IPL 2021: বিরাটকে ফর্মে ফেরাতে কী টিপস দিলেন সানি?

IPL 2021: বিরাটকে ফর্মে ফেরাতে কী টিপস দিলেন সানি?

বিরাটের জন্য নতুন টিপস সানির

সানি মনে করেন বিরাট প্রথমদিকে এসে খুচরো রান নেওয়ার চেষ্টা করছেন বেশি। যে কারণে থার্ড ম্যান অঞ্চলে বল গ্লাইড করে খেলতে চাইছেন। কিন্তু ভুল হচ্ছে ঠিক এই জায়গাতে

  • Share this:

    #চেন্নাই: গতবার বিরাট কোহলিকে নিয়ে আইপিএল চলাকালীন বিতর্কিত মন্তব্য করেছিলেন সুনীল গাভাসকার। সেই মন্তব্যের কড়া সমালোচনা হয়েছিল। যদিও সানি জানিয়েছিলেন তাঁর কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে। এবারের আইপিএলে আরসিবি দুরন্ত ছন্দে রয়েছে। দারুণ ধারাবাহিকতা দেখা যাচ্ছে দলের খেলায়। এবি ডি ভিলিয়ার্স আগেই ছিলেন। নতুন বছর দলে এসেছেন ম্যাক্সওয়েল, জেমিসনদের মত তারকা। তাই গভীরতা বেড়েছে নিঃসন্দেহে। কিন্তু রাজস্থানের বিরুদ্ধে একটি অর্ধশতরান করা ছাড়া আর দুবার তিরিশের ওপর রান করেন বিরাট। শেষ দুটি ম্যাচে সম্পূর্ণ ব্যর্থ। আবেশ খানের বলে যেভাবে প্লেড অন হয়েছেন তাতে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

    কিন্তু বিরাট কোহলির এই খারাপ ফর্ম নিয়ে মোটেই চিন্তিত নন সুনীল গাভাসকার। ভারতীয় কিংবদন্তি স্পষ্ট জানিয়েছেন কয়েকটা জায়গা একটু বদলাতে পারলেই রান পাবেন বিরাট। সানি মনে করেন প্রথমদিকে এসে খুচরো রান নেওয়ার চেষ্টা করছেন বেশি। যে কারণে থার্ড ম্যান অঞ্চলে বল গ্লাইড করে খেলতে চাইছেন। কিন্তু ভুল হচ্ছে ঠিক এই জায়গাতে। সানি মনে করেন নিজের স্বাভাবিক ড্রাইভ এবং পাঞ্চ করা উচিত বিরাটের, কারণ সেটাই তাঁর স্বাভাবিক খেলা। সেক্ষেত্রে ব্যাটিং পাওয়ার প্লে আরও ভালোভাবে কাজে লাগাতে পারবেন আরসিবি অধিনায়ক।

    বিরাট কোহলি নিজের জন্য যে উচ্চতা তৈরি করেছেন, তাতে তিনি ব্যাট করতে এলে তাঁকে নিয়ে প্রত্যাশা সব সময় বেশি থাকে। কমপক্ষে একটা অর্ধশতরান আশা করেন সর্মথকরা। বিরাট যথেষ্ট অভিজ্ঞ এবং দূরদর্শী ক্রিকেটার। নিজের ভুল তিনি শুধরে নেবেন আশা করাই যায়। পাশাপাশি সানি মনে করেন পকেটের পয়সা খরচ করে একমাত্র ডি ভিলিয়ার্স এর খেলা দেখতে মাঠে যাবেন তিনি। বয়স বাড়লেও এতটুকু দক্ষতা কমেনি এই দক্ষিণ আফ্রিকান তারকা'র। পাশাপাশি এই প্রথমবার আরসিবি দলটাকে চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার মনে করছেন সানি।

    Published by:Rohan Chowdhury
    First published: