• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • SUNIL GAVASKAR SAYS DEVDUTT PADIKKAL CAN PLAY FOR INDIA IN ALL THREE FORMATS RRC

IPL 2021: দেবদত্তকে ভারতীয় দলে দেখছেন গাভাসকার

IPL 2021: দেবদত্তকে ভারতীয় দলে দেখছেন গাভাসকার

দেবদত্তকে দেখে মুগ্ধ সানি

ভবিষ্যতে ভারতের হয়ে একদিনের ক্রিকেট এবং টি টোয়েন্টি খেলার পাশাপাশি টেস্ট ক্রিকেটেও নিজেকে প্রমান করবেন দেবদত্ত মনে করেন সানি

  • Share this:

    #মুম্বই: তিনি জীবন্ত কিংবদন্তি। ভারতের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান। চট করে দেখেই কোনও ক্রিকেটারের সম্পর্কে মন্তব্য করেন না। কিন্তু প্রতিভাবান ক্রিকেটার চোখে পড়ে গেলে প্রশংসা না করে থাকতে পারেন না সুনীল গাভাসকার। সম্প্রতি আরসিবি ওপেনার দেবদত্ত পরিকালকে দেখে উচ্ছ্বসিত সানি। এই বাঁহাতি ব্যাটসম্যানের ভবিষ্যৎ উজ্জ্বল সন্দেহ নেই গাভাসকারের। রাজস্থানের বিরুদ্ধে তরুণ দেবদত্তর অসাধারণ শতরান দেখার পর সানি জানিয়েছেন,"ছেলেটাকে দেখে মনটা ভরে গেল। দেবদত্ত গতবার নিজেকে চিনিয়েছিল। এবার প্রথম কয়েকটা ম্যাচে বড় রান পায়নি। কিন্তু রাজস্থানের বিরুদ্ধে যে ইনিংস উপহার দিল, আমি নিশ্চিত ওঁকে আর আটকে রাখা যাবে না"।

    সানি মনে করেন কর্নাটকের এই ব্যাটসম্যান তাঁরই রাজ্যের অতীত কিংবদন্তিদের রাস্তায় হাঁটতে চলেছেন। যে রাজ্য ভারতীয় ক্রিকেটকে উপহার দিয়েছে গুন্ডাপ্পা বিশ্বনাথ, রাহুল দ্রাবিড়, কে এল রাহুল, করুন নায়ারদের, মণীশ পান্ডে দের মত ব্যাটসম্যান, সেই কর্নাটকের দেবদত্ত আগামীদিনে ভারতীয় দলের যোগ্য করে তুলবেন নিজেকে। সানি পরিষ্কার জানাচ্ছেন ছেলেটার বয়স কম হলেও মাথাটা ঠান্ডা। দলের প্রয়োজন বুঝে খেলতে পারে। সামনে বিরাট ভবিষ্যৎ অপেক্ষা করছে। ভবিষ্যতে ভারতের হয়ে একদিনের ক্রিকেট এবং টি টোয়েন্টি খেলার পাশাপাশি টেস্ট ক্রিকেটেও নিজেকে প্রমান করবেন দেবদত্ত।

    ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন ছিল ছেলেটার। বিজয় হাজারে ট্রফিতে ৭০০ রানের ওপর ছাড়াও ছিল চারটি শতরান। তাছাড়া বিরাট কোহলি সঙ্গে ওপেন করায় দেবদত্ত অনেক চাপহীন থেকে খেলতে পারছে। উচ্চতা ভাল বলে সহজে পুল করতে পারে। অফ এবং অন দুটো দিকেই সমান শক্তিশালী। প্রাক্তন কিংবদন্তি মনে করেন এই প্রথম বিরাট কোহলির দলকে দেখে মনে হচ্ছে তাঁরা শুধুমাত্র নামে নয়, খেলার মাঠে সত্যিকারের চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছে। যে জায়গায় দুর্বলতা ছিল, বুদ্ধি করে সেই জায়গাগুলো ভরাট করেছে টিম ম্যানেজমেন্ট।

    সবচেয়ে বড় কথা একটা দল হিসেবে পারফর্ম করছে আরসিবি। আগে বিরাট এবং ডি ভিলিয়ার্স আউট হয়ে গেলে আরসিবি চাপে পড়ে যেত। এখন ম্যাক্সওয়েল, জেমিসন, শাহবাজরা চলে আসায় দলের গভীরতা অনেক বেড়েছে। তবে সবে টুর্নামেন্টের শুরু। অনেক কঠিন লড়াই অপেক্ষা করছে। তাছাড়া দীর্ঘ টুর্ণামেন্টে একটা দলের গ্রাফ ধরে রাখা সহজ নয়। আগামীদিনে কী হবে বলা মুশকিল। কিন্তু আপাতত বেশ শক্তিশালী দেখাচ্ছে লাল জার্সিধারীদের।

    Published by:Rohan Chowdhury
    First published: