২.২০ কোটি অপমানজনক! আইপিএল নাও খেলতে পারেন স্মিথ

২.২০ কোটি অপমানজনক! আইপিএল নাও খেলতে পারেন স্মিথ
কম টাকা পাওয়ায় আইপিএল নাও খেলতে পারেন স্মিথ বলছেন ক্লার্ক

রাজস্থান রয়্যালস ছেড়ে দেওয়ার পর মাত্র ২.২০ কোটি টাকায় স্টিভ স্মিথকে কিনেছে দিল্লি ক্যাপিটালস। এত কম দাম পাওয়ায় নাকি আইপিএলে নাও খেলতে পারেন প্রাক্তন এই অজি অধিনায়ক!

  • Share this:

    #চেন্নাই: কথায় বলে লোভে পাপ, আর পাপে মৃত্যু। আইপিএল শুরু হওয়ার পর থেকে বিশ্ব ক্রিকেটের নির্ধারণকারী মাপকাঠি বদলে গিয়েছে। অতীতে বহু আন্তর্জাতিক ক্রিকেটার দেশের খেলা ছেড়ে শুধুমাত্র আইপিএলের জন্য সময় দিয়েছেন। দেশের হয়ে বছরের-পর-বছর খেলে যে টাকা পাওয়া যায়, আইপিএলে দুটো মরশুম খেলতে পারলেই তার চেয়ে বেশি টাকা রোজগার করা যায়। এই সুযোগ কে ছাড়ে? কিন্তু একটা চমকানোর মত খবর এসেছে।

    নিজের দাম নিয়ে নিজেই সন্তুষ্ট হতে পারছেন না স্টিভ স্মিথ।বৃহস্পতিবারই চেন্নাইয়ে আয়োজিত হয়েছে আইপিএলের মিনি নিলাম। রাজস্থান রয়্যালস ছেড়ে দেওয়ার পর মাত্র ২.২০ কোটি টাকায় স্টিভ স্মিথকে কিনেছে দিল্লি ক্যাপিটালস। এত কম দাম পাওয়ায় নাকি আইপিএলে নাও খেলতে পারেন প্রাক্তন এই অজি অধিনায়ক! শুনতে অবাক লাগলেও এই কথা শোনা গিয়েছে খোদ স্মিথের প্রাক্তন সতীর্থ মাইকেল ক্লার্কের গলায়।

    দুবাইয়ে আয়োজিত গত আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে তেমন দাগ কাটতে পারেননি স্মিথ। দলও শেষ করেছিল সবার নীচে। নিলামের আগে তাই গত মরশুমের অধিনায়ক স্মিথকে ছেড়ে দেয় রাজস্থান। নিলামে স্মিথের বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। প্রথমেই তাঁর জন্য দর হেঁকেছিল বিরাট কোহলির আরসিবি। এরপরই দিল্লি ২.২০ কোটির বিড দেয়। আর সেই দামেই ক্যাপিটালস কিনে নেয় অজি ক্রিকেটারকে। অথচ এই স্মিথকেই ২০১৮ সালে ১২.৫ কোটি টাকায় ধরে রেখেছিল করেছিল রাজস্থান।


    কিন্তু এবারের নিলামে স্মিথের এত কম দাম দেখে অবাক হয়েছেন মাইকেল ক্লার্ক। সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্লার্ক তাই আশঙ্কা প্রকাশ করে বলেছেন, নিলামে এত কম টাকা পাওয়ায় হয়তো চোটের অজুহাতে আইপিএল থেকে সরে দাঁড়াতে পারেন স্মিথ। ক্লার্কের কথায়, "আমি জানি স্মিথের টি-২০ পারফরমেন্স এখন অত ভালো নেই। শেষ আইপিএলও ভালো কাটেনি। ওর যা দাম উঠেছে, সেটা অনেকটা টাকা হলেও আমি কিন্তু কিছুটা অবাক হয়েছি। তবে গত বছর রাজস্থানে অধিনায়ক ছিল স্মিথ। পাশাপাশি গত বছর অনেক বেশি টাকাও পেয়েছিল। আর এরপর যদি, আইপিএল খেলতে ভারতের বিমানে ওঠার আগেই স্মিথ চোট পেয়ে যায়, তাহলে অবাক হওয়ার কিছু নেই"।

    অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক অবশ্য এতে দোষের কিছু দেখছেন না। বরং এই টাকা স্মিথের মত ক্রিকেটারের কাছে অপমানজনক মনে করেন তিনি। "আপনি স্টিভ স্মিথের ব্যাপারে কথা বলছেন। সেরা ব্যাটসম্যান না হলেও স্মিথ সেরাদের মধ্যেই পড়েন। বিরাট হয়তো এক নম্বর। কিন্তু স্মিথ প্রথম তিনে থাকবেই। তাই ওঁর দাম এত কম হওয়া উচিত ছিল না"। ক্লার্কের কথা যদি সত্যি হয় তাহলে দিল্লিকেও বড় মূল্য চোকাতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: