আকাশদিপ বাংলার হয়ে টানা ভাল পারফর্ম করলেও ডাক পাননি দলে। অথচ উত্তর প্রদেশের রিঙ্কু সিং দলে জায়গা পান। 'উড়ছে টাকা, লাগছে বেশ'-এর আইপিএলে এটাই কঠিন বাস্তব। তাই এই বিধায়কের হুমকির পর সানরাইজার্স কতৃপক্ষের টনক নড়ে কিনা সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর