IPL 2021: কিংবদন্তিদের তালিকায় এবার সঞ্জু স্যামসন! আইপিএলে সেঞ্চুরির মালিক কারা, দেখুন

IPL 2021: কিংবদন্তিদের তালিকায় এবার সঞ্জু স্যামসন! আইপিএলে সেঞ্চুরির মালিক কারা, দেখুন

আইপিএলে এর আগেও সেঞ্চুরি করেছেন অনেক তারকা।

আইপিএলে এর আগেও সেঞ্চুরি করেছেন অনেক তারকা।

  • Share this:

    #মুম্বাই: গত দুই মরশুম ধরে আইপিএল আর আগের মতো নেই। আগের মতো গ্যালারিতে মাতামাতি নেই। এখন একেবার বন্ধ দরজার পিছনে হচ্ছে আইপিএল। দর্শক নেই। তবুও আইপিএলের জৌলুস কিন্তু কমেনি। হয়তো পরেরবার ফের পুরনো ছন্দে ফিরবে আইপিএল। তবে এবার শুরু থেকেই যেভাবে ঝোড়ো ইনিংস খেলছেন ব্যাটসম্যানরা তাতে আইপিএল নিয়ে উত্সাহ, উদ্দীপনা একই থাকার কথা। চতুর্থ ম্যাচেই সেঞ্চুরি করে ফেললেন রাজস্থান রয়্যালসের ক্যাপ্টেন সঞ্জু স্যামসন। ৬৩ বলে ১১৯ রানের দুরন্ত ইনিংস খেললেন তিনি। তবে তাঁর দল জিতল না। পাঞ্জাব চার রানে ম্যাচ জিতল।

    ম্যাচ জেতাতে না পারলেও সঞ্জুর এই ইনিংস দীর্ঘদিন আইপিএলপ্রেমীদের মনে থাকবে। তার উপর ম্যাচ গড়াল শেষ বল পর্যন্ত। টানটান উত্তেজনা উপভোগ করলেন ক্রিকেটপ্রেমীরা। এটাই আসলে আইপিএলের মজা। রোমহর্ষক ম্যাচ দর্শকদের চুম্বকের মতো আকর্ষণ করে। তার উপর একের পর এক তারকাদের দুরন্ত ব্যাটিং-বোলিং। বিশ্বের সেরা টি-২০ দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন ক্রিকেটভক্তরা। পাঞ্জাব বনাম রাজস্থান ম্যাচে অবশ্য বিতর্ক থাকল। ২২১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শেষ দুই বলে রাজস্থানের দরকার ছিল পাঁচ রান। এমন পরিস্থিতিতে সিঙ্গলস নিয়ে ক্রিস মরিসকে শেষ বল খেলতে দিতে রাজি হননি সঞ্জু। শেষ বলে সঞ্জু ডিপে ক্যাচ তুলে আউট হন। তার পর থেকেই স্যামসনের সিঙ্গলস না নেওয়ার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠছে।

    সঞ্জু স্যামসন এখন আইপিএলের কিংবদন্তিদের তালিকায় ঢুকে পড়েছেন। তবে আইপিএলে এর আগেও সেঞ্চুরি করেছেন অনেক তারকা। ব্রেন্ডন ম্যাকুলাম থেকে শুরু করে ক্রিস গেইল, এই টুর্নামেন্টে সেঞ্চুরি করা তারকাদের তালিকা বেশ বড়। তবে এখনও পর্যন্ত আইপিএল ব্যক্তিগতভাবে সর্বোচ্চ রানের রেকর্ড রয়েছে ক্রিস গেলের নামের পাশে। আসুন দেখে নেওয়া যাক, কোটিপতি লিগে কারা এখনও পর্যন্ত সেঞ্চুরি করেছেন-

    RCB - ক্রিস গেইল (175*)

    KKR - ব্রেন্ডন ম্যাকুলাম (158*)

    KXIP - কে এল রাহুল (132*)

    DC - ঋষভ পন্থ (128*)

    CSK - মুরলী বিজয় (127)

    SRH - ডেভিড ওয়ার্নার (126)

    RR - সঞ্জু স্যামসন (119)

    MI - সনথ জয়সূর্য (114*)

    Published by:Suman Majumder
    First published: