Kkr vs Pbks: তুরুপের তাস শিবম মাভি, এতদিন চিনতেই পারলেন না ক্যাপ্টেন মরগ্যান!

Kkr vs Pbks: তুরুপের তাস শিবম মাভি, এতদিন চিনতেই পারলেন না ক্যাপ্টেন মরগ্যান!

কেকেআর ক্যাপ্টেন মরগ্যান কি তবে জানেনই না, তাঁর দলের আসল শক্তি কারা!

কেকেআর ক্যাপ্টেন মরগ্যান কি তবে জানেনই না, তাঁর দলের আসল শক্তি কারা!

  • Share this:

    #মুম্বই: দেরিতে হলেও শেষমেশ ছন্দে ফিরল কেকেআর বোলিং। আসলে এবার কেকেআরের বোলিং-এর এমন দুর্দশা হওয়ার কথা ছিল না। দলে ১৫ কোটির পেসার প্যাট কামিন্স রয়েছেন। এছাড়া সুনীল নারিন, প্রসিদ্ধ কৃষ্ণা, বরুণ চক্রবর্তীর মতো প্রতিভাবান বোলার রয়েছেন। কেকেআরের কোচ টুর্নামেন্ট শুরুর আগে বারবার দাবি করেছিলেন, এবার তাঁদের দল ব্যালেন্সড। তিনি কিন্তু ভুল বলেননি। তবে টুর্নামেন্ট শুরু হতেই কেকেআরের বোলিংয়ের ছন্নছাড়া অবস্থা সকলের নজরে পড়ে। প্রসিদ্ধ কৃষ্ণা লাইন লেন্থ হারাচ্ছিলেন বারবার। প্যাট কামিন্স-এর কথা যত কম বলা যায় ততই ভাল। কিন্তু সোমবার পাঞ্জাব কিংস-এর বিরুদ্ধে কেকেআরের সেই বোলিং বিভাগেরই কামব্যাক হল। যার জেরে ক্রিস গেইল, কে এল রাহুল, মায়াঙ্ক আগারওয়ালদের মতো ব্যাটসম্যানে থাকা সত্ত্বেও পাঞ্জাব আটকে গেল মাত্র ১২৩ রানে।

    ভয় ছিল গেইল ঝড় নিয়ে। কিন্তু সেই ঝড় শুরুর আগেই থামিয়ে দিলেন শিভম মাভি। ক্রিস গেইলকে শূন্য রানে ফিরিয়ে দিলেন তিনি। চার ওভার বল করে মাত্র ১৩ রান দিয়ে গেইলকে তুলে নেন শিবম। তাঁর মাপা লেন্থে বোলিং বারবার সমস্যায় ফেলেছিল পাঞ্জাবের ব্যাটসম্যানদের। শিবমের চার ওভারে মাত্র একটি বাউন্ডারি মারতে পেরেছিলেন কিংসের ব্যাটসম্যানরা। পাওয়ার প্লেতে তাঁকে খেলতেই পারলেন না কিংসের ব্যাটসম্যানরা। এখনও পর্যন্ত আইপিএলে মাত্র দুটি ম্যাচ খেলেছেন নয়ডার শিভম মাভি। আর দুটি ম্যাচেই নিজের জাত চিনিয়ে দিয়েছেন তিনি। তবে এরই মধ্যে প্রশ্ন উঠেছে, কেন শিভম মাভির মতো প্রতিভাকে এতদিন কেকেআর সঠিকভাবে ব্যবহার করল না! কেন তাঁকে প্রথম চারটি ম্যাচে খেলানো হল না! রাজস্থান রয়্যালসের বিরুদ্ধেই প্রথম মাঠে নামেন তিনি। সেদিনও চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে একটি উইকেট তুলেছিলেন।

    ইতিমধ্যেই কেকেআরের ক্যাপ্টেন ইয়ন মরগানের ক্যাপ্টেন্সি নিয়ে প্রশ্ন উঠেছে। এতদিন মাভির মতো প্রতিভাকে সুযোগ না দেওয়ায় সেই প্রশ্ন আরো জোরালো হল। ক্যাপ্টেন মরগ্যান কি তবে জানেনই না, তাঁর দলের আসল শক্তি কারা! সুনীল নারিনকে শুরু থেকে খেলানো হয়নি। তাঁর জায়গায় শাকিব আল হাসানকে দেখে নিতে চেয়েছিল কেকেআর। কিন্তু শাকিব স্পিনিং ট্রাকেও আহামরি কিছু করতে পারেননি। এদিন পাঞ্জাবের বিরুদ্ধে দুটি উইকেট তুলে নিয়েছেন নারিন। মায়াঙ্ক আগারওয়ালকে আউট করেন তিনি। তবে মায়াঙ্কের অসাধারণ একটি ক্যাচ ধরেন রাহুল ত্রিপাঠী। এরপর মেস হেনরিকসকেও আউট করেন নারিন। প্যাট কামিন্স এদিন তিন ওভার বোলিং করে ৩০ রান দিয়েছেন। উইকেট পেয়েছেন দুটি। প্রসিদ্ধ কৃষ্ণা ৪ ওভারে ৩০ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন।

    Published by:Suman Majumder
    First published: