• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • SPIKE IN COVID 19 CASES IN INDIA HAS DAMPENED THE SPIRITS OF DESI CRICKET FANS PB

IPL বাতিল না হয়ে যায়, দেশে করোনা পরিস্থিতি বাড়তে থাকায় উদ্বেগে ক্রীড়াপ্রেমীরা!

IPL বাতিল না হয়ে যায়, দেশে করোনা পরিস্থিতি বাড়তে থাকায় উদ্বেগে ক্রীড়াপ্রেমীরা!

IPL বাতিল না হয়ে যায়, দেশে করোনা পরিস্থিতি বাড়তে থাকায় উদ্বেগে ক্রীড়াপ্রেমীরা!

সোশ্যাল মিডিয়া খুললেই রাজ্য-রাজনীতি বাদে যে বিষয়ে বিজ্ঞাপন বা খবর সামনে আসছে, তা হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

  • Share this:

#নয়াদিল্লি: আজ শুরু হতে চলেছে IPL। যার জন্য অধীর আগ্রহে বসে ক্রীড়াপ্রেমীরা। কিন্তু এর মাঝেই চোখ রাঙাচ্ছে করোনা। দেশে বাড়ছে আক্রান্তের সংখ্যা। যা নিয়ে চিন্তিত প্রধানমন্ত্রী থেকে রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। দেশের বেশ কয়েকটি শহরে দ্রুত ছড়াচ্ছে সংক্রমণ। ফলে এই পরিস্থিতিতে IPL খেলা কতটা সুরক্ষিত হবে, তা নিয়ে দ্বন্দ্বে অনেকেই। তবে, এই নিয়ে কর্তৃপক্ষের তরফে বা কারও তরফেই কোনও ঘোষণা করা হয়নি। শুধু ক্রীড়াপ্রেমীরা চাইছেন, কোনও ভাবেই যেন এই খেলা এবার বন্ধ না হয়ে যায়। সকলেই এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

সোশ্যাল মিডিয়া খুললেই রাজ্য-রাজনীতি বাদে যে বিষয়ে বিজ্ঞাপন বা খবর সামনে আসছে, তা হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। কিন্তু এই খেলা কত দিন চলবে বা বাড়তি করোনা পরিস্থিতিতে আদৌ পুরো ম্যাচ চালানো সম্ভব হবে কি না সেই নিয়ে একাধিক কথা উঠছে। কারণ ইতিমধ্যেই অনেক খেলোয়াড় করোনায় আক্রান্ত। খেলোয়াড় বাদেও ম্যানেজমেন্টের লোকজন-সহ একাধিক মানুষ আক্রান্ত হয়েছেন। ফলে উদ্বেগ বাড়ছে।

পাশাপাশি প্রত্যেক বছরের মতো বিভিন্ন শহরে ঘুরেই এবারেরও খেলাও অনুষ্ঠিত হওয়ার কথা। যার মধ্যে মুম্বই অন্যতম। তবে, মুম্বইয়ে যে হারে করোনার গ্রাফ বাড়ছে তাতে আদৌ মুম্বইয়ে খেলা হবে কি না সেই নিয়ে অনিশ্চয়তা তৈরি হতে পারে।

তবে, আবারও বলে রাখা ভালো, বাড়তি কোভিড পরিস্থিতি নিয়ে ও এই পরিস্থিতিতে খেলা আয়োজিত হওয়া নিয়ে এখনও পর্যন্ত কিছু জানানয়নি IPL-এর কোনও ফ্র্যাঞ্চাইজি। পাশাপাশি ক্রিকেট বোর্ডের তরফেও কিছু জানানো হয়নি।

অনেকে এই ধরনের উদ্বেগ প্রকাশ করলেও, অনেকেই আবার বলেছেন, IPL করার দরকার নেই, আগে লকডাউন হোক!

প্রসঙ্গত, আজ থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। চলবে ৩০ মে পর্যন্ত। ফাইনাল হওয়ার কথা আহমেদাবাদে। মোট ৫৬টি ম্যাচ হবে।

গত বছর মার্চে করোনা পরিস্থিতি বাড়তে থাকায় অন্যান্য ম্যাচের সঙ্গে IPL-ও পিছিয়ে যায়। লকডাউন উঠলে ও করোনা কমতে শুরু করলে IPL হয় আরবে। কিন্তু তখনই জানিয়ে দেওয়া হয়েছিল, ২০২১-এর IPL ঠিক সময়েই হবে। আর আজ সেই মতোই শুরু হচ্ছে IPL 14। মুম্বই ইন্ডিয়ান্স-এর (Mumbai Indians) সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-র (Royal Challengers Bangalore) ম্যাচ রয়েছে। শুরু হচ্ছে সন্ধ্যে ৭.৩০-এ।

Published by:Piya Banerjee
First published: