• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • SOUTH AFRICAN OPENING BATSMAN AND WICKET KEEPER QUINTON DE KOCK AVAILABLE FOR SELECTION CONFIRMS ZAHEER KHAN RRC

IPL 2021: নাইটদের বিরুদ্ধে ফিরছেন ডি কক, জানাল মুম্বই

IPL 2021: নাইটদের বিরুদ্ধে ফিরছেন ডি কক, জানাল মুম্বই

ফিরছেন কুইন্টন ডি কক জানালেন জাহির

কোয়ারেন্টাইন শেষ হয়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকান উইকেটরক্ষক ব্যাটসম্যানের। ওপেনিং পার্টনার হিসেবে রোহিতের প্রথম পছন্দ ডি কক

  • Share this:

    #চেন্নাই: প্রথম ম্যাচে মুম্বইয়ের হয়ে খেলতে পারেননি কুইন্টন ডি কক। আরসিবির বিরুদ্ধে খেলানো হয়েছিল ক্রিস লিনকে। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ৪৯ রান করলেও, রান আউট করিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মাকে। কোয়ারেন্টাইন শেষ হয়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকান উইকেটরক্ষক ব্যাটসম্যানের। ওপেনিং পার্টনার হিসেবে রোহিতের প্রথম পছন্দ ডি কক। ধারাবাহিকতার দিক থেকে তিনি লিনের তুলনায় অনেক এগিয়ে। তাছাড়া ডানহাতি এবং বাঁহাতি ওপেনিং জুটি পছন্দ করে সব দল। মুম্বই ইন্ডিয়ান্স দলের ডিরেক্টর জাহির খান জানিয়েছেন ডি কক নাইট রাইডার্স ম্যাচ খেলার জন্য প্রস্তুত।

    দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারটি শুধু ব্যাট হাতে নয়, উইকেটের পেছনেও সমান দক্ষ। দীর্ঘদিন একসঙ্গে খেলার সুবাদে রোহিতের সঙ্গে আলাদা বোঝাপড়া রয়েছে। প্রথম ম্যাচে রান আউট হতে হয়েছিল রোহিতকে। তাই দ্বিতীয় ম্যাচে তিনি মুখিয়ে থাকবেন বড় ইনিংস খেলতে। ডি কক সঙ্গে থাকলে রোহিতের কাজটা অনেক সহজ হয়ে যায়। রবিবার অনুশীলন করেছেন ডি কক। মঙ্গলবার অবশ্যই মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে প্রথম দলে রাখবে, এমন সম্ভাবনাই বেশি।

    ফাস্ট বোলিং এবং স্পিন, দুটোর বিরুদ্ধেই সমান স্বচ্ছন্দ এই দক্ষিণ আফ্রিকান। মুম্বই ব্যাটিং ইউনিটের অন্যতম ভরসা। বিরাট কোহলির দলের বিরুদ্ধে হেরে গিয়ে মুম্বই চাইবে দ্বিতীয় ম্যাচে যে কোনও মূল্যে জয় তুলে নিতে। কলকাতা নাইট রাইডার্স সানরাইজার্স দলের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে জিতে থাকায়, কাজটা সহজ নয় পাঁচবারের চ্যাম্পিয়নদের। নাইট রাইডার্স মুম্বইয়ের বিরুদ্ধে বরাবর বেশি হারে। গতবার আরবে দুটো সাক্ষাতেই শেষ হাসি হেসেছিল মুম্বই। তার আগে অবশ্য দেশের মাটিতে একবার নাইট রাইডার্স এবং অন্যবার জিতেছিল মুম্বই।

    আবার দেশের মাটিতে ফিরেছে আইপিএল। চ্যাম্পিয়ন হওয়ার হ্যাটট্রিক করতে চায় রোহিত শর্মা, সূর্য কুমার যাদব, হার্দিক পান্ডিয়ারা। অন্যদিকে নাইট রাইডার্স জানে এই ম্যাচটা তাঁদের সম্মানের লড়াই। দলের মালিক শাহরুখ খান মুম্বইয়ের বিরুদ্ধে জেতার জন্য গলা ফাটিয়ে থাকেন। এবারও ভারসাম্যের দিক থেকে টুর্নামেন্টের সেরা দল মুম্বই ইন্ডিয়ান্স। কুইন্টন ডি কক নিজের ছন্দে থাকলে যে কোনও বোলিং ইউনিটের কপাল পুড়তে পারে।

    ডি কক এবং রোহিত জুটি টুর্নামেন্টের অন্যতম সেরা ওপেনিং জুটি। এই দুজনের টার্গেট হল পাওয়ার প্লে এবং প্রথম ১০ ওভারে যতটা সম্ভব বেশি রান তোলা। এখন দেখার ডি কক দলে ফেরায় মুম্বই জয়ের রাস্তায় ফিরতে পারে কিনা। ডি কক জানিয়েছেন দল প্রথম ম্যাচ হেরে গেছে ঠিকই, কিন্তু তাতে তিনি বিশেষ চিন্তিত নন। গত আট বছরে প্রত্যেকবার একই ট্রেন্ড মুম্বই ইন্ডিয়ান্স দলের। তাই নিজেদের স্বাভাবিক খেলা খেলতে পারলে চিন্তা নেই জানাচ্ছেন দক্ষিণ আফ্রিকান।

    Published by:Rohan Chowdhury
    First published: