Home /News /ipl /

PBKS vs DC: ধাওয়ানের ব্যাটে সহজ জয় দিল্লির

PBKS vs DC: ধাওয়ানের ব্যাটে সহজ জয় দিল্লির

আবার রান পেলেন শিখর

আবার রান পেলেন শিখর

ম্যাচের আগে রাহুলের না থাকাটা পঞ্জাবের জন্য ধাক্কা সেটা প্রমাণ হল। দিল্লি সহজ জয় পেয়ে পৌঁছে গেল লিগ টেবিলের শীর্ষে

  • Share this:
    পঞ্জাব কিংস -১৬৬/৬ দিল্লি ক্যাপিটালস - ১৬৭/৩ দিল্লি জয়ী ৭ উইকেটে

    #আমেদাবাদ: এই রান তুলতে দিল্লির যে বড় সমস্যা হবে না সেটা জানাই ছিল। ওপেন করতে নেমে শিখর ধাওয়ান এবং পৃথ্বী দাপটের সঙ্গে শুরু করলেন। ২২ বলে ৩৯ করে আউট হলেন পৃথ্বী। স্মিথ ফিরে গেলেন ২৫ করে। পন্থ মারতে গিয়ে সহজ ক্যাচ দিয়ে ফিরে গেলেন ১৪ করে। কিন্তু অন্যদিকে দুরন্ত ব্যাট করছিলেন শিখর ধাওয়ান। গবর ধারাবাহিক পারফর্ম করে চলেছেন। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে দুশ্চিন্তা কমবে বিরাট কোহলির। বাকি কাজটা করে দিলেন ক্যারিবিয়ান হেটমায়ার । শেষ ম্যাচে বিরাট কোহলির আরসিবিকে হারিয়েছিল পঞ্জাব। ফলে কিছুটা হলেও আত্মবিশ্বাস ছিল দিল্লির বিরুদ্ধে মাঠে নামার আগে।

    প্রভসিমরান ১২ রান করে ফিরে গেলেন শুরুতেই। অধিনায়ক আগারওয়ালের সঙ্গে এগোচ্ছিলেন ক্রিস গেইল। একটি বিশাল ছক্কা হাঁকান ক্যারিবিয়ান তারকা। পরের বলেই রাবাডা উইকেট ছিটকে দেন। আজ প্রথম মাঠে নেমেছিলেন ইংল্যান্ডের ডেভিড মালান। খুচরো রান নিয়ে এবং একটি বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি মেরে ভাল ইঙ্গিত দিয়েছিলেন বিশ্বের সেরা টি টোয়েন্টি ব্যাটসম্যান। কিন্তু বোল্ড হয়ে গেলেন অক্ষর প্যাটেলের বলে। তাঁর সংগ্রহ ২৬ ।

    কিন্তু এরপর অধিনায়ক মায়ানক আগারওয়াল দায়িত্ব নিয়ে দলের রান বাড়িয়ে নিয়ে গেলেন। বেশ কিছু দেখার মত শট মারলেন টিম ইন্ডিয়ার এই ব্যাটসম্যান। ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে গেলেন দীপক হুদা। শাহরুখ খান ঝড় তুলতে পারলেন না। তাঁকে আউট করলেন আবেশ খান। তবে পঞ্জাব অধিনায়ক লড়াই চালিয়ে গেলেন। কিন্তু যে রান তুলল পঞ্জাব, সেটা দিল্লির মত শক্তিশালী ব্যাটিং লাইনআপকে আটকে রাখার পক্ষে যথেষ্ট নয়। এই রান শিখর ধাওয়ান, পৃথ্বী, পন্থ দের সহজেই তুলে দেওয়া উচিত।

    ম্যাচের আগেই দুঃসংবাদটা এসেছে পঞ্জাব কিংস শিবিরে। একিউট অ্যাপেন্ডিক্স সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে অধিনায়ক কে এল রাহুলকে। যে অধিনায়ক এবং ব্যাটসম্যান দুর্দান্ত ফর্মে ছিলেন, কমলা টুপি নিয়েছিলেন, সেই রাহুলের হঠাৎ করে ছিটকে যাওয়াটা দুশ্চিন্তা বাড়িয়েছে পঞ্জাবের। দলের সেরা ব্যাটসম্যান না থাকলে অসুবিধা তো হবেই। তবে রাহুল ছাড়াও লড়াই দিতে তৈরি পঞ্জাব। তাহলে কিছু পরিবর্তন ঘটাতে পারে টিম ম্যানেজমেন্ট। নিজেদের শেষ ম্যাচে বিরাট কোহলির দলকে হারিয়েছিল পঞ্জাব। কিন্তু তাতে বড় ভূমিকা পালন করেছিলেন রাহুল। রাহুলের অনুপস্থিতি কীভাবে সামলায় পঞ্জাব সেটাই দেখার।

    ক্রিস গেইল, দীপক হুদা, শাহরুখ খান এবং বাকিরা মিলে কতটা দায়িত্ব নিতে পারেন তার ওপরেই নির্ভর করছে প্রীতি জিন্টার দলের ভাগ্য। বোলিং বিভাগে শামি ছাড়াও অলরাউন্ডার মোজেস এবং স্পিনার রবি বিষ্ণুই দলের সম্পদ। অন্যদিকে আজ জিততে পারলে শীর্ষে চলে যাওয়ার সুযোগ আছে দিল্লির সামনে। দারুন ছন্দে আছে দল। শিখর ধাওয়ান এবং পৃথ্বী শ দুই ওপেনার দারুণ ফর্মে।

    অধিনায়ক পন্থ এবং হেটমায়ার রান পাচ্ছেন। দিল্লির বোলিং টুর্নামেন্টের অন্যতম সেরা। দক্ষিণ আফ্রিকান পেসার রাবাডা ছাড়াও হাতে রয়েছে ইশান্ত শর্মা, অমিত মিশ্রদের মতো অভিজ্ঞ বোলার। দুই দলের শক্তির বিচারে এগিয়ে দিল্লি। কিন্তু আইপিএলের ইতিহাসে পরিসংখ্যানের বিচারে এগিয়ে পঞ্জাব। যদিও এই ধরনের লড়াইয়ে অতীত পরিসংখ্যান খুব একটা গুরুত্বপূর্ণ হয় না, তবুও বর্তমান ফর্মের বিচারে কিছুটা হলেও এগিয়ে দিল্লি। ম্যাচের আগে রাহুলের না থাকাটা পঞ্জাবের জন্য ধাক্কা সেটা প্রমাণ হল। দিল্লি সহজ জয় পেয়ে পৌঁছে গেল লিগ টেবিলের শীর্ষে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Delhi Capitals, Shikhar Dhawan

    পরবর্তী খবর