• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • SHAHID AFRIDI SHOWS ANGER OVER IPL AGAIN SMJ

IPL 2021: আঙুরফল টক! আইপিএলের কথা উঠতেই বিষ ওগড়ালেন আফ্রিদি

পাকিস্তানের ক্রিকেটারদের এই টুর্নামেন্টে নো এন্ট্রি।

পাকিস্তানের ক্রিকেটারদের এই টুর্নামেন্টে নো এন্ট্রি।

  • Share this:
    #করাচি: রাত পোহালেই শুরু আইপিএল। এমন এক কোটিপতি টুর্নামেন্ট, যার জনপ্রিয়তা নিয়ে নতুন করে কিছু বলার অপেক্ষা রাখে না। আর এই টুর্নামেন্ট খেলার জন্য বিশ্বের প্রায় সমস্ত ক্রিকেটার মুখিয়ে থাকেন। তার কারণ অবশ্যই এই টুর্নামেন্ট থেকে উপার্জন করা যায় বিশাল অঙ্কের টাকা। তার ওপর খ্যাতি তো রয়েছেই। তবে পাকিস্তানের ক্রিকেটারদের এই টুর্নামেন্টে নো এন্ট্রি। ভারত ও পাকিস্তান, দুই দেশের রাজনৈতিক সম্পর্ক আইপিএলে তাদের প্রবেশের মুখে পাঁচিল দাঁড় করিয়ে রেখেছে। বিশ্বের অনেক ক্রিকেটার নিজেদের দেশের খেলা ছেড়ে এই টুর্নামেন্ট খেলার জন্য প্রস্তুত থাকেন। আর এই ব্যাপারেই শাহিদ আফ্রিদির প্রবল আপত্তি।

    দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের মধ্যে তিন ম্যাচের একদিনের সিরিজ হয়েছে। দ্বিতীয় ম্যাচের পরই দক্ষিণ আফ্রিকার কয়েকজন ক্রিকেটার সিরিজ মাঝপথে ছেড়েই ভারতের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন। দলের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান কুইন্টন ডি কক, পেসার কাগিসো রাবাদা ও এনরিচ নর্জে দ্বিতীয় ম্যাচ খেলেই আইপিএলের জন্য রওনা দিয়েছিলেন। এমনকী ইংল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটার তো আগেভাগেই বলে রেখেছিলেন, আইপিএল হলে তারা দেশের জন্য খেলাও ছাড়তে পারেন! ক্রিকেটারদের এরকম হাবভাব দেখে ও কথাবার্তা শুনে-টুনে শাহিদ আফ্রিদি তো অবাক। তিনি প্রশ্ন তুলেছেন, কী করে একজন ক্রিকেটার ফ্রাঞ্চাইজি লিগ খেলবেন বলে দেশের হয়ে ক্রিকেট খেলার সুযোগ ছাড়তে পারেন।!

    পাকিস্তানের তারকা অলরাউন্ডার আফ্রিদি এদিন টুইটারে লিখেছেন, দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড কী করে অন্য দেশের সঙ্গে সিরিজ চলার মাঝেই ক্রিকেটারদের আইপিএল খেলতে পাঠিয়ে দেয়! আমি তাদের এই কাণ্ডকারখানা দেখে অবাক। ফ্র্যাঞ্চাইজি লিগ এভাবে আন্তর্জাতিক ক্রিকেটে প্রভাব ফেলতে পারে! এবার কিন্তু এই নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে। উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাকিস্তান একদিনের সিরিজ জিতেছে সদ্য। জোহানেসবার্গে পাকিস্তানের ব্যাটসম্যান ফকর জামান দুর্দান্ত রেকর্ড করেছিলেন। পাকিস্তান ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে পকেটে পুড়েছে। তৃতীয় ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকা তাদের তিনজন তারকা ক্রিকেটারকে ছাড়াই মাঠে নেমেছিল। যার ফল ভোগ করতে হয়েছে তাদের। পাকিস্তানের কাছে তৃতীয় ওয়ানডে ম্যাচে ২৮ রানে হেরেছিল দক্ষিণ আফ্রিকা।

    Published by:Suman Majumder
    First published: