• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • SUNRISERS HYDERABAD CAPTAIN DAVID WARNER VERY MUCH IMPRESSED WITH THE CONSISTENCY OF BHUBANESWAR AND NATARAJAN RRC

IPL 2021: ভুবনেশ্বর, নটরাজনের ধারাবাহিকতার প্রশংসায় ওয়ার্নার

ভুবনেশ্বর এবং নটরাজনের বোলিং ভরসা সানরাইজার্সের

টিম ইন্ডিয়ার নীল জার্সি ছেড়ে এবার সানরাইজার্সের কমলা জার্সিতে ভুবনেশ্বর। নিভৃতবাস পর্ব কাটিয়ে ওঠার পর তিনি নিজেকে তৈরি করছেন নতুন লড়াইয়ের জন্য

  • Share this:

    #চেন্নাই: ' ফর্ম ইজ টেম্পোরারি, ক্লাস ইজ পার্মানেন্ট '। বহুল প্রচলিত এই বাক্যটি দিনের শেষে ক্রিকেটে সত্য বলে প্রমাণিত হয়। যে ভাল ক্রিকেটার, সে খারাপ ফর্মের মধ্যে দিয়ে গেলেও নিজেকে আবার ওপরে তুলে নিয়ে আসতে পারে। যেমন ভুবনেশ্বর কুমার। গতবার আরবে আইপিএল চলাকালীন চোট সমস্যায় জর্জরিত ছিলেন। চারটি মাত্র ম্যাচ খেলতে পেরেছিলেন। সেই কোমরে চোট কাটিয়ে ওঠা সহজ ছিল না। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে কামব্যাক করে আবার নিজেকে প্রমাণ করেছেন ভুবি। নতুন বলে সুইং করানোর পাশাপাশি, ডেথ ওভারেও তাঁর ধারাবাহিকতা দলের বড় সম্পদ।

    টিম ইন্ডিয়ার নীল জার্সি ছেড়ে এবার সানরাইজার্সের কমলা জার্সিতে ভুবনেশ্বর। নিভৃতবাস পর্ব কাটিয়ে ওঠার পর তিনি নিজেকে তৈরি করছেন নতুন লড়াইয়ের জন্য। জানিয়েছেন নিজের শক্তি এবং দুর্বলতা কী, এতবছর খেলার পর সেটা ভাল করেই জানেন। নিজের অভিজ্ঞতা এবং বৈচিত্র ব্যবহার করে দলকে সাহায্য করতে চান। জানিয়েছেন কয়েকটা সাধারণ বিষয় নিয়ে অনুশীলনে জোর দিচ্ছেন। ভেতরে ভেতরে গতবার তাড়াতাড়ি ছিটকে যাওয়ার দুঃখ ভোলাতে মরিয়া তিনি। ভারতের বর্তমান ফাস্ট বোলিং ইউনিটের সিনিয়র হিসেবে সবসময় বাড়তি দায়িত্ব থাকে তাঁর কাঁধে। পরিস্থিতি যতই কঠিন হোক, বিপক্ষ ব্যাটসম্যানের চোখে চোখ রেখে লড়াই করতে ভালোবাসেন ভুবনেশ্বর।

    নিয়ন্ত্রিত লাইন, লেন্থ এবং ঠাণ্ডা মাথা তাঁর প্লাস পয়েন্ট। সানরাইজার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নার জানেন দলের বোলিং ইউনিটে ভুবনেশ্বরের গুরুত্ব কতটা। তিনি জানিয়েছেন এবছর অরেঞ্জ ব্রিগেডের ভারসাম্য চমৎকার। প্রথম একাদশ বাছাই করা রীতিমত কঠিন হয়ে উঠেছে। এটাই প্রমাণ করে দলের মধ্যে সুস্থ প্রতিযোগিতা। অস্ট্রেলিয়ান তারকা ভুবির পাশাপাশি প্রশংসা করেছেন টি নটরাজনের। গতবার এই আইপিএল থেকেই উত্থান বাঁহাতি পেসারের। বরুণ চক্রবর্তী চোট পাওয়ার ফলে জাতীয় দলে ঢুকে পড়লেন, তারপর বাকিটা ইতিহাস। ইয়র্কার বিশেষজ্ঞ হিসেবে নামডাক হলেও, এই মুহূর্তে নিজের বোলিংয়ে অনেক বৈচিত্র্য এনেছেন তামিলনাড়ুর পেসার।

    গত কয়েকটা মাসে জীবনটাই পুরোপুরি বদলে গিয়েছে নটরাজনের। ওয়ার্নার আশাবাদী গতবারের মত এবারও তাঁর দল শেষ চারে পৌঁছাবে, পাশাপাশি ফাইনালে ওঠার জন্য প্রত্যেকে নিজেদের উজাড় করে দেবে। ইংল্যান্ডের জনি বেয়ারস্টো আগে থেকেই ছিলেন। জেসন রয় যোগ দিয়েছেন। ফলে টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী ব্যাটিং লাইনআপ সানরাইজার্সের। ডেভিড ওয়ার্নার নিজে আইপিএলের ইতিহাসে রান সংগ্রহকারীদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। সানরাইজার্স যদি ভাল কিছু করতে চায়, তাহলে ব্যাটসম্যান ওয়ার্নারকে ধারাবাহিক রান করতে হবে। অস্ট্রেলিয়ান তারকা কথা দিয়েছেন সানরাইজার্স সমর্থকদের মুখে হাসি ফোটাবেন।

    Published by:Rohan Chowdhury
    First published: